1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লন্ডন সংবাদ - মুক্তকথা
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

লন্ডন সংবাদ

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৯ নভেম্বর, ২০১৬
  • ২৯২ পড়া হয়েছে

ক্রয়ডনে ট্রাম দূর্ঘটনায় ৫জন নিহত ৫১জন আহত

মুক্তকথা: লন্ডন, বুধবার ২৩শে কার্তিক ১৪২৩: ৯ই নভেম্বর ২০১৬।। ঘটনাস্থলেই ৫জন মারা গেলেন আর কয়েক ডজন মানুষ জখন হয়ে হাসাপাতালে নিত হয়েছেন। আজ বুধবার ৯ই নভেম্বর সকাল ৬টার দিকে দক্ষিন লন্ডনে একটি ট্রাম গাড়ী উল্টে গিয়ে এই দূর্ঘটনা ঘটায়। ভোর ৬টা পর্যন্ত দু’জন যাত্রী ট্রামের বগির ভেতরে আটকা পড়েছিলেন বলেছে লন্ডন পুলিশ আর খবর দিয়েছে বিবিসি। বৃটিশ পরিবহন পুলিশ ট্রামের চালককে গ্রেপ্তার করেছে। বহুলোকই বেঁচে গিয়েছেন যখন প্রায় ৫০ জন জখমপ্রাপ্ত হয়ে হাসপাতালে আছেন।

লন্ডন এম্বুলেন্স সেবা বলেছে ৫১ ব্যক্তিকে, শহরের সেন্টজর্জ হাসপাতাল টুটিং এবং ক্রয়ডন ইউনিভার্সিটি হাসপাতাল এ দু’টি হাসপাতালে নেয়া হয়েছে।

লন্ডনের শহুরে জীবনের ইতিহাসে এমনতর দূর্ঘটনা বিগত দেড় দশকের মাঝে এই প্রথম। সুদীর্ঘকাল ধরে যারা শহরের একই অঞ্চলে জীবন যাপন করছেন এমন অনেকেরই মতে এমন অদেখা দূর্ঘটনা অতীতে কখনও ঘটেছে বলে তাদের মনে পড়ে না।

উল্টে যাওয়া ট্রামটি তার আইনী পাশেই একটি “আন্ডার পাচ”এর কাছে পড়ে আছে এবং দেখে বুঝা যায় যে গাড়ীটি লাইনচ্যুত হয়েছে যেখানে লোহার “ট্রেক” শাখা উপশাখা দিয়েছে। স্থানীয় কিছু মানুষের ধারনা মূষলধারার বৃষ্টি হয়তো কোন কারণ হতে পারে।

দু’হাজার সালে এখানে ট্রাম লাইন স্থাপনের পর এ দূর্ঘটনা নজিরহীন। বহুকাল আমরা এরকম কোন দূর্ঘটনার সন্মূখীন হইনি। সমস্ত এলাকা স্থবির হয়ে আছে। সকলেই এক নিরানন্দ বিষন্ন মলিন মানসিক অবস্থায় আছি। এমন মন্তব্য করেছেন স্থানীয় লোকজন। 

প্রধানমন্ত্রী তেরেসা মে দুঃখ ও সমবেদনা প্রকাশ করে বলেছেন ভয়াবহ এ দূর্ঘটনা মোকাবেলায় প্রয়োজনীয় সব সহায়তা নিশ্চিত করতে সরকার ও জরুরী সেবা এবং অন্যান্য দফতর ঘনিষ্টভাবে কাজ করছে।

লন্ডনের মেয়র সাদেক খানও নিহত আহতদের পরিবার-পরিজনের প্রতি গভীর দুঃখ ও সমবেদনা প্রকাশ করে বলেছেন আমরা সকলেই এই কঠিন সময়েও খুবই শক্তভাবে কাজ করে যাচ্ছি যাতে আহতদের নিরাপদে সুস্থ্য করা যায় এবং অবস্থাকে তারাতারি নিয়ন্ত্রণে আনা যায়। যোগাযোগের জন্য পুলিশ একটি ফোন নাম্বারের ব্যবস্থা করেছে আর নাম্বারটি হল- ০৮০০ ০৫৬০ ১৫৪ এই সাথে দূর্ঘটনা এলাকা ক্রয়ডনে একখানা শোক বহি খোলা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT