1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ জাতির জনকের জন্মদিন পালন করেছে | বাঙ্গালী এতবড় নেতাকে ধারণ করতে পারেনি - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:০৭ অপরাহ্ন

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ জাতির জনকের জন্মদিন পালন করেছে | বাঙ্গালী এতবড় নেতাকে ধারণ করতে পারেনি

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৯ মার্চ, ২০১৭
  • ১৫২ পড়া হয়েছে
জাতির পিতা বঙ্গবন্ধু

আনসার আহমেদ উল্লাহ।। যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিন এবং জাতীয় শিশু-কিশোর দিবস পালন করেছে। এ উপলক্ষ্যে ১৭ই মার্চ শুক্রবার সন্ধ্যায় জ্যামাইকার এক রেস্তোরাঁয় এক অনুষ্টানের আয়োজন করা হয়। এতে জাতির জনকের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং জাতির জনকের জীবন নিয়ে এক ‘খোলামেলা আলোচনা’ হয়। বক্তারা বলেন, বঙ্গবন্ধু’র জন্ম না হলে বাংলাদেশ হতোনা এবং আমরা আমেরিকায় বসে তার জন্মদিন পালন করতে পারতাম না। বিভিন্ন বক্তা বলেন, বঙ্গবন্ধু’র মধ্যে দিয়েই আমরা বাংলাদেশকে দেখতে চাই এবং তার নির্দেশিত পথেই বাংলাদেশ এগিয়ে যাবে।
পারিবারিক অসুস্থতার কারণে সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা ডঃ নুরণ নবী অনুষ্টানে উপস্থিত হতে পারেননি, কিন্তু তিনি টেলিফোনে এক ভাষণে তার অনুপস্থিতির জন্যে দু:খ প্রকাশ করেন এবং জাতির জনকের জন্মদিনে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু’র স্বপ্ন ‘সোনার বাংলা’ কায়েম করেই আমরা তার প্রতি শ্রদ্ধা জানাতে পারি। নুতন প্রজন্মকে তিনি বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি ফাহিম রেজা নূর। এটি সঞ্চালন করেন সাধারণ সম্পাদক শিতাংশু গুহ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়া; যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি দুরূদ মিয়া রনেল, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মুজিবুর রহমান, ইসমাইল হোসেন স্বপন, মুক্তিযোদ্ধা মুনির আহমদ, মকবুল পাটোয়ারী প্রমুখ।
অনুষ্ঠানে বক্তব্য প্রসঙ্গে শিতাংশু গুহ বলেন, বঙ্গবন্ধু যুগের চেয়ে এগিয়ে ছিলেন এবং যতই দিন যাবে ততই তিনি আরো উদ্ভাসিত হবেন। আমরা এতবড় নেতাকে ধারণ করতে পারিনি, ঘাতক তাই তাকে হত্যা করতে সক্ষম হয়েছে। দুরূদ মিয়া রনেল তার বক্তব্যে মার্কিন সরকারের কাছে বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফেরত পাঠানোর দাবি জানান এবং বঙ্গবন্ধু পরিষদকে এ ব্যাপারে উদ্যোগী হতে আহবান জানান। স্বীকৃতি বড়ুয়া বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো একটি অ-সাম্প্রদায়িক বাংলাদেশ, তার স্বপ্ন পূরণ করেই আমরা তার প্রতি শ্রদ্ধা জানাতে পারি। সভাপতির ভাষণে ফাহিম রেজা নূর সবাইকে ধন্যবাদ জানান এবং বলেন, বঙ্গবন্ধু ক্ষণজন্মা পুরুষ, একটি জাতির জীবনে খুব বেশি বঙ্গবন্ধু জন্ম নেন না। তিনি জাতির জনকের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT