1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রহিমা রহমান দ্বিতীয়বারের মত মেয়র নির্বাচিত - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন

রহিমা রহমান দ্বিতীয়বারের মত মেয়র নির্বাচিত

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশকাল : শনিবার, ২৫ মে, ২০২৪
  • ১৩২ পড়া হয়েছে

বাঙালী জনসম্প্রদায় অধ্যুষিত নিউহাম কাউন্সিলের সুপরিচিত নারী সংগঠক কাউন্সিলর র‌হিমা রহমান দ্বিতীয় বারের মতো নিউহাম কাউন্সিলের মেয়র নির্বা‌চিত হ‌য়ে‌ছেন।

র‌হিমা রহমানই প্রথম কোন বাংলা‌দেশী যি‌নি নিউহাম কাউন্সিলের দ্বিতীয় দফায় মেয়র নির্বা‌চিত হলেন। নিউহামের কাউন্সিলার হিসেবে এটি তার পঞ্চম দফার নির্বাচিত হওয়া। 

জন্মসূত্রে র‌হিমা রহমা‌ন মৌলভীবাজা‌রের মানুষ। তার বাবা আবুল খ‌য়ের হো‌সেন কিন্তু নবীগ‌ঞ্জের মানুষ। র‌হিমারা দুই ভাই ও তিন বোন। 
১৯৮৭ সালে বিলেত প্রবাসী বাবা আবুল খয়ের রহিমা সহ পরিবারের অন্যান্য সকলকে নিয়ে ইংল্যান্ডে আ‌সেন। সেই থেকে র‌হিমার  শৈশব ও কৈ‌শোর কে‌টে‌ছে নিউহামেই। লিটল ইল‌ফোর্ড স্কুল ও নিউহাম ক‌লে‌জে লেখাপড়া শেষ ক‌রে ১৯৯৩ সালে ইউএলএ থেকে ব্যবসা এবং অর্থায়ন বিদ্যায় স্নাতক সনদ লাভ করেন। ২০০৮ সালে ব্রিকবেক বিশ্ববিদ্যালয় থেকে ‘পোষ্ট গ্রেজুয়েট ইন পলিট্রিক্স’ সম্পন্ন করেন।

২০০১ সালে মৌলভীবাজার সদর উপ‌জেলার উত্তর মোলাইম গ্রামের মুজিবুর রহমান জসিমের সাথে তার বিয়ে হয়। স্বামী মুজিবুর রহমান জসিম মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সা‌বেক সভাপ‌তি ছিলেন। তিনি বর্তমানে নিউহাম কাউ‌ন্সি‌লেরই তিন দফায় নির্বা‌চিত কাউ‌ন্সিলার।

১৯৯৮ সালে র‌হিমা লেবার পার্টিতে যোগ দেন। রাজনৈতিক কাজ-কর্মের পাশাপাশি মেয়র রহিমা স্থানীয় সমাজ-সম্প্রদায় নিয়ে বিশেষ করে নিউহামের উন্নয়ন নিয়ে স্থানীয় বিভিন্ন সংবাদ মাধ্যমে লেখালেখিও করে থাকেন। একসময় বিভিন্ন সংবাদ মাধ্যমে তাঁর বিভিন্ন নিবন্ধও প্রকাশিত হয়।

মা ও শিশুর জীবনমা‌নের উন্নয়ন নি‌য়ে কাজ করতে তিনি পছন্দ করেন এবং বিগত ১৯৯০ সাল থেকে একান্তভাবে কাজ করে আসছেন। সমাজঘনিষ্ট তাঁর ধারাবাহিক কাজ, সফলতার মুখ দেখে ২০০৬ সালে যখন তিনি প্রথমবা‌রের ম‌তো নিউহাম কাউ‌ন্সি‌লের কাউ‌ন্সিলার নির্বা‌চিত হন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT