1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভিক্ষুকদের খাবার ও কাপড়, ৮০হাজার টাকা জরিমানা ও মেয়র সকাশে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

ভিক্ষুকদের খাবার ও কাপড়, ৮০হাজার টাকা জরিমানা ও মেয়র সকাশে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ

সংবাদদাতা ও প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৩৩২ পড়া হয়েছে


যুব সংস্থার ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকীতে ভিক্ষুকদের কাপড়, খাবার বিতরণ ও মাদক বিরোধী আলোচনা

নূরুল আমিন রাহিন॥  গত ৮ই মার্চ রোজ(সোমবার) শহরের রেস্ট ইন চায়নিজ রেস্টুরেন্ট হল রুমে দুপুর ২ঘটিকায় অনুষ্ঠিত হয় মাদক, ইভটিজিং ও অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে মাদক থেকে বাঁচতে তরুণদের চিন্তা ভাবনা শীর্ষক আলোচনা সভা। একই সাথে পালন করা হয় প্রতিবাদি সামাজিক সংগঠন ‘মৌলভীবাজার জেলা যুব কল্যাণ সংস্থা-এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী।
প্রতিষ্ঠা বার্ষিকীর উদযাপন উপলক্ষে শতাধিক সুবিধা বঞ্চিত ভিক্ষুকদের মাঝে খাবার, বস্ত্র ও উপহার সামগ্রী বিতরণ এবং মাদকের হাত থেকে যুব সমাজকে রক্ষা আমাদের করনীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সংগঠনের বিভিন্ন পদে দায়িত্বশীল স্বেচ্ছাসেবকগণ তাদের বক্তব্যে সমাজের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। তারা তাদের বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী এবং স্থানীয় জনপ্রতিনিধির কাছে একটি আবেদন জানান তা হচ্ছে সমাজ থেকে ভিক্ষাবৃত্তি নামক ব্যাধি দূরীকরণ করার জন্য সঠিক পদক্ষেপ জাতীয় পর্যায়ে গ্রহণ করা। যারা ভিক্ষাবৃত্তির নামে বাণিজ্য করছে তাদেরকেও আইনের আওতায় আনা এবং দৃশ্যমান সহযোগীতামূলক কাজের মাধ্যমে তাদের পুনর্বাসনের জোড় দাবি জানানো হয়।
পৌর কমিটির সভাপতি, নজমূল ইসলাম আলীর কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে, সংস্থার সভাপতি আলিম উদ্দিন হালিমের সভাপতিত্বে সাধারন সম্পাদক- নুরুল হক ও আইন বিষয়ক সম্পাদক- এড. শফিকুল ইসলামের যৌথ পরিচালনায়।


এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিছবাহুর রহমান- চেয়ারম্যান জেলা পরিষদ ও সাধারণ সম্পাদক- জেলা আওয়ামীলীগ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আলহাজ্ব ফজলুর রহমান, মেয়র মৌলভীবাজার পৌরসভা, এবি, এম মুজাহিদুল ইসলাম- পি পি এম, অতিরিক্ত পুলিশ সুপার; তানজিল আহমদ- সহকারী পুলিশ সুপার, খালেদ চৌধুরী- সভাপতি, সম্মিলিত সমাজিক উন্নয়ন পরিষদ; শেখ রুমেল আহমদ- পরিচালক, দি চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি, পরিমেল চন্দ্র দেব- অফিসার ইনচার্জ(তদন্ত) মৌলভীবাজার মডেল থানা।
বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক, মোহাম্মদ আলী টিপু, শেখ হেলাল আহমেদ, যুগ্ন-আহবায়ক কলেজ কমিটি, শেখ নিজাম আহমেদ, সভাপতি সদর উপজেলা কমিটি।
স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন-আবু সুফিয়ান ইউপি সদস্য, আব্দুল‌ আহাদ, জুবায়ের আহমদ, উজ্জল আহমদ, শাহ রুবেল আহমদ,মাসুক আহমদ, কামরুল আলম চৌঃ, শাহিন আহমদ, মোহিদ আহমদ, টিটু নেওয়াজ, রিপন আহমদ, জাহিদ আহমদ, জগলু আহমদ, কাজী রুহিন আহমদ, মুখবুল হোসেন।
আরও উপস্থিত ছিলেন- সৈয়দ মিলাদ আলী, মোঃ ইকবাল, জুনেদ আহমদ, বাছন আহমদ, মোঃ রেজাউল ইসলাম সালাম, মোহাম্মদ ফজলুর রহমান, সহিদুল ইসলাম রিপন, মান্না আহমদ(মজনু), লিংকন আহমদ, তারেক মিয়া, মোঃ আব্দুল আমিন, এহিয়া মোদেব্বির চৌধুরী মিনহাজ, শাহ হুমাযুন কবির, হাবিবুর রহমান, জাহিরুল ইসলাম(নোবেল), সৈয়দ ইয়াকুব আলি, সালাউদ্দিন, এড. শফিকুর রহমান, সাজলুর রহমান সোহাগ, রুমি বেগম, সেলিনা সুলতানা, আবু বকর সিদ্দিক, মুফাদ আহমেদ মুরাদ, নুরুল আমীন রাহিন, সৈয়দা শাহানা রহমান প্রমূখ।

শ্রীমঙ্গলে ভোক্তার অভিযানে দুটি রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা

শ্রীমঙ্গল প্রতিনিধি॥  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর মৌলভীবাজারের অভিযানে দুটি রেস্টুরেন্টকে আশি হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (৮মার্চ) দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ এর সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।
অভিযানে একই ফ্রিজে কাঁচা ও রান্না করা খাদ্য পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি করা, রান্না ঘরে হোটেল শ্রমিকদের স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত না করা, পঁচা ও বাসি খাদ্য পণ্য ফ্রিজে সংরক্ষণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ষ্টেশন রোডে অবস্থিত কুটুমবাড়ি রেষ্টুরেন্টকে ৫০ হাজার টাকা, মদিনা মার্কেটে অবস্থিত সাতকরা রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।
ভোক্তা সংরক্ষন অধিদপ্তর মৌলভীবাজা এর সহকারি পরিচালক মো.আল-আমিন জানান, অভিযানে দুটি রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নি¤œ মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।


বঙ্গবন্ধু ছাত্র পরিষদ মৌলভীবাজার জেলার নবনির্বাচিত কমিটি, মেয়রের সাথে ফুলেল শুভেচ্ছা

সাকের আহমদ॥ আজ মঙ্গলবার (৯মার্চ) দুপুর ১২ ঘটিকায় মৌলভীবাজার পৌরসভার মেয়র আলহাজ ফজলুর রহমানের সাথে ফুলের শুভেচ্ছা বিনিময? করে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ মৌলভীবাজার জেলা শাখার নবনির্বাচিত কমিটি।
এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ জেলা শাখার সভাপতি সকিবুল হাসান রাজিব সহ-সভাপতি আব্দুল কায়ুম চৌধুরী সায়েম, মোঃ আল আমিন, আকির হোসাইন, হাবিবুর রহমান হাবিব, মাহবুবুর রহমান খান অপু, সাব্বির আহমদ, রিপন আহমদ। সাধারণ সম্পাদক- তানভীর আহমদ রবিন, যুগ্ন সাধারণ সম্পাদক- সাকের আহমদ, খালিদ বিন ওয়ালিদ, শাহান আহমেদ, সৈয়দ রিমুল, কায়সার আহমেদ, কাওছার আহমদ জীবন, সাংগঠনিক সম্পাদক- সাজন খান, আব্দুল রহিম জয়, ফাহাদ মিয়া, ফয়জুল করিম শাহান, তপু তালুকদার, মিরাজ আহমেদ, দপ্তর সম্পাদক- রাফি খান ও বাংলাদেশ ছাত্রলীগ শাহবাগ থানার সাবেক সদস্য রাসেল আহমদ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT