1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৮লাখ ৪০হাজার টাকা ব্যয়ে অবশেষে বিদ্যুৎ পেতে যাচ্ছে রাজনগর ফতেপুরের ৭শ পরিবার - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন

৮লাখ ৪০হাজার টাকা ব্যয়ে অবশেষে বিদ্যুৎ পেতে যাচ্ছে রাজনগর ফতেপুরের ৭শ পরিবার

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৯ জুলাই, ২০১৭
  • ২০৮ পড়া হয়েছে

মৌলভীবাজার অফিস।। চারটি গ্রামের সাতশ’ পরিবার ৮লাখ ৪০হাজার টাকা সংগ্রহ করে পল্লী বিদ্যুৎ কর্তাদের হাতে দিয়ে বিদ্যুতের ব্যবস্থা করেছেন। আজ রোববার, রাজনগর উপজেলার ফতেপুর ইউপির চারটি গ্রামে শুভ উদ্বোধন হতে যাচ্ছে পল্লী বিদ্যুতের। মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় রাজনগর উপজেলার জাহিদপুর, চরকারপাড়, আব্দুল্লাহপুর ও রশীদপুর গ্রামের প্রায় ৭শ পরিবার কাঙ্খিত বিদ্যুৎ পাবেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন।
এর আগে গত ৬ জুলাই আব্দুল্লাহপুর বাজারে বিদ্যুৎ উদ্বোধনের সকল আয়োজনের প্রস্তুতি ছিল। এতে প্রধান অতিথি হিসেবে উদ্বোধনের জন্য আমন্ত্রন জানানো হয় মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীনকে। কিন্তু দলীয় গ্রুপিং ও কোন্দল থাকায় ওইদিনে উদ্বোধন করা সম্ভব হয়নি। স্থানীয় চরকারপাড় গ্রামের হাসান আল হাকিম, জাহিদপুর গ্রামের মাধব বিশ্বাস, আব্দুল্লাহপুর গ্রামের ফয়জুল ইসলাম ও নয়ন দাশ বলেন, গত ৬ জুলাই স্থানীয় আ.লীগ নেতা ফজর আলী, আব্দুর রব ও পরিমল মেম্বারসহ আরো কয়েকজনের নেতৃত্বে বিদ্যুৎ উদ্বোধনী অনুষ্টানের সকল আয়োজনের প্রস্তুতি নেয়া হয়। কিন্তু স্থানীয় চেয়ারম্যানকে অনুষ্টানে নিমন্ত্রন না করাতে স্থানীয়দের পক্ষ থেকে ইয়াকুব আলী মেম্বার, আমীর আলী, ফারুক মিয়া ও হারুন মিয়াসহ অনেকে নাখোস হয়ে উঠেন আর এতে দেখা দেয় উত্তেজনা। এসময় প্রধান অতিথি জাহিদপুর গ্রামে অবস্থান করছিলেন। বিষয়টি শুনে তিনি অনুষ্ঠান স্থলে না গিয়ে ঘরে ফিরে যান এবং বলে যান দুই পক্ষের মধ্যে ঐক্য হলে বিদ্যুৎ উদ্বোধন করা হবে।
এ অবস্থায় স্থানীয়রা হতাশায় ভেঙ্গে পড়েন। স্থানীয়রা জানান, জন প্রতি ১২শ টাকা করে মোট ৮ লাখ ৪০ হাজার টাকা তুলে সংশ্লিষ্টদের হাতে দেয়া হলো কিন্তু বিদ্যুৎ যেন “সোনার হরিন” হয়ে গেল। স্থানীয় ওয়ার্ড সদস্য ইয়াকুল আলীর কাছে আজ ৩০ জুলাই, রোববার, বিদ্যুৎ উদ্বোধনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আজ বিদ্যুৎ উদ্বোধন করা হবে।
রাজনগর পল্লী বিদ্যুৎ জোনাল এজিএম মোস্তাফিজুর রহমান বলেন, আজ রোববার ওই এলাকার চারটি গ্রামে বিদ্যুতের উদ্বোধন হবে। আমাদের তরফ থেকে সব কিছু প্রস্তুত আছে। এর আগেও আমরা প্রস্তুত ছিলাম। সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন বলেন, ওই এলাকার চারটি গ্রামে আজ বিদ্যুৎ উদ্বোধন করবো।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT