1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন -স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ নাসিম - মুক্তকথা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন

ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন -স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ নাসিম

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৯৮ পড়া হয়েছে

জুড়ী সংবাদদাতা: স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সংবিধান অনুযায়ী আগামী ডিসেম্বরে সংসদ নির্বাচন হবে। যড়যন্ত্র ও নাশকতার পথে না গিয়ে নির্বাচনে অংশগ্রহণের জন্য বিএনপি’র প্রতি তিনি আহবান জানান।
মঙ্গলবার, ৪ঠা সেপ্টেম্বর বিকেল ৩টায় জুড়ী বাছিরপুর এলাকায় নবনির্মিত ৫০শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর উদ্বোধনকালে মন্ত্রী এ বক্তব্য রাখেন।
জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন, মৌলভীবাজার ২ আসনের সংসদ সদস্য আব্দুল মতিন, স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব বাবুল কুমার সাহা, জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, ভারপ্রাপ্ত সিভিল সার্জন বিনেন্দু ভৌমিকসহ স্থানীয় প্রশাসন ও দলীয় নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী জুড়ী উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক সুধী সমাবেশে যোগদেন দেন। সুধি সমাবেশে সভাপতিত্ব করেন জুড়ি উপজেলা আওয়ামী লীগের আহবায়ক বদরুল হোসেন।
উল্লেখ্য, দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ সালের ৫ জানুয়ারি। নির্বাচনে আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে পুনরায় সরকার গঠনের সুযোগ পায়। নির্বাচিত সংসদের মেয়াদ হয় সংসদ সদস্যরা শপথ নেয়ার দিন থেকে পরবর্তী ৫বছর। ২০১৪ সালের ১২ জানুয়ারি সরকার গঠন করা হয়। সেই হিসাবে বর্তমান সংসদের মেয়াদ পূর্ণ হবে ২০১৯সালের ১১ই জানুয়ারি। সেক্ষেত্রে ২০১৯সালের ১১ই জানুয়ারির পূর্বের ৯০ দিনের মধ্যে একাদশ সংসদ নির্বাচনের বাধ্যবাধকতা আছে। সংবিধানের ১২৩(৩) অনুচ্ছেদ অনুসারে মেয়াদ শেষ হওয়ার কারণে সংসদ ভেঙে যাওয়ার পূর্ববর্তী ৯০দিনের মধ্যে জাতীয় সংসদের সাধারণ নির্বাচন অনুষ্ঠানের বিধান রয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT