1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সাঁওতাল পল্লিতে আগুন : এসপিসহ পুলিশদের প্রত্যাহারের নির্দেশ - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

সাঁওতাল পল্লিতে আগুন : এসপিসহ পুলিশদের প্রত্যাহারের নির্দেশ

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৪৬ পড়া হয়েছে
লন্ডন: গাইবান্ধায় সাঁওতাল পল্লিতে আগুন দেওয়ার সময় দায়িত্বরত পুলিশ সদস্যদের তালিকা দাখিল না করায় জেলার পুলিশ সুপার মো. আশরাফুল ইসলামকে অবিলম্বে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আদালত বলেছে, আগুন দেওয়ার ঘটনায় কারা জড়িত তা তদন্তের জন্য গাইবান্ধার চিফ জুডিশিয়াল মেজিস্ট্রেটকে নির্দেশ দেওয়া হয়েছিল। এরপর জুডিশিয়াল মেজিস্ট্রেট আগুন দেওয়ার ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের তালিকা চেয়েছিল। কিন্তু পুলিশ সুপার তালিকা না দিয়ে প্রকারান্তরে হাইকোর্টের আদেশ অমান্য করেছেন। এ জন্য তাকে অবিলম্বে প্রত্যাহার করতে স্বরাষ্ট্র সচিব ও পুলিশের আইজিপিকে নির্দেশ দেওয়া গেল।
বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের ডিভিশন বেঞ্চ আজ মঙ্গলবার এই আদেশ দেন। একইসঙ্গে গোবিন্দগঞ্জের চানগাড়ি এলাকায় গত ৬ নভেম্বর যেসব পুলিশ সদস্য দায়িত্ব পালন করেছিলেন তাদেরকেও প্রত্যাহারের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।
সাঁওতালদের ঘরবাড়িতে আগুন দেওয়ার ঘটনায় কয়েকজন পুলিশ সদস্য জড়িত মর্মে হাইকোর্টে রিপোর্ট দাখিল করে বিচারিক তদন্ত কমিটি। আজ ওই রিপোর্টের ওপর রিটকারীর পক্ষে আইনজীবী এএম আমিন উদ্দিন ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহের হোসেন সাজু শুনানি করেন। শুনানি শেষে হাইকোর্ট উপরোক্ত আদেশ দেয়। (ইত্তেফাক থেকে)
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT