1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারের জনজীবন- মুক্তকথা
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

মৌলভীবাজারের জনজীবন-

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০১৭
  • ১৫৮ পড়া হয়েছে

মৌলভীবাজারে বিজয় মেলায় সন্ত্রাসী হামলা
কফি হাউসের মালিক গুরুতর আহত

মশাহিদ আহমদ।। মৌলভীবাজার: মঙ্গলবার, ২৫শে পৌষ ১৪২৩।। মৌলভীবাজারে মুক্তিযোদ্ধা ব্যনারে আয়োজিত মাস ব্যাপি বিজয় মেলায় মেলা কমিঠির লোকজনের সামনেই সন্ত্রাসী কায়দায় মেলার ব্যবসায়ী মুমিন মিয়া ( ২০) গুরুতর আহত হয়েছে গত ৯ জানুয়ারী রাত্র ৮টায়। এ রির্পোট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে এবং গুরুতর আহত মুমিন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হামপাতালে ৯নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। জানা গেছে- ‘মুমিন কফি হাউসে’র ব্যবসায়ী মুমিন মিয়ার সাথে মোটরবাইকে বসা নিয়ে শাহান নামীয় এক ব্যক্তির সাথে কথা কাটাকাটি হয়। এ সময় শাহান এর সাথে থাকা ১০/১২জন লোক তাদের হাতে থাকা দা ও চাকু দিয়ে মুমিন মিয়াকে রক্তাক্ত আহত করে ঘটনাস্থল ত্যাগ করে। পরে তাকে উদ্ধার করে প্রথমে মৌলভীবাজার সদর হাসপাতালে নেয়া হলে তার অবস্থা আশংকাজনক থাকায় উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। বিজয় মেলা কমিঠির পরিচালক ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড শেখ আনসার আলী আজ ১০ ডিসেম্বর সাড়ে ১২টায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন- গতকাল রাতে একদল বহিরাগত সন্ত্রাসীরা এসে মুমিন কফি হাউসের ব্যবসায়ী মুমিন মিয়াকে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। আমরা সাথে সাথে বিষয়টি পুলিশকে অবহিত করেছি। উল্লেখ- কাশিনাথ আলাউদ্দিন স্কুল এন্ড কলেজ মাঠে গত ১০ ডিসেম্বর থেকে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এর ব্যানারে মাস ব্যাপি মেলার আয়োজন করা হয়। আজ ১০ ডিসেম্বর দুপুর ১টায় মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অকিল উদ্দিন জানান- বিজয় মেলায় মারামারির ঘটনাটি মেলা কমিঠির পক্ষ থেকে এখনও জানানো হয়নি। পুলিশ আহত ব্যক্তির মাধ্যমে সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যপারে এখনও কোন মামলা হয়নি।

মৌলভীবাজারে উন্নয়ন মেলা উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মৌলভীবাজার অফিস।। “উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র” এই স্লোগান নিয়ে মৌলভীবাজারে উন্নয়ন মেলার দ্বিতীয় দিনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট স্বর্ণালী পাল-এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, সাবেক মহিলা সাংসদ হুসনে আরা ওয়াহিদ, পৌর মেয়র ফজলুর রহমান প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আলম খাঁন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃ জাকারিয়া, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এমদাদুল হক মিন্টু প্রমূখ। আলোচনা শেষে শীতার্থদের মধ্যে কম্বল বিতরণ, পুরস্কার বিতরণসহ হিড এর আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

বড়লেখায় তিন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন

খলিলুর রহমান, বড়লেখা।। মৌলভীবাজারের বড়লেখায় মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নে জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি ৩টি উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন। প্রকল্প গুলো হচ্ছে- পশ্চিম চন্ডিনগর গ্রামে ৮০০ মি: রাস্তা, দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন অফিস থেকে বোবারথল রাস্তার ৭৫০ মি: ও মুড়াউল উচ্চ বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট একাডেমীক ভবন নির্মাণ। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে রাস্তা উন্নয়ন কাজ ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে বিদ্যালয়ের ভবন নির্মাণে সরকারের মোট ব্যয় হবে প্রায় ১ কোটি ৫৬ লাখ টাকা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, নির্বাহী কর্মকর্তা এস এম আব্দুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ সহিদুর রহমান, উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ ভূষণ পাল, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী পারভেজ ঈষেণ, দক্ষিণ শাহবাজপুর ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন, ঠিকাদার জালাল আহমদ, ইউপি সদস্য আসিকুর রহমান, এলাকার বিশিষ্ট সমাজসেবক খলিলুর রহমান প্রমুখ।

মৌলভীবাজারে স্বেচ্ছাসেবকলীগ নেতার বাড়িতে ডাকাতি

মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা ও ব্যবসায়ী জহিরুল হকের বাড়িতে এক দুর্ধর্ষ ডাকাতি সংঘঠিত হয়েছে। সোমবার রাতে সদর উপজেলার কামালপুর ইউনিয়নের ত্রৈলোক্যবিজয় এলাকায় এ ঘটনাটি ঘটে। সংঘবদ্ধ ১৫-২০ জনের ডাকাত দল রাত ২টায় গেইটের গ্রীলের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে পরিবারের সবাইকে বেধেঁ একটি কক্ষে আটকিয়ে আলমারির দরজা ভেঁঙ্গে নগদ ৩০ হাজার টাকা, ১০ভরি স্বর্ণালংকার ও ৩টি মোবাইল ফোনসহ প্রায় ৫ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এসময় ডাকাতরা স্বেচ্ছাসেবকলীগ নেতা জহিরুল হক ও তার মা ফাতেমা বেগমকে বেধড়ক মারপিট করে। পরে তাদের চিৎকার শোনে প্রতিবেশীরা আহত অবস্থায় তাদের উদ্ধার করেন। জহিরুল হক ও তার মা মৌভলীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের সম্পাদক
এ এম ইয়াহইয়া মুজাহিদের ইন্তেকাল

জেলা সাংবাদিক ফোরামের শোক

সাবেক পৌর কাউন্সিলর ও মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু মুহাম্মদ ইয়াহইয়া মুজাহিদ ইন্তেকাল করেছেন। মঙ্গলবার ভোর সাড়ে ৬টায় মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। দীর্ঘদিন ধরে তিনি কিডনী সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মঙ্গলবার বিকেল ৪ : ৪৫ মিনেটের সময় মৌলভীবাজার টাউন ঈদগাহ মাঠে তার জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। দুপুর ১টায় তার লাশ মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালে নেয়া হয় । সেখানে হাসপাতালের চিকিৎসক ও স্টাফরা তার লাশের প্রতি শ্রদ্ধা জানান। দুপুর ২টায় মৌলভীবাজার পৌরসভায় তার লাশের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মৌলভীবাজার পৌরসভার মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীরা।
এ এম ইয়াহইয়া মুজাহিদ বাম রাজনীতির সাথে জড়িত ছিলেন। ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, কমিউনিস্ট পার্টির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি মৌলভীবাজার পৌরসভার নির্বাচিত কাউন্সিলর, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির মৌলভীবাজারের আহবায়ক, রেড ক্রিসেন্ট সোসাইটি মৌলভীবাজারের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন।

তার মৃত্যুতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমদ, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরাম নের্তৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় ফোরাম সভাপতি বকসি ইকবাল আহমদ,সম্পাদক ফেরদৌস আহমদ ও দপ্তর সম্পাদক আব্দুল ওয়াদুদ মরহুমের বিদাহি আত্তার শান্তি কামনা ও পরিবারের প্রতি গভীর সমবেধনা জানান।

মৌলভীবাজারে ছাত্রদলের বিক্ষোভ

মৌলভীবাজার সদর থানা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক ইউপি সদস্য আবুল কাসেম এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে (সোমবার) বিকেলে সদর উপজেলা ছাত্রদলের উদ্যোগে শহরের চৌমুহনা পয়েন্টে বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

মিছিল পরবর্তী সমাবেশে সদর থানা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মামুনুর রশিদ মামুন এর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক আমির মোহাম্মদ এর পরিচালনায় বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবকদলের আহবায়ক ও পৌর কাউন্সিলর স্বাগত কিশোর দাস চৌধুরী, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক সেলিম মোহাম্মদ সালাউদ্দিন, যুগ্ম আহবায়ক এম এ নিশাত, জেলা ছাত্রদল নেতা হাফেজ মাহফুজ আহমদ, সৈয়দ নেপুর আলী, সোহেলুজ্জামান খান, নাছিম আহমদ বাপ্পি, থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মাহবুব চৌধুরী, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সাফিন, যুগ্ম আহবায়ক মোঃ রিয়াজ উদ্দিন, যুগ্ম আহবায়ক রিপন মিয়া, পৌর ছাত্রদলের আহবায়ক মাহবুবুর রহমান সিপন, মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রদলের আহবায়ক মোঃ রুবেল মিয়া, সিনিয়র যুগ্ম আহবায়ক এম এ চৌধুরী শাহান, যুগ্ম আহবায়ক রাজু আহমেদ, যুগ্ম আহবায়ক ইহাম মুজাহিদ, থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক সাব্বির আহমদ, যুগ্ম আহবায়ক জামাদুর রহমান পাপন, কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক দেলওয়ার হোসেন, পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক শাহান উমর সহ জেলা শাখা, মৌলভীবাজার সরকারি কলেজ, থানা, পৌর ছাত্রদলের নেতৃবৃন্দ। বক্তারা অবিলম্বে আবুল কাসেম এর উপর অতর্কিত সন্ত্রাসী হামলাকারীদের গ্রেফতারের দাবী জানান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT