1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভাস্কর্য বিষয়ে প্রধান বিচারপতির সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

ভাস্কর্য বিষয়ে প্রধান বিচারপতির সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭
  • ২৩০ পড়া হয়েছে

লন্ডন:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি গত শনিবার জাজেস কমপ্লেক্স উদ্বোধনের পর প্রধান বিচারপতির সঙ্গে একান্তে কথা বলেছি। তাকে জানিয়েছি, ভাস্কর্যটি দর্শনীয় হয়নি। গ্রিক দেবীকে শাড়ি পরানো হয়েছে। এটি নিয়ে বিতর্কও উঠেছে। হয় এটি হাইকোর্ট প্রাঙ্গণ থেকে সরিয়ে ফেলুন অথবা এমনভাবে রিপ্লেস (স্থানান্তর) করুন বা ঢেকে দিন যাতে এটি জাতীয় ঈদগাহ থেকে দেখা না যায়। তিনি বিষয়টি দেখবেন বলে আমাকে জানিয়েছেন।
বাংলা ট্রিবিউন আরো জানায়, মন্ত্রিসভায় এক অনির্ধারিত আলোচনায় হাইকোর্টের সামনে স্থাপিত জাস্টিসিয়া বা ন্যায় বিচারের প্রতীক গ্রিক দেবী থেমিসের ভাস্কর্যের প্রসঙ্গটি তোলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। তিনি জাজেস কমপ্লেক্সের উদ্বোধন করতে গিয়ে রাষ্ট্রের তিন অঙ্গ নিয়ে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনামূলক বক্তব্যের প্রশংসা করেন। এসময় প্রধানমন্ত্রী নিজেই আলোচনায় অংশ নেন। তিনি আইন, বিচার ও নির্বাহী বিভাগের মধ্যে যে কোনও সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করার কথা আবারও বলেন। প্রধানমন্ত্রী বলেন,  কোনও ধরনের আলোচনা ছাড়াই হাইকোর্ট-সুপ্রিমকোর্টের সামনে একটি ভাস্কর্য স্থাপন করা হয়েছে। ন্যায়বিচারের প্রতীক হিসেবে গ্রিক দেবীর ভাস্কর্য বানালেও সেটিকে আবার শাড়ি পরানো হয়েছে। গ্রিক দেবী কি শাড়ি পরতো নাকি? আর এটি এমনভাবে স্থাপন করা হয়েছে যে জাতীয় ঈদগাহ থেকেও চোখে পড়ে। আর এটি আসলেই দর্শনীয় কোনও ভাস্কর্য হয়নি।
এদিকে জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ভাস্কর্যে সঠিকভাবে মুখচ্ছবি প্রতিফলিত হয় না। ফলে তা বিকৃত মনে হয়। এমনটা করা ঠিক নয়। এভাবে ভাস্কার্য করা ঠিক হবে না। -ইত্তেফাক

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT