1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারের ভাগ্যে মাত্র একজন সদস্য - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন

মৌলভীবাজারের ভাগ্যে মাত্র একজন সদস্য

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৩১ অক্টোবর, ২০১৬
  • ২৫৪ পড়া হয়েছে
আধ্যাপক ও উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দীন আহমদ

thumbnail_Prof. Rofiqur Rahmanকমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান
কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য নির্বাচিত হওয়ায় মৌলভীবাজারের মানুষ আনন্দিত

মৌলভীবাজার দফতর থেকে: সোমবার, ৩১শে অক্টোবর ২০১৬।।  কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় কমলগঞ্জ উপজেলা তথা মৌলভীবাজার জেলার বিভিন্ন মহল খুশী হয়েছেন। জেলা ও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, মহিলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সহ কমলগঞ্জ প্রেসক্লাব, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী গত  শনিবার বিকাল থেকে অধ্যাপক রফিকুর রহমানের কমলগঞ্জ পৌরসভার নছরতপুরস্থ বাসভবনে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন। চলছে মিষ্টিমুখ। লোকে লোকারন্য হয়ে যায় নছরতপুরের বাড়ী।

শনিবার বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে। এ খবর কমলগঞ্জে পোঁছার পর হাজার হাজার দলীয় নেতা কর্মী সমর্থক ও শুভানুধ্যায়ীরা শনিবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত মিষ্টি এবং ফুলের তোড়া দিয়ে বরণ করেন তাদেও প্রিয় নেতাকে। কমলগঞ্জ সদর, শমশেরনগর আদমপুর সহ বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীরা বের করেন আনন্দ মিছিল।

এদিকে রোববার বিকালে নবনির্বাচিত কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যকরী সদস্য কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান দলীয় নেতাকর্মীদের নিয়ে এক বিরাট মোটর শোভাযাত্রা সহকারে সিলেটে গিয়ে হযরত শাহজালাল (র:) ও হযরত শাহপরান (র:) এর মাজার জিয়ারত করেন। শনিবার সন্ধ্যায় কেন্দ্রীয় আওয়ামীলীগের নবনির্বাচিত সদস্য অধ্যাপক মো: রফিকুর রহমান এক প্রতিক্রিয়ায় তৃণমুল পর্যায় থেকে তাকে বাংলাদেশ আওয়ামীলীগের সদস্য নির্বাচিত করায় মৌলভীবাজার জেলাবাসীর পক্ষ থেকে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অভিনন্দন, শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন,  যত দিন বেঁচে থাকবেন সৎ ও নিষ্ঠার সাথে জাতির জনক বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার আদর্শের আওয়ামীলীগের রাজনীতি করে যাবেন। “দীর্ঘদিনের রাজনৈতিক জীবনে আমি পাকিস্থান আমল থেকে সিলেট মহকুমা ছাত্রলীগের সভাপতি হিসেবে রাজনীতিতে জড়িত থেকে সক্রিয় ভূমিকা পালন করি। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করি। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে যে সম্মান দিয়েছেন এজন্য আমি চিরকৃতজ্ঞ। আমার রাজনৈতিক জীবনের এটাই স্বার্থকথা। আমার চাওয়া পাওয়ার কিছু নেই।

প্রবীন এ নেতা কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়ায় জেলা সদর, কুলাউড়া, কমলগঞ্জ, বড়লেখা, জুড়ী,  শ্রীমঙ্গলের আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতা কর্মীরা অভিনন্দন ও  শুভেচ্ছা জানাচ্ছেন। এ উপলক্ষ্যে  জেলা দলীয় অফিসে মিষ্টি বিতরণ ও আনন্দ উল্লাস করেছেন নেতাকর্মিগন। উল্লেখ্য, ক্লিন ইমেজের অধিকারী জৈষ্ঠ্য আওয়ামীলীগ নেতা ও কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমান দীর্ঘদিন যাবত বাংলাদেশ আওয়ামীলীগের কমলগঞ্জ উপজেলা শাখার সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি কেন্দ্রীয় কৃষকলীগের সদস্য ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT