1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
১৩০জন স্ত্রী আর ২০৩জন সন্তান রেখে মারা গেলেন তিনি - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন

১৩০জন স্ত্রী আর ২০৩জন সন্তান রেখে মারা গেলেন তিনি

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০১৭
  • ৬৮৬ পড়া হয়েছে

লন্ডন: মঙ্গলবার, ১৭ই মাঘ ১৪২৩।। ৮৬জন বধু আর ২০৩জন সন্তান রেখে গেল শনিবার মারা গেলেন নাইজেরিয়ার প্রাক্তন ধর্মযাজক মোহাম্মদ বেল্ল আবুবকর। বাবা মাসাবা হিসেবে তিনি সমধিক পরিচিত ছিলেন। ৯৩ বছর বয়সী ধর্মযাজক এক অজ্ঞাত রোগে তার বসতবাড়ীতেই প্রানত্যাগ করেন।

তার স্ত্রী ও সন্তানদের সংখ্যা নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমের নানামুখী সংবাদ পাওয়া গেছে। যখন বিবিসি বলেছে তার স্ত্রীর সংখ্যা ৮৬জন আর সন্তানদের সংখ্যা ১৭০জন কিন্তু নাইজেরিয়ার দৈনিক ট্রাস্ট বলেছে ২০০৮ সালে তার স্ত্রীদের সংখ্যা ছিল ৮৬জন কিন্তু তার মৃত্যুকালে স্ত্রীদের সংখ্যা দাড়িয়েছিল ১৩০জন এবং তাদের বেশ কয়েকজন গর্ভবতী ছিলেন।

২০০৮ সালের একসময় বিবিসি এই ধর্মযাজকের সাথে আলাপ করে। এ সময় আলাপের এক পর্যায়ে তিনি বিবিসি’কে বলেছিলেন যে আমিতো ওদের বিয়ে করার জন্য খুঁজে বের করি না। ওরাই আমার কাছে আসে। অবস্থার মূলে গিয়ে দেখি আল্লাহ আমাকে তাই করতে বলেছেন এবং আমি তাদের বিবাহ করে নেই। ঠিক ওই সময়ই প্রয়াত আবু বকরের কয়েকজন স্ত্রী বিবিসি’কে বলেছিলেন যে তারা বিভিন্ন রোগের চিকিৎসার কারণে তার কাছে গিয়েছিলেন এবং তিনি তা সারিয়ে দিয়েছিলেন।

গনিয়াৎ মোহাম্মদ বেল্ল তারই একজন স্ত্রী যিনি ২০ বছর আগে তার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। তিনি বিবিসি’কে ওই সময় বলেছিলেন যে, তিনি যখন উচ্চ বিদ্যালয়ের ছাত্রী তখন একদিন তার মা, তাকে নিয়ে যান যাজক আবুবকরের কাছে; একটি পরামর্শের জন্য। আবু বকর তখন আমাকে বিয়ের প্রস্তাব দেন। আমি বলেছিলাম কোন বুড়ো মানুষের কাছে আমি বিয়েতে যাবো না। কিন্তু তিনি বলেছিলেন এটাই আল্লাহ’র হুকুম। অবশ্য নাইজেরিয়ার ইসলামী মৌলানারা মোহাম্মদ বেল্ল আবুবকরের পরিবারকে অন্ধ ধর্মবিশ্বাসীদের আখড়া বলে আখ্যায়িত করেছে।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT