1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লণ্ডন শহরে মা-বাবার সাথে থাকা প্রাপ্ত বয়স্ক যুবক-যুবতীর সংখ্যা উদ্বেগজনকহারে বাড়ছে - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

লণ্ডন শহরে মা-বাবার সাথে থাকা প্রাপ্ত বয়স্ক যুবক-যুবতীর সংখ্যা উদ্বেগজনকহারে বাড়ছে

বিশেষ সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৯ মে, ২০২৩
  • ১৮৬ পড়া হয়েছে

লণ্ডন শহরে গৃহহীন যুবক-যুবতীর সংখ্যা আশংকাজনক হারে বেড়েই চলেছে। এর মূল কারণ, এসকল যুবক-যুবতীরা তাদের নিজের জন্য বাড়ী-ঘর পাচ্ছে না আবার অর্থ সংকটের কারণে বাড়ীঘর রক্ষার সামর্থ্যও তাদের আর নেই। লণ্ডন শহরের প্রতি ৪টি পরিবারের ১টিতে কমপক্ষে ১জন করে(শতকরা ২৬.৮ভাগ) প্রাপ্ত বয়স্ক যুবক-যুবতী তাদের মা-বাবার সাথে বসবাস করছে। “অফিস ফর ন্যাশনেল স্টেটিসটিক্স” এ তথ্যই দিচ্ছে।

২০১১ সাল থেকে ২০২১সাল অবদি সময়ে লাফ দিয়ে এ সংখ্যা শতকরা ২৪.৫ ভাগ বেড়ে যায়। জীবন যাত্রার ব্যয় সংকটকালীন চলমান সময়ে এমন অবিশ্বাস্য প্রবণতা চলমান থাকবে বলেই অভিজ্ঞ মহলের ধারণা, এ ছাড়াও রয়েছে লক্ষ লক্ষ মানুষের বাড়ীভাড়া ও বন্ধকী খাতের খরচ বেড়ে যাওয়ার কারণ, বিশেষ করে রাজধানী শহরে।

“সেন্টার ফর লণ্ডন থিংক টেঙ্ক”এর প্রধান নির্বাহী নিক বোজ বলেন-“গভীর উদ্বেগজনক এই পরিসংখ্যান এই ইঙ্গিতই দেয় যে বাসযোগ্য নগর হিসেবে লণ্ডনের ভবিষ্যত বাজী জেতার মত অনিশ্চিত হয়ে গেছে।” “সস্তা বা সাশ্রয়ী মূল্যের ঘর-বাড়ী নির্মাণের সংখ্যা লণ্ডনে বিপুল পরিমানে বাড়িয়ে দেয়া সম্ভব হলে একমাত্র এ ব্যবস্থাই প্রাপ্ত বয়স্ক সন্তানদের বাবা-মায়ের সাথে থাকার প্রবণতা কমাতে পারে যা যথাযতঃভাবে লণ্ডনে বসতবাড়ী সংকট মোকাবেলায় উপযুক্ত ভূমিকা রাখতে পারবে।”

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT