1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
উদ্যোক্তা সম্মেলন ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত - মুক্তকথা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন

উদ্যোক্তা সম্মেলন ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ৩৪১ পড়া হয়েছে

মৌলভীবাজারে উদ্যোক্তা সম্মেলন ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রী কার্যালয় এর আওতাধীন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ(বিডা) ও উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প(ইএসডিপি) মৌলভীবাজার এর উদ্যোগে প্রশিক্ষাথীদের নিয়ে সম্মেলন ও তাদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

উদ্যোক্তা সম্মেলন ও সনদপত্র বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব-শিক্ষা) মল্লিকা দে এর সভাপতিত্বে ও উদ্যোক্ত সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প (ইএসডিপি) ও উদ্যোক্ত উন্নয়ন ও বিনিয়োগ সহায়তা কেন্দ্রর সমন্বয়কারী নিয়াজ মাহমুদ এর স ালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার লেডিস কøাবের সভাপতি কবিতা ইয়াসমীন, অতিরিক্তি জেলা প্রশাসক মেহেদী হাসান, মৌলভীবাজার চেম্বার অব কমার্স সভাপতি কামাল হোসেন, পরিচালক হাসান আহম্মেদ জাভেদ, সোনালী ব্যাংক জোনাল ম্যানেজার দোলন কান্তি চক্রবর্তী, বিসিক এর উপব্যবস্থাপক জোহুরুল হক ও মৌলভীবাজার প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক পান্না দত্ত। এসময় উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন মো: আব্দুল হালিম, সোনিয়া মান্নান ও সৈয়দ ছায়েদ আহমদ।

জানাযায়, ২০১৬ সালে বাংলাদেশের শিক্ষিত জনগোষ্ঠিকে প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তা হিসাবে তৈরী করে সাপ্লাই লিংকেজ ও লিংকেজ ডেভেলাপমেন্ট প্রতিষ্ঠা করা লক্ষে উধ্যোক্ত সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প চালু হয়। এর ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলা কেন্দ্রের আওতায় বিভিন্ন বিষয়ের ২৬৬ পুরুষ ও ১২৩ জন নারীসহ মোট ৩৮৯ জন প্রশিক্ষণ গ্রহণ করেন। এরমধ্যে ট্রেডলাইসেন্সধারী মোট উদ্যোক্ত ১১৫ জন। তার মধ্যে পুরুষ ৮৬ জন ও নারী ২৯জন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT