1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লন্ডনের আশ-পাশে - মুক্তকথা
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

লন্ডনের আশ-পাশে

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০১৭
  • ১৯৭ পড়া হয়েছে

গেল জানুয়ারীতে কেলাইস-এ প্রচার কাজ করতে গিয়ে তিনি দেখা করেন ৪সন্তানের মা এক আফগান মহিলার সঙ্গে। তিনি শুনেন তার কাহিনী, কেনো তিনি দেশ ছেড়েছেন।

ফিরে দেখা ২০১৬সাল:

হলবর্ণ সেন্টপাঙ্করাস-এর

এমপি কেয়ার স্টারমার

 

লন্ডন: মঙ্গলবার, ১৮ই পৌষ ১৪২৩।। ইউরোপীয়ান ইউনিয়ন থেকে বের হয়ে আসার বিশেষ কাজ নিয়ে নতুন করে দায়ীত্ব পাওয়া ‘সেডো সেক্রেটারী অব স্টেট’ ‘হলবর্ণ এন্ড সেন্ট পাঙ্করাস’ কেমডেন এলাকার এমপি মি: কেয়ার স্টারমার তার বর্ষ শেষের এক বক্তব্যে বলেছেন-“২০১৬ সাল সত্যিকার অর্থেই একবিংশ শতাব্দীর সীমানির্দেশকারী একটি বছর হিসেবে আমাদের স্মরণে থাকবে। বৃটেনের গণভোট, লন্ডন মেয়র হিসেবে সাদেক খাঁ’র বিজয়, সারা ইউরোপ ব্যাপী শরণার্থী সংকট, আমেরিকায় ট্রাম্পের বিজয় এর মত ব্যাপক আলোড়ন সৃষ্টিকারী এ ঘটনাগুলোই ২০১৬সালকে স্মরণীয় করে রাখবে।”

‘কেলাইস’ শরণার্থী শিবির পরিদর্শনে এমপি কেয়ার স্টারমার। এ সময় ওখানকার যে পরিবেশ আর অবস্থা তিনি দেখেন তা অবর্ণনীয়। তার ভাষায়,”এ অবস্থার মধ্যে মানুষ থাকতে পারে কি করে? বিশেষ করে যে কয়েকটি বাচ্চাকে আমি দেখেছি; এরা আমার ছেলে-মেয়েদের বয়সী।

তিনি বলেন, ইউরোপীয়ান ইউনিয়ন থেকে বের হয়ে আসার গণভোটের রায়ের বিষয়ে কোন রূপ প্রস্তুতি না নিতে সরকারের সিদ্ধান্ত, আমাদের ‘পরিকল্পনাহীন দেশ আর সিদ্ধান্তহীন সরকার’ রূপে চলতে হচ্ছে। সরকারের এ অবস্থায় বিরুধী দলের ভূমিকা কঠোর পরীক্ষামূলক। অবশ্য আমার বিশ্বাস নতুন বছরে আমরা অনেক কিছুই করতে সক্ষম হবো।

ফেলে আসা বছর দু’হাজার ষোল সালের দিকে ফিরে তাকাতে গিয়ে তিনি আরও বলেন- “আমার চোখে ভাসে, ‘কেলাইস শরণার্থী শিবির’ এর চিত্র যেখানে আমাদের কঠিণ প্রচারণার কাজ চালাতে হয়েছিল।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT