1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রাজনগরে বিষ খাইয়ে হাঁস নিধন - মুক্তকথা
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন

রাজনগরে বিষ খাইয়ে হাঁস নিধন

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬
  • ৫১৬ পড়া হয়েছে

Moulvibazar hash pic2মৌলভীবাজার দফতর থেকে:
মুক্তকথা, মঙ্গলবার ২৭শে সেপ্টেম্বর ২০১৬।। মৌলভীবাজারের রাজনগর উপজেলায় বিষ প্রয়োগ করে ৬০ হাজার টাকা মুল্যের দুই’শ হাঁস মেরে ফেলা হয়েছে। ওই হাঁস মারার ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে এবং পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাটি ঘটেছে উত্তরভাগ ইউনিয়নের কেশরপাড়া গ্রামের “কেছরিয়া বন্দ” এলাকায়।

জানা যায়, গত সোমবার সকালে প্রতিদিনের মত হাঁসের মালিক কেশরপাড়া গ্রামের আসাবুল মিয়া, পার্শ্ববর্তী ডুবায় তার আড়াইশত হাঁস ছেড়ে দেন। বেলা ন’টায় খবর পান হাঁস গুলি মরে জমিতে পড়ে আছে। ঘটনাস্থলে গিয়ে দেখেন দুই’শ হাঁস মরা পড়ে আছে। এসময় তিনি ওই যায়গা থেকে বিষ প্রয়োগের “এ্যামকোজিনন” পাউডারের দুটি খালি প্যাকেট পড়ে আছে দেখে সংগ্রহ করেন।

আসাবুল মিয়া জানান, সুনামপুর গ্রামের মুছিম আলীর পুত্র আকাব মিয়ার সাথে পূর্ব বিরোধ আছে। তিনি বলেন, পনেরো দিন আগে আকাবের সাথে আমার কথা কাটাকাটি হলে সে ‘দেখে নেবো’ বলে হুমকি দিয়ে চলে যায়। ‘একমাত্র সম্বল এসব হাঁস মেরে সে আমাকে নিস্ব করে দিল।’-এ ছিল আসাবুল মিয়ার সকরুণ কান্নায়ভরা অভিব্যক্তি! তবে আকাব মিয়া অভিযোগ অস্বিকার করে বলেন, সম্পূর্ণ অন্যায়ভাবে আমি নিরীহ মানুষকে ফাঁসানোর জন্য এ কান্ড করা হয়েছে।

এঘটনায় সোমবার দুপুরে আসাবুল রাজনগর থানায় আকাব মিয়া ও তার ভাই জিতু মিয়ার বিরুদ্ধে একটি অভিযোগ করেন। রাজনগর থানার এসআই আজিজুর রহমান জানান, এ ঘটনায় দুজনের বিরুদ্ধে অভিযোগ এসেছে। ঘটনাস্থল পরিদর্শন করে দেখেছি বিভিন্ন যায়গায় হাঁস মরে পড়ে আছে। তবে তদন্ত করে দেখতে হবে এসব হাঁস রোগ বালাইয়ে মারা গেল নাকি বিষ খেয়ে মরেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT