1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৩দিনের কর্মসূচীর আজ ১ম দিন। দেখা যাক আগামী ২দিন কি হয় - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন

৩দিনের কর্মসূচীর আজ ১ম দিন। দেখা যাক আগামী ২দিন কি হয়

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ২৪৪ পড়া হয়েছে
বিশেষ প্রতিনিধি

দীর্ঘ প্রায় আট বছর বিরতির পর এবার বিএনপি ডাক দিয়েছিল টানা তিন দিনের অবরোধের। আজ প্রথম দিন মঙ্গলবারে বিভিন্ন জায়গায় সংঘর্ষের খবর পাওয়া গেলেও অবরোধ ছিল উত্তাপহীন। কিশোরগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে একজনের মৃত্যুর খবর জানা গেছে।

ভাঙ্গাচোরা, মারামারি, হত্যা ইত্যাদি কর্মকাণ্ডের মাধ্যমে নৈরাজ্যকর অবস্থার সৃষ্টি করার মধ্য দিয়ে ক্ষমতসীনদের শর্ত মানতে বাধ্য করা

অবরোধে রাজধানীর ফার্মগেট এলাকা। ছবি-সংগৃহীত

 

ঢাকা, নারায়ণগঞ্জ এবং বগুড়ায় পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এসব সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। কিশোরগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে একজন মৃত্যুর খবরও পাওয়া গেছে।গাবতলিতে আওয়ামীলীগ শান্তি মিছিল করেছে যেখানে বিএনপি অনুপস্থিত ছিল।

সকাল থেকে ঢাকার রাস্তায় প্রায় সব ধরনের গাড়ির সংখ্যা কম লক্ষ্য করা গেছে। দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি গাবতলী থেকে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তায় গাড়ির সংখ্যা বাড়তে দেখা গেছে। এ অবস্থায় দেশী-বিদেশী পর্যবেক্ষক ও বিশেষজ্ঞগন নিশ্চয়ই আগামীকাল ও পরশু এ ২দিনের দিকে খুব তীক্ষ্নভাবে চোখ রাখছেন। কোন মন্তব্য না করে দেখা যাক আগামী ২দিন কি হয়।

মৌলভীবাজারে বিএনপি-আ’লীগের মিছিল-সমাবেশ

 

 

এদিকে, জেলা শহর মৌলবীবাজারে নিরাপদ দূরত্ব বজায় রেখে অবরোধ আর শান্তি সমাবেশ দু’টোই সংঘটিত হয়।
আমাদের প্রতিনিধি জানান, ৩ দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিনে মৌলভীবাজার জেলা বিএনপি’র দুই দল আলাদাভাবে অবরোধ কর্মসুচি পালন করে। জেলা আ’লীগ ও জেলা যুবলীগ মৌলভীবাজার শহরে শান্তি মিছিল ও সমাবেশ করে।

মঙ্গলবার সকাল ১০টা থেকে জেলা বিএনপি(নাসের রহমান গ্রুপ) মৌলভীবাজার সদর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কে ব্যারিকেটসহ বিক্ষোভ মিছিল পালন করে।

সমাবেশে জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ফয়জুল করিম ময়ুন বলেন, আমরা এখন চুড়ান্ত আন্দোলন সংগ্রামে আছি। অভিষ্ট লক্ষ্যে পৌছানো না পর্যন্ত আমাদের গনতান্ত্রিক আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে। সফল না করে আমরা ঘরে ফিরবো না।

জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জ্বল বলেন, মামলা-হামলা হত্যা নির্যাতন করে ভোটাধিকার ও গনতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনকে এই গণবিরোধী গণবিচ্ছিন্ন ফ্যাসিষ্ট সরকার কিছুতেই দমাতে পারবে না। বিএনপি’র ডাকা গনতান্ত্রিক আন্দোলন সংগ্রামে দেশের আপমর জনসাধারণের সমর্থন রয়েছে। তিনি বলেন, ভীতিকর পরিস্থিতি তৈরি করে বিএনপি’র লক্ষ লক্ষ নেতাকর্মীদের রাজপথ থেকে সরানো যাবে না।

এদিকে জেলা বিএনপির (মিজান গ্রুপ) উদ্যোগে শহরের চাঁদনীঘাট সড়কে বিক্ষোভ মিছিল পালন করা হয়। কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে জেলা আ’লীগ মৌলভীবাজার শহরে শান্তি মিছিল ও সমাবেশ করে। মঙ্গবার দুপুর ১২টায় শহরের চৌমহনা থেকে মিছিলটি বের হয়ে চাঁদনীঘাট সড়ক প্রদক্ষিণ শেষে চৌমুহনায় এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য দেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ’র চেয়ারম্যান মিছবাহুর রহমান। এসময় উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এড. রাধাপদ দেব সজল, জেলা আ’লীগের যুগ্নসাধারণ সম্পাদক ও মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমান, আ’লীগ নেতা সাইফুর রহমান বাবুল, সদর উপজলো আ’লীগের সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মালিক সুয়েব, এড.গউছ উদ্দিন নিক্সন প্রমুখ।

এদিকে জেলা যুবলীগ সভাপতি রেজাউর রহমান সুমন’র নেতৃত্বে শহরের চৌমূহনা এলাকায় আরেকটি মিছিল সংগঠিত হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT