1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যা ঐক্যবদ্ধ রাখে তা সবসময়ই শক্তিশালী - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন

যা ঐক্যবদ্ধ রাখে তা সবসময়ই শক্তিশালী

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৮ জানুয়ারী, ২০১৭
  • ৪৪৯ পড়া হয়েছে

লন্ডন: শনিবার, ১৪ই মাঘ ১৪২৩।। শ্রমিক দল নেতা জেরেমি করবিন আবারও ইউরোপীয়ান ইউনিয়ন থেকে বের হয়ে আসার বিষয়ে তার দলের ব্যাখ্যা দিয়ে বলেছেন যে শ্রমিক দল ৪৮% বা ৫২% ভাগের দল নয়। শ্রমিক দল গোটা দেশের মানুষের দল। গেল গণভোটে আমরা ইউরোপীয়ান ইউনিয়নের মধ্যে থাকার পক্ষে কাজ করেছিলাম এবং আমাদের দুই তৃতীয়াংশ সদস্য থাকার পক্ষে ভোট দিয়েছিল। কিন্তু আমরা সবাই জানি গণভোটের ফলাফল ছিল তার উল্টো। সাধারণ মানুষ ইউনিয়ন থেকে বের হয়ে আসার পক্ষে ভোট দেয়।

তিনি বলেন, আমরা শ্রমিক দল, দেশের সাধারণ মানুষের ইচ্ছার প্রতি শ্রদ্ধা দেখাই কিন্তু একই সাথে রক্ষণশীলদের সরকারের ইচ্ছার প্রতি সন্মান দেখাতে পারিনা। বিশেষ করে যাদের ইচ্ছা থাকে ‘বেইজমেন্ট টেক্স স্বর্গে’র দরকষাকষিতে আমাদের দেশকে নির্বাসিত করতে চাওয়া। আর ওই একটি কারণেই আমরা ইউরোপীয়ান ইউনিয়ন থেকে বের হয়ে আসার আর্টিকেল ৫০ মোতাবেক কাজ শুরু করার পক্ষে ভোট দেবো। এ কাজে অবশ্যই আমরা নজরে রাখবো যাতে আমাদের মানুষের চাকুরী, আবাসন মান, শ্রমিক অধিকার এবং পরিবেশ সংরক্ষনের নিশ্চয়তা সংরক্ষিত থাকে। এই নিশ্চয়তার জন্য আমাদের দল, বিল সংশোধনের একটি লম্বা তালিকা তৈরী করেছে যা সংসদীয় তদন্তের প্রতিটি পর্বকে অর্থবহ করে তোলা নিশ্চিত করবে।

একক বাজারে শুল্ক মাসুলের তালিকাহীন প্রবেশের বিষয় উল্লেখ করে তিনি বলেছেন, এ বিষয়েও আমরা সংশোধনীর তালিকা প্রস্তুত করেছি যাতে আমাদের দেশের জন্য সবচেয়ে মঙ্গলকর হয়। কর্মক্ষেত্রে মানুষের অধিকার সংরক্ষনের যে কোন বিল সংশোধনীতে আমরা সহায়তা দেবো। আমাদের দলের জন্য এটি একটি কঠিন সময়। আমরা কাজ করলাম ভোট দিলাম ইউনিয়নে থাকতে কিন্তু ফল হলো উল্টো। যেহেতু এটি সাধারন মানুষের মত তাই এই গণতান্ত্রিক ফলাফলকে আমাদের আলিঙ্গন করতে হচ্ছে।

এনএইচএস এর বিষয় টেনে তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে, যা আমাদের ঐক্যবদ্ধ রাখে তা সবসময়ই বেশী শক্তিশালী, যা আমাদের বিভক্ত করে তার চেয়ে। আমাদের আরো মনে রাখতে হবে আমরা কথা দিয়েছি আমাদের এনএইচএস’কে আমরা সংরক্ষন করবো। স্কুল এবং ‘সোসাল কেয়ারে’র অর্থ কেটে দেয়ার বিরুদ্ধে আমরা  প্রতিবাদী হবো।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT