1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মহামারি বিবেচনায় রেখে মর্যাদায় পালিত হবে মহান ২১ ফেব্রুয়ারী - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

মহামারি বিবেচনায় রেখে মর্যাদায় পালিত হবে মহান ২১ ফেব্রুয়ারী

সুখময় সিনহা॥
  • প্রকাশকাল : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৬৮ পড়া হয়েছে

বায়ান্নোর সে অদেখা ছবি। সূত্র: অন্তর্জাল

চলমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় রেখে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে যথাযোগ্য মর্যাদার সাথে মহান শহীদ দিবস ও বিশ্ব মাতৃভাষা দিবস পালনের উদ্দেশ্যে মৌলভীবাজার জেলা প্রশাসন বিশেষ পদক্ষেপ নিয়েছে। জাতীয় কর্মসূচীর সাথে সংগতি রেখে এবারের শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে জেলা সহ সকল উপজেলা পর্যায়ে ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বিশেষ অবদানের বিষয়টি সকল কর্মসূচীতে উপস্থাপন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
শহীদ মিনারে পুষ্পস্তবক দেয়া বিষয়ে সারা জেলায় একই সময়, রাত ১২.০১মিনিটে ফুল দেয়া এবং ভোর ৭টায় প্রভাতফেরীর সর্বসম্মত সিদ্ধান্ত নেয়া হয়েছে। পুষ্পস্তবক দেয়ার সময় যে কোন সংগঠনের পক্ষ থেকে একই সাথে সর্বোচ্চ ৫জন প্রতিনিধি এবং ব্যক্তি পর্যায়ে সর্বোচ্চ ২জন ফুল দিতে পারবেন।
২১শে ফেব্রুয়ারী সূর্যোদয়ের সাথে সাথে মহান শহিদদের স্মরণে সকল স্কুল, কলেজ, মাদ্রাসাসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-আধাসরকারি, স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠান ও বেসরকারী ভবন সমূহে সঠিক মাপ ও রংয়ের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।
কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় প্রভাতফেরীতে মুখোশ পরিধান করে যোগ দিতে হবে। সমগ্র জেলার বিভিন্ন প্রতিষ্ঠানে চিত্রাঙ্কন প্রতিযোগীতা, ছড়া পাঠ, শুদ্ধভাবে বর্ণমালা উচ্চারণ প্রতিযোগীতা, সুন্দরভাবে হাতের লিখা প্রতিযোগীতা, দেশাত্ববোধক কবিতা আবৃত্তি, সঙ্গীতানুষ্ঠান, সকল মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনার ব্যবস্থা করা হয়েছে।
একই সাথে দিবসের শেষের দিকে বেলা ৩ ঘটিকায় জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা আন্দোলনের অমর শহীদদের মহান স্মৃতির উদ্দেশ্যে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT