1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজার সংবাদ।। দ্বিচক্রযানে দেশের সবক’টি জেলা ভ্রমণে মৌলভীবাজারের দুই তরুণ সাইকেল চালক। ইসলামী ছাত্রমজলিশের সভা - মুক্তকথা
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

মৌলভীবাজার সংবাদ।। দ্বিচক্রযানে দেশের সবক’টি জেলা ভ্রমণে মৌলভীবাজারের দুই তরুণ সাইকেল চালক। ইসলামী ছাত্রমজলিশের সভা

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৯ জুলাই, ২০১৭
  • ৭০২ পড়া হয়েছে

মৌলভীবাজার অফিস।। “মাদক, জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতা রুখবোই, আমরা সমৃদ্ধ আগামীর বাংলাদেশ গড়বোই”। এই শ্লোগান কে সামনে রেখে মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির দুই এক্টিভিস্ট আহমেদ রাকিন মাহী ও হাসান আহমেদ নাঈম বাইসাইকেল যোগে দেশের সবক’টি জেলা ভ্রমণে বেড়িয়েছেন।
গত শুক্রবার ২৮জুলাই ভোর ৬টায় মৌলভীবাজার প্রেসক্লাব চত্ত্বর থেকে সিলেট জেলার উদ্দেশ্যে যাত্রা করেন তারা। পরে সুনামগঞ্জ থেকে নেত্রকোনা হয়ে পর্যায়ক্রমে দেশের বাকী জেলা ঘুরে হবিগঞ্জ জেলায় এসে তারা তাদের এই ভ্রমণ সমাপ্ত করবেন।
এই দুই সাইক্লিষ্ট জানান, সাইক্লিং এর মাধ্যমে সারাদেশ ভ্রমণ করে মাদক, জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি ও দ্বিচক্রযানের প্রতি মানুষের আগ্রহ বাড়ানোই তাদের মূল লক্ষ্য। পাশাপাশি সারাদেশ ভ্রমণের মাধ্যমে নিজের দেশকে জানা হবে এই সাথে প্রত্যেক জেলার ইতিহাস, ঐতিহ্য ও কৃষ্টি সংস্কৃতি দেখার অভিজ্ঞতায় তাদের মনজগতের জ্ঞানভান্ডার সমৃদ্ধ হবে।
উল্যেখ্য, মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি কর্তৃক আয়োজিত এক প্রতিযোগিতায় সাত দিনে আহমেদ রাকিন মাহী ১৩১৬ কি:মি: ও হাসান আহমেদ নাঈম ১৩১১ কি:মি: সাইকেল চালিয়ে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করে।
দুই সাইকেল চালক, তাদের এই ভ্রমণে যাওয়ার আয়োজনে সর্বাত্মক সহযোগিতা করায় তারা মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি পরিবার, মৌলভীবাজার জেলা প্রশাসন, মৌলভীবাজার জেলা পুলিশ ও জেলা ক্রীড়া সংস্থার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মৌলভীবাজার জেলা ছাত্র মজলিসের দিনব্যাপী কর্মী শিক্ষা সভা

ইসলামী ছাত্র মজলিস মৌলভীবাজর জেলা শাখার উদ্যোগে বাছাইকৃত কর্মীদের নিয়ে দিনব্যাপী ‘কর্মী শিক্ষা সভা শুক্রবার ২৮ জুলাই বিকালে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা সোহাইল আহমদ বলেন, নীতি-নৈতিকতার আজ চরম অবক্ষয় চলছে। ছাত্ররাই দেশের ভবিষ্যত। ছাত্র সমাজকে দেশের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে এবং ইনসাফভিত্তিক সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে। তাই ছাত্রসমাজকে মেধা, নৈতিকতা ও চারিত্রিক উৎসর্কতার মাধ্যমে এগিয়ে আসতে হবে।
ছাত্র মজলিসের মৌলভীবাজার জেলা সভাপতি মুহাম্মদ ফরহাদ সাইফুল্লাহর সভাপতিত্বে ও সেক্রেটারি ইব্রাহিম খলিলের পরিচালনায় শিক্ষাসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রাক্তন কেন্দ্রীয় ছাত্রকল্যাণ সম্পাদক মুহাম্মদ মুহিবুল ইসলাম, সাবেক জেলা সভাপতি মাওলানা সৈয়দ সাইফুর রহমান, শহর সভাপতি জাহিদুল ইসলাম, সাবেক জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ এহসানুল হক, সাবেক জেলা সেক্রেটারি মাওলানা মুর্শেদ আলম, খেলাফত মজলিস মৌলভীবাজার সদর উত্তর সেক্রেটারি মাওলানা এহছানুল হক জাকারিয়া, সাবেক শহর বায়তুলমাল সম্পাদক হাফেজ আশিকুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা অফিস ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ আবদাল হোসাইন, শহর অফিস ও বায়তুলমাল সম্পাদক মহাম্মদ ইমাদ উদ্দিন, বড়লেখা উপজেলা সভাপতি আবদুল করিম, কুলাউড়া উপজেলা সভাপতি মুজাহিদুল ইসলাম মামুন, সেক্রটারি মাহবুবুর রহমান, রাজনগর উপজেলা তত্তাবধায়ক মাহফুজুল হক তালুকদার, রাজনগর উপজেলা সভাপতি মিজানুর রহমান, সেক্রেটারি হারুনুর রশিদ, কমলগঞ্জ উপজেলা সভাপতি শিহাব উদ্দিন, শ্রীমঙ্গল উপজেলা সেক্রেটারি আতিকুর রহমান প্রমূখ।
দিনব্যপী সভায় দারসে কুরআন, বিষয়ভিত্তক আলোচনা, হাতে-কলমে শিক্ষা, লিখিত পরীক্ষাসহ প্রভৃতি বিষয় অন্তর্ভুক্ত ছিলো।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT