1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ইউপি চেয়ারম্যান আটক ॥ দুর্নীতি প্রতিরোধ কমিটির স্কুল বিতর্ক - মুক্তকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

ইউপি চেয়ারম্যান আটক ॥ দুর্নীতি প্রতিরোধ কমিটির স্কুল বিতর্ক

কমলগঞ্জ ও শিল্পাঞ্চলীয় প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫২ পড়া হয়েছে

যৌথ বাহিনীর অভিযানে ইউপি চেয়ারম্যান আটক

যৌথ বাহিনীর অভিযানে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ১নং রহিমপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইফতেখার আহমেদ বদরুলকে আটক করা হয়েছে। তিনি সাবেক কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদের ছোটভাই। রোববার দুপুর ২টার দিকে রহিমপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে তাকে আটক করা হয়।

মৌলভীবাজারের পুলিশ সুপার এম কে এইচ জাহাঙ্গীর হোসেন(পিপিএম-সেবা) আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘যৌথ বাহিনী অভিযান চালিয়ে রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুলকে আটক করেছিল। তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, মৌলভীবাজার সদর মডেল থানায় কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের সঞ্জরপুর গ্রামের কলেজ ছাত্র তোফায়েল আহমেদ শরীফ বাদী হয়ে সম্প্রতি একটি মামলা দায়ের করেন। ওই মামলায় অন্যদের সাথে সাবেক কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদের ছোট ভাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুলকে আসামী করা হয়।

মৌলভীবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ গাজী মাহবুবুর রহমান বলেন, আটক রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুলকে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় মডেল থানায় দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখিয়ে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।


দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে স্কুল বিতর্ক প্রতিযোগিতা


 

‘দুর্নীতি দমনে প্রতিকার নয়, প্রতিরোধই সর্বোত্তম পন্থা’

শীর্ষক স্কুল বিতর্ক প্রতিযোগিতা।

বৃহস্পতিবার সকালে শ্রীমঙ্গল মহসিন অডিটরিয়ামে দুর্নীতি দমন কমিশন(দুদক), সজেকা হবিগঞ্জ ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি(দুপ্রক) শ্রীমঙ্গলের আয়োজনে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) শ্রীমঙ্গলের সহসভাপতি এ.এন. এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে ও সদস্য সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল সরকারি কলেজের সাবেক ভাইস প্রিন্সিপাল অধ্যাপক রফি আহমেদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন, সচেতন নাগরিক কমিটি (সনাক) টিআইবি শ্রীমঙ্গল সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য, শ্রীমঙ্গল সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মো: সাইফুল ইসলাম, সরকারি অবসরপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ চৌধুরী রাজা ও দুপ্রক সদস্য সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জয়শ্রী চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দুপ্রক শ্রীমঙ্গলের সদস্য সিনিয়র সাংবাদিক মো, কাওছার ইকবাল।

 

 

বিতর্ক প্রতিযোগিতায় শ্রীমঙ্গলের সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়, বর্ডার গার্ড উচ্চ বিদ্যালয় ও শাহ মোস্তফা জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করে।

বিতর্কে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন ও বর্ডার গার্ড উচ্চ বিদ্যালয় রানার্সআপ হয়। এছাড়াও শ্রেষ্ঠ বক্তার সম্মান অর্জন করে বর্ডার গার্ড উচ্চ বিদ্যালয়ের দলনেতা নাজমীন আক্তার।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন শ্রীমঙ্গল সরকারি কলেজের সাবেক ভাইস প্রেন্সিপাল অধ্যাপক রফি আহমেদ চৌধুরী, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মো, সাইফুল ইসলাম ও দুপ্রক সদস্য ও পল হ্যারিস রোটারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিল আফরোজ এবং মডারেটরের দায়িত্ব পালন করেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা দেবাশীষ চৌধুরী রাজা। টাইমিংয়ের দায়িত্ব পালন করেন ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অংকন।

অনুষ্ঠানে দুপ্রকের সদস্য ছাড়াও আরো উপস্থিত ছিলেন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা। অনুষ্ঠান শেষে অতিথিগণ বিয়জীদের হাতে পুরস্কার ও প্রসংশাপত্র তুলেন দেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT