মুশরিক, মুরতাদ, মুনাফিক, কাফেরদের বিরুদ্ধে
জঙ্গিরা জিহাদ করছে" />
  1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মুশরিক, মুরতাদ, মুনাফিক, কাফেরদের বিরুদ্ধেজঙ্গিরা জিহাদ করছে - মুক্তকথা
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন

মুশরিক, মুরতাদ, মুনাফিক, কাফেরদের বিরুদ্ধে
জঙ্গিরা জিহাদ করছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৬ আগস্ট, ২০১৬
  • ২৫৬ পড়া হয়েছে

06-08-16-igp_press-club-2_228779_18138মুক্তকথা: শনিবার ৬ই আগষ্ট ২০১৬।।
“জঙ্গিরা শরিয়া আইনে খেলাফত প্রতিষ্ঠা করতে চায়, তারা জিহাদ করবে মুশরিক, মুরতাদ, মুনাফিক, কাফেরদের বিরুদ্ধে। এভাবেই তাদের বোঝানো হয়েছে; এই চার শ্রেণির লোকদের হত্যা করলে কোনো বিচার নেই। সরাসরি জান্নাতে যাওয়া যাবে।  দেখানো এই স্বপ্ন তাদের জিহাদি বানাচ্ছে। হত্যা করছে মুসলমানদেরও। জঙ্গিরা গ্রেফতার হওয়ার পর আর বাঁচতে চায় না। তারা বলে- “আমাকে মেরে ফেলুন, জান্নাতে চলে যাবো।”

“দৈনিক আমার কাগজ” পত্রিকার ১৪ বছর পদার্পণ উপলক্ষে আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন: কমিউনিটি পুলিশিং ও গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান আলোচকের বক্তব্যে পুলিশের আইজি এ কে এম শহীদুল হক এ কথা বলেন। অনলাইন “বেঙ্গলী টাইমস.কম” এ খবরটি দিয়েছে।

বিভিন্ন সময়ে আটক জঙ্গিদের জিজ্ঞাসাবাদের বিষয়ে নানা তথ্য দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, গুলশানের হলি আর্টিজান হামলায় মূল পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত তামিম আহমেদ চৌধুরী দেশেই আছেন। এই তামিমই আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএসের বাংলাদেশ শাখার কথিত প্রধান “শায়খ আবু ইব্রাহিম আল হানিফ” বলে জানিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম। তবে বাংলাদেশে আইএসের অস্তিত্ব নেই বলে দাবি করেন তিনি।

আইজিপি আরো বলেন, “আমরা শীর্ষ দুই জঙ্গিকে ধরিয়ে দেওয়ার জন্য ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছি। এরা দেশের ভেতরেই আছে। আপনারা আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করতে পারেন। আপনাদের পরিচয় সম্পূর্ণ গোপন রাখা হবে।”

“জঙ্গিদের পথ ভূল” উল্লেখ করে শহীদুল হক বলেন, “জঙ্গিরা চায় এদেশে কোন অমুসলিম থাকতে পারবে না। এ জন্য তারা হিন্দু পুরোহিতদেরকে হত্যা করেছে। কিন্তু মদীনা সনদে দেখা যায়, সেখানে সব ধর্মের লোক বাসবাস করতেন। শান্তির জন্য বিধর্মীদের সকল শর্ত মেনে নেওয়া হয়েছিল।”

সন্তানদের প্রতি নজর রাখতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান আইজিপি ।

আটকদের অনেক বুঝিয়েও কোনো ফল পাননি বলে জানান আইজিপি। তবে  প্রভাবিত হওয়ার আগেই তরুণদের নিয়ে কাজ করার কথা তিনি জোড় দিয়ে বলেন। পুলিশ প্রধান বলেন, “এজন্য সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। আর এটা শুরু করতে হবে পরিবার থেকে। পিতা-মাতাকে তার সন্তানের প্রতি তীক্ষ্ম নজরদারি করতে হবে।” এক্ষেত্রে শিক্ষা-প্রতিষ্ঠানেরও দায়িত্ব আছে বলেও মন্তব্য করেন তিনি।

দৈনিক আমার কাগজ পত্রিকার সম্পাদকমণ্ডলীর সভাপতি আলাউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, তথ্য ও প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী,  দৈনিক আমার কাগজের ভারপ্রাপ্ত সম্পাদক ফজলুল হক মিয়া রানা, বাংলাদেশর টেলিভিশনের ভাষ্যকার মুফতি মাওলানা কামাল উদ্দীন প্রমুখ। (বেঙ্গলী টাইমস.কম থেকে সংক্ষিপ্তাকারে সংগৃহিত)।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT