1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সিকন্দর আলী স্মরণে নাগরিক শোকসভা ও এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের সংবর্ধনা - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

সিকন্দর আলী স্মরণে নাগরিক শোকসভা ও এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের সংবর্ধনা

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ১২ জুন, ২০২৪
  • ৬৬ পড়া হয়েছে

সাবেক প্রধান শিক্ষক সিকন্দর আলী স্মরণে
নাগরিক শোকসভা

 

মৌলভীবাজারের কমলগঞ্জে পতনঊষার উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক প্রধান শিক্ষক মরহুম মো. সিকন্দর আলী স্মরণে নাগরিক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার(১০ জুন) বিকাল সাড়ে ৫টায় পতনঊষার ইউনিয়ন জনমিলন কেন্দ্রে পতনঊষার ইউনিয়ন বাসীর উদ্যোগে এ নাগরিক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব চৌধুরী মামুন আকবর।

পতনঊষার ইউপি চেয়ারম্যান অলি আহমদ খানের সভাপতিত্বে ও শিক্ষক জমসেদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ ও সমাজসেবক কমরেড সিকান্দার আলী, পতনঊষার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী এখলাছুর রহমান, ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবু, সহযোগী অধ্যাপক মো: আব্দুল আহাদ, অধ্যক্ষ ফয়েজ আহমেদ, আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিছবাহুর রহমান চৌধুরী, সহ-প্রধান শিক্ষক প্রমোদ চন্দ্র দেবনাথ, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, সমাজসেবক দুরুদ মিয়া, মাহমুদুর রহমান বাদশাহ, তালুকদার আমিনুর রশীদ চৌধুরী প্রমুখ।

স্মরণসভায় বক্তারা বলেন, এই এলাকার শিক্ষাঙ্গন, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গন একজন অভিভাবক হারিয়েছে। তাঁর মৃত্যুতে যে শুণ্যতা সৃষ্টি হয়েছে, তা কাটিয়ে উঠা কঠিন। তিনি স্মরণীয় হয়ে


 

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের
সংবর্ধনা ও স্কুল ব্যাগ বিতরণ

 

 

মৌলভীবাজারের কমলগঞ্জে তৌহিদুল ইসলাম চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা ও বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের বিনামূল্যে স্কুল ব্যাগ বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. ইমতিয়াজ আহমেদ বুলবুল। এ উপলক্ষে বুধবার (১২ জুন) দুপুরে বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. ইমতিয়াজ আহমেদ বুলবুল। গেষ্ট অব অনার ছিলেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রুনা বেগম এর সভাপতিত্বে ও প্রধান শি ক্ষক নিরঞ্জন দেব এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আলীনগর ইউপি চেয়ারম্যান নিয়াজ মোর্শেদ রাজু। আলোচনায় অংশ নেন লেখক-গবেষক আহমদ সিরাজ, সহকারী অধ্যাপক সেলিম আহমদ চৌধুরী, কমলগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুমিন, মকবুল আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সলমান আলী সালমান, ছলিমগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর দেবনাথ, কমলকুঁড়ি সম্পাদক পিন্টু দেবনাথ, প্রেসক্লাব সহসভাপতি শাব্বির এলাহী, সাংবাদিক শাহীন আহমেদ, সালাউদ্দিন শুভ, ইউপি সদস্য তফাজ্জুল করিম চৌধুরী শ্যামল, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুর রব শামীম, অভিভাবক রোশনা বেগম ও শিক্ষার্থী পুষ্পিতা রানী দেবী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, অসংখ্য চ্যালেঞ্জের মুখেও দারিদ্রতাকে পেছনে ফেলে সম্পূর্ণ বিনামূল্যে পড়াশোনা করে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বিদ্যালয়সহ এলাকার সুনাম রক্ষা করায় কৃতি ছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয়। এছাড়া শিক্ষার্থীদের সাফল্য এবং গরীব শিক্ষার্থীদের কথা বিবেচনা করে প্রতিষ্ঠাতা পরিবারের পক্ষ থেকে বিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থীকে বিনামূল্যে স্কুল ব্যাগ বিতরণ করা হয়।

উল্লেখ্য, কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের ছলিম বাজারে প্রতিষ্ঠিত তৌহিদুল ইসলাম চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ই সিলেট শিক্ষা বোর্ড অনুমোদিত একমাত্র মাধ্যমিক বিদ্যালয়, যেখানে শিক্ষার্থীদের সম্পূর্ণ বিনামূল্যে পড়াশোনার ব্যবস্থা, শিক্ষা উপকরণ, স্কুল ড্রেস এবং স্কুল ব্যাগ প্রদান করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT