1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গলের দিনলিপি - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

শ্রীমঙ্গলের দিনলিপি

শিল্পাঞ্চলীয় প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
  • ২৬২ পড়া হয়েছে
লিখেছেন শ্রীমঙ্গল থেকে মোঃ কাওছার ইকবাল

শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পূর্ণ সম্পাদকের পদ পেলেন

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জগৎ জ্যোতি ধর শুভ্র এখন পূর্ণ সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। এখন থেকে পূর্ণ সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করবেন। বিষয়টি নিয়ে এলাকার নেতাকর্মীদের মাঝে আনন্দ ছড়িয়ে পড়েছে।

গতকাল(৬ আগস্ট রোববার) গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় ভারমুক্ত ঘোষণা করেছেন দলীয় সভাপতি ও প্রধানন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সূত্রে জানা যায়, পিরোজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাসের এক আবেদনের পর আওয়ামী লীগ সভাপতির তরফ থেকে এ ঘোষণা এসেছে। দলীয় প্রধান শেখ হাসিনা বলেন, আপনাদের ভারমুক্ত করে দিলাম। আজকের বৈঠকে সবার সম্মতিতে ভারমুক্ত করে দিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় উপস্থিত প্রত্যেক ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদককে ভারমুক্ত ঘোষণা করে পূর্ণ সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করেন।

রোববার সকাল সাড়ে ১০টায় গণভবনে শুরু হওয়া বিশেষ বর্ধিত সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সারাদেশের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা ও পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক অংশগ্রহণ করেন। শ্রীমঙ্গলের নেতৃবৃন্দরাও সভায় উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সহিদ হোসেন ইকবাল ২৮ ডিসেম্বর ২০২১খ্রি. রোজ মঙ্গলবার রাত ১০.৩৫ মিনিটে ইন্তেকাল করেন। এর ফলে দলীয় সাধারণ সম্পাদকের পদ শূন্য হয়। এরপর থেকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জগৎ জ্যোতি ধর শুভ্র শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছিলেন।

নটরডেম স্কুল এন্ড কলেজে কৃতি ছাত্র ছাত্রীদের সংবর্ধনা

জাতীয় শিশু প্রতিযোগিতা-২০২২/২৩ এ বিভিন্ন পর্যায়ে শ্রীমঙ্গল নটরডেম স্কুল এন্ড কলেজের কৃতিত্ব অর্জনকারী ছাত্র ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

৬ আগস্ট রবিবার দুপুরে নটরডেম স্কুল এন্ড কলেজের ছাত্র শিক্ষক মিলনায়তনে শিক্ষক বিজয় ভট্টাচার্যের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যক্ষ ফাদার প্রশান্ত নিকোলাস ক্রুস সিএসি, ছাত্র পরিচালক ফাদার মৃণাল ম্রং, সহকারী ছাত্র পরিচালক ফাদার বিকাশ কুজুর এবং শিক্ষকমন্ডলী। এছাড়াও উপস্থিত ছিলেন আবৃত্তিতে দেশ সেরা চিন্ময়ী ভট্টচার্যের গর্বিত পিতা-মাতা সুধেন্দু ভট্টাচার্য ও বনশ্রী চক্রবর্তী।

 

 

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২২-২৩ এ উপজেলা, জেলা, বিভাগীয়, জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী হয়েছে, সৃষ্টি গাইন ২০২২ এ ধারাবাহিক গল্প বলায় উপজেলায় ১ম, জেলায় ৩য়, উপস্থিত অভিনয়ে উপজেলায় ও জেলায় ১ম, ছড়াগানে উপজেলায় ১ম, ২০২৩ এ উপজেলা পর্যায়ে-উপস্থিত অভিনয় ও ছড়া গানে ১ম, জেলায় উপস্থিত অভিনয় ও ছড়াগানে ২য়। চিন্ময়ী ভট্টাচার্য, মাটির কাজ উপজেলা ও জেলায় ১ম, বিজ্ঞান প্রজেক্টে উপজেলায় ২য়, ২০২৩ এ আবৃত্তি, মাটির কাজ, ধারাবাহিক গল্প বলায় উপজেলা ও জেলায় ১ম বিভাগীয় পর্যায়ে যথাক্রমে ১ম, ৩য়, ২য় এবং জাতীয় পর্যায়ে আবৃত্তিতে দেশ সেরা হয়ে স্বর্ণপদক লাভ করেছে। প্রত্যাশা দেবনাথ উপজেলা পর্যায়ে ২০২২ও ২০২৩ রবীন্দ্র সংগীতে যথাক্রমে ৩য় ও ২য়। প্লাবন পাল দেশাত্ববোধক গানে ১ম। সুবর্ণ শিখর বর্ণ উপজেলা পর্যায়ে ২০২২ তবলায় ২য়, ২০২৩ এ উপজেলা ও জেলা পর্যায়ে ১ম, বিভাগীয় পর্যায়ে ৩য়। লাবণ্য দত্ত চৌধূরী, সাধারণ জ্ঞানে ৩য়। অনিন্দিতা আচার্য পৃথা লোকসংঙ্গীতে উপজেলায় ১ম, জেলায় ২য়, ২০২৩ ছড়াগানে উপজেলা পর্যায়ে ২য়। নিশিতা বৈদ্য উপজেলা পর্যায়ে ২০২২ ও ২০২৩ কথক নৃত্যে ১ম। সানন্দিতা চক্রবর্তী নজরুল গীতিতে ২য়। সুপ্রিয়া বৈদ্য মুন সাধারণ নৃত্যে-২০২২ এ উপজেলায় ১ম, জেলায় ২য়, ২০২৩ এ উপজেলা পর্যায়ে ৩য়। রুদ্রনীল দত্ত উপজেলা পর্যায়ে ২০২২ এ গিটারে ১ম, জেলায় ২য়। ২০২৩ উপজেলা পর্যায়ে ১ম, জেলায় ২য়। অর্পিতা দাশ, লোকনৃত্যে ৩য়। ইয়ামিন হাসান রাফি, ১০০ মিটার দৌড়ে ১ম, উচ্চ লাফে ৩য়, দীর্ঘ লাফে ২য়। তাহসিন বখত মাহী, দাবায় ৩য়। সৃজিতা চক্রবর্তী কথা উপজেলা পর্যায়ে ২০২৩-নজরুর সংগীতে ১ম ,রবীন্দ্র সংগীত ও ভাব সংগীতে ২য়। মুগ্ধ দেবনাথ উপজেলা পর্যায়ে ২০২৩ তবলায় ৩য়। নিশিতা বৈদ্য অথৈ উপজেলা পর্যায়ে ২০২৩ সাধারণ নৃত্যে ২য়। রাইয়ান জামাল উপজেলা পর্যায়ে ২০২৩ অভিনয়ে ৩য়। এম এম সোয়াইব হোসেন সদ্য উপজেলা পর্যায়ে-২০২৩ চিত্রাঙ্কনে ২য়। অনিক ইক্কা উপজেলা পর্যায়ে ২০২৩ এ ১০০ মিটার দৌড়ে ২য়, উচ্চ লাফে উপজেলা ও জেলা পর্যায়ে ১ম, বিভাগীয় পর্যায়ে ৩য়। শুভাদিত্য বিশ্বাস উপজেলা পর্যায়ে ২০২৩ এ দাবায় ২য়। সন্দিপন চক্রবর্তী উপজেলা পর্যায়ে ২০২৩ এ সাঁতারে ২য়। হিতৈষী চাকমা উপজেলা পর্যায়ে ২০২৩ উপস্থিত বক্তৃতায় ২য়। মোহাইমিন সাইফ চৌধুরী উপজেলা পর্যায়ে ২০২৩ উপস্থিত অভিনয়ে ১ম, জেলায় ৩য়। সৌরদ্বীপ দাশ শ্রেষ্ঠ উপজেলা পর্যায়ে ২০২৩ এ বঙবন্ধুকে জানো ১ম স্থান জেলায় ৩য়।

 

 

পুরস্কার বিজয়ী শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন নটর ডেম স্কুল এন্ড কলেজের শিক্ষক মন্ডলী। এরপর জাতীয় শিশু প্রতিযোগিতা-২০২৩ এ কবিতা আবৃত্তিতে দেশসেরা হয়ে স্বর্ণপদক প্রাপ্ত চিন্ময়ী ভট্টাচার্যকে নটরডেম স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে সন্মাননা স্বারক তুলে দেন অধ্যক্ষ ফাদার প্রশান্ত নিকোল্স ক্রস সিএসসি।

সংবর্ধিত স্বর্ণপদক জয়ী চিন্ময়ী ভট্টচার্য উপস্থিত সকলের সামনে তার অনুভূতি প্রকাশ করে। এরপর চিন্ময়ীর মা-বাবার পক্ষ থেকে বাবা সুধেন্দু ভট্টাচার্য অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন। ছাত্র ছাত্রীদের সাফল্যে উচ্ছ্বসিত হয়ে বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের ক্রীড়া শিক্ষক নান্টু মণি দে।

সবশেষে ছাত্র ছাত্রীদের জন্য অনুপ্রেরণা ও দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন নটর ডেম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফাদার প্রশান্ত নিকোলাস ক্রুশ সিএসসি।

 

শ্রীমঙ্গলে তাঁতি দলের নেতাকে ইয়াবা মামলায় ফাঁসানোর অভিযোগ

শ্রীমঙ্গল উপজেলা তাঁতি দলের সাবেক সভাপতি আলমগীর সেলিমকে ইয়াবা মামলায় ফাঁসানোর অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

রোববার দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে পুলিশের বিরুদ্ধে এমন অভিযোগ করেন আলমগীর সেলিম। সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন,তিনি সৎভাবে টিসিবির পণ্য বিক্রি ব্যবসার সাথে জড়িত আছেন। তার বিরুদ্ধে রাজনৈতিক মামলা থাকলেও কোন মাদকের মামলা ছিল না। গত ২২ জুলাই পুলিশ তাকে বাসা থেকে ডেকে নিয়ে ইয়াবা মামলায় আটক দেখিয়ে আদালতে পাঠায়। পরদিন তিনি জামিনে বের হয়ে দেখতে পান তার বিরুদ্ধে ইয়াবা মামলা দেয়া হয়েছে। এ বিষয়ে নিয়ে তিনি তার দলের তার প্রতিপক্ষ বিএনপির লোকদের দায়ী করেন।

 

 

তিনি আরো বলেন, তিমির বনিক নামে এক সাংবাদিক বিভিন্ন অন লাইন পোর্টালের নিউজে তার একক ছবি ব্যবহার না করে স্থানীয় বিএনপি নেতাদের সাথে তোলা গ্রুপ ছবি উদ্দেশ্য মূলকভাবে ব্যবহার করেছে। অথচ ওই ছবিতে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ইয়াকুব আলীকে ক্রপ করে দেয়া হয়েছে। এতেই বুঝা যায়, বিএনপির নেতারা তার আটকের পেছনে রয়েছেন বলে তিনি জানান। তারা তিমির বনিককে ব্যবহার করে এ কাজ করেছে বলে জানান। তিনি তিমির বনিকের অপসাংবাদিতকার বিরুদ্ধে আইনের আশ্রয় নিবেন বলে জানান।

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম যুগান্তরকে জানান, গত ২০ জুলাই খুচরা মাদক কারবারি মিঠুন শীলকে মাদক সহ আটক করা হয়। পরে মিঠুন শীল স্বীকারোক্তি দেয় যে, সে দীর্ঘদিন থেকে আলমগীর সেলিমের নিকট থেকে ইয়াবা টেবলেট ক্রয় করে আনে। তার স্বীকারোক্তির ভিত্তিতে তাকে আটক করা হয় বলে জানান।

তিনি আরও জানান, আটকের পর আলমগীর সেলিমও পুলিশের নিকট স্বীকার করেন তিনি এ কাজের সাথে জড়িত রয়েছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি নূরুল আলম সিদ্দিকী, সাবেক সাংগঠনিক সম্পাদক মোসাব্বির আলী মুন্না, পৌর বিএনপির সাবেক সদস্য সচিব জয়নাল আবেদীন চৌধুরী ও উপজেলা যুবদলের সদস্য সচিব টিটু আহমেদ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT