1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
হিন্দু যুবকের দুই দিনের রিমান্ড - মুক্তকথা
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন

হিন্দু যুবকের দুই দিনের রিমান্ড

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০১৬
  • ২৫১ পড়া হয়েছে

মৌলভীবাজারে ইসলাম ও মহানবীকে নিয়ে কটুক্তি
হিন্দু যুবকের দুই দিনের রিমান্ড

মৌলভীবাজার দফতর থেকে: বৃহস্পতিবার, ২৭শে অক্টোবর ২০১৬।।
মৌলভীবাজারে ইসলাম র্ধম ও মহানবী (সা:) কে নিয়ে ফেসবুকে কটুক্তি করায় শ্রী মিল্টন দাস (৩০) নামে এক যুবককে আদালত দু দিনের রিমান্ড দিয়েছে । সোমবার দুপুরে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রট মোঃ বাহাউদ্দিন কাজী পুলিশের ৫দিনের রিমান্ডের আবদেনের প্রেক্ষিতে দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। এর আগে মৌলভীবাজার মডেল থানায় আইসিটি আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়।

মামলার সূত্রে জানা যায়, গত কয়কেদিন থেকে ‘উত্তম কুমার দাস’ নামের এইলোক ‘ফেইসবুক আইডি’ থেকে ইসলাম, কোরআন ও হাদিস নিয়ে কটুক্তি গুলো সে শেয়ার করে। বিষয়টি এলাকায় প্রচার হলে স্থানীয় জনমানুষে উত্তেজনা লক্ষ্য করা যায়। এর পর জগন্নাথপুর গ্রামের মাওলানা ফারুক আহমদ খান বাদি হয়ে মৌলভীবাজার মডেল থানায় মিল্টন দাস ও অজ্ঞাত উত্তম কুমার দাসকে আসামী করে আইসিটি আইনে মামলা (জিআর ২৬১/২০১৬) করেন। এ নিয়ে গোমড়া ও জগন্নাথপুর এলাকায় মিছিল মিটিং করা হয়। শ্রী মিল্টন দাস মৌলভীবাজার শহরতলির গোমড়া এলাকার জনৈক শ্রী কালিপদ দাসের পুত্র।

এদিকে গত শনিবার উলামা পরিষদ মৌলভীবাজারের উদ্যোগে শহরের সুলতানপুর জামে মসজিদ প্রাঙ্গনে প্রতিবাদ সভা করা হয়েছে। মৌলভীবাজার উলামা পরিষদের সভাপতি আল্লামা আব্দুল বারী ধর্মপুরীর সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখনে আল্লামা মুফতি রশিদুর রহমান ফারুক বরুণী, মাওলানা গিয়াস উদ্দীন, মুফতি হাবিবুর রহমান, মাওলানা আব্দুল মুগনী, মাওলানা আব্দুল মান্নান মিঠিপুরী, মাওলানা মুজাহিদ আহমদ প্রমুখ। ওলামা পরিষদের সদস্য মাওঃ মুজাহিদ আহমদ জানান, মাওঃ আব্দুল বারী ধর্মপুরীর নেতৃত্বে জেলা প্রশাসক বরাবরে গত রোববার স্মারকলিপি দিয়েছেন তারা। তারা অজ্ঞাত উত্তম কুমার কে খুজে বের করে আইনের আওতায় আনার বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করেন। মৌলভীবাজার মডেল থানার ওসি অকিল উদ্দিন জানান, আসামীর দু দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এই দু দিনে তাকে জিজ্ঞাসাবাদ করে তত্ত্ব উপাত্ত বের করা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT