1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বৃটেনের কার্ডিফে হাইকমিশনের কনসূলার সার্ভিস চালু : প্রচুর লোক সমাগম - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

বৃটেনের কার্ডিফে হাইকমিশনের কনসূলার সার্ভিস চালু : প্রচুর লোক সমাগম

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৯ মে, ২০১৭
  • ৫৪৭ পড়া হয়েছে

নাজমুল সুমন: কার্ডিফে বাংলাদেশের কনসুলার সেবা শুরু হলো। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে গত ২১মে কনসুলার সেবা কার্যক্রম পুনঃচালু হলো। বৃটেনের বার্মিংহামের সহকারী হাইকমিশনের সার্বিক ব্যবস্থাপনায় ও কমিউনিটি নেতাদের সহযোগীতায় আনন্দঘণ পরিবেশে কার্ডিফের গ্রেঞ্জটাউন দি হ্যাভ কমিউনিটি সেন্টারে সাড়াদিনব্যাপী কনসূলার সার্ভিস প্রদান করা হয়। ওয়েলসের কার্ডিফ ছাড়াও সোয়ানসী, নিউপোর্ট ব্রিজেন্ড ও বারী সহ বিভিন্ন শহর থেকে কনসূলার সার্ভিসের তথ্য জানার জন্য প্রচুর লোকের সমাগম হয়েছিল। বৃটেনের বার্মিংহামের সহকারী হাইকমিশনার হিজএক্সেলেন্সী মোহাম্মদ জুলকার নাঈন এর নেতৃত্বে হাইকমিশনের অন্যান্য অফিসার বৃন্দের মধ্যে ২য় সচিব মোহাম্মদ রেজাউল করিম, প্রশাসনিক অফিসার মোহাম্মদ মনিরুল ইসলাম, শরিফুল ইসলাম, ইশতিয়াক আকবর, মোশারফ হোসেন ও জয়নাল আবেদীন এই সেবা প্রদানে অংশ নেন।
সকাল ১০ ঘটিকা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত কনসূলার সার্ভিসের শুরু থেকে শেষ অবদি কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ্ব আনোয়ার আলী, সাংবাদিক মকিস মনসুর আহমদ ও জাকির হোসেন প্রমুখ নেতৃবৃন্দ কার্ডিফ তথা ওয়েলসবাসীর পক্ষ থেকে এই সার্ভিস প্রদানে সহযোগী হিসাবে ভূমিকা পালন করেন।বছরে অন্ততপক্ষে ৪দফা সার্ভিস চালুর বিষয়ে ওয়েলসের কার্ডিফ কমিউনিটির দাবীর প্রেক্ষিতে বার্মিংহামের সহকারী হাইকমিশনার মোহাম্মদ জুলকার নাঈন, কমিউনিটির চাহিদা থাকলে বছরে ৪টি সার্ভিস প্রদান করা হবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন এবং প্রয়োজনে আগামী জুলাই মাসে আরেকটি কনসূলার সার্ভিস দেওয়া যেতে পারে বলে তিনি অভিমত প্রকাশ করেছেন।
একই দিন জনাব জুলকার নাঈন ঐতিহ্যবাহী কার্ডিফ শাহ্‌জালাল বাংলা স্কুল ও কার্ডিফ ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট প্রজেক্ট এর জায়গা পরিদর্শন করেছেন বলে জানা গেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT