1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পুজো উৎসব দেখার জন্য সাকিবের ক্ষমাচাওয়া মৌলবাদীদের আস্কারা দেয়া - মুক্তকথা
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

পুজো উৎসব দেখার জন্য সাকিবের ক্ষমাচাওয়া মৌলবাদীদের আস্কারা দেয়া

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ৫৪৫ পড়া হয়েছে

মুক্তকথা প্রতিবেদন॥ কলকাতায় গিয়ে কালীপুজা দেখেছেন খ্যাতিমান খেলোয়াড় শাকিব আল হাসান। গত শুক্রবার ২২ নভেম্বর ২০২০ শাকিব কলকাতায় হায়াৎ রিজেন্সি হোটেলে উঠেন।
তিনবার ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আইসিসিকে না জানানোয় বর্তমানে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ সাকিব। ইডেন গার্ডেনে যখন বাংলাদেশ-ভারত গোলাপি টেস্ট চলছে, তখন তাঁর হঠাৎ কলকাতায় আসা তাই অনেকের মনেই কৌতূহলের জন্ম দিয়েছে।

 

কিন্তু সবচেয়ে বেশী দুঃখ পেয়েছেন  সুধি মহল যখন সাকিব কালি পূজার উৎসব দেখার বিষয়টি নিয়ে ক্ষমা প্রার্থনা করেছেন। যেকোন উৎসবে যেকোন মানুষ যেতেই পারে। এটি প্রত্যেক মানুষের নিজ নিজ বা স্বকীয স্বাধীনতা। এক্ষেত্রে কারো কোন কিছু বলার কোন অধিকার নেই। সে তিনি যে ই হোন। কারো ব্যক্তিগত অধিকারে হাত দেয়া আর ফ্যাসিবাদ একই কথা। সে ধর্মের নামে হোক কিংবা সভ্যতার নামেই হোক। ব্যক্তির ব্যক্তি অধিকার সবকিছুর উপরে। এখানে কোন হস্তক্ষেপ চলে না। যে বা যারা চালাতে চান তারা আর যা-ই হোন সভ্য মানুষ নন। অসভ্য আদিম মানুষ এরা। আর এসব আদিমদের ভয়ের খপ্পরে শেষ পর্যন্ত সাকিবও পড়ে গেলেন। সুশীল সমাজের কষ্টের স্থান এটাই। সাকিব দেশের এই সুশীল সমাজেরই একজন। তার এই ক্ষমা চাওয়া সুশীল সমাজকেই লজ্জা দেয়ার সামিল। দেশের প্রগতিবাদী সুধি সমাজের মুখে একচিমটে কালি ছিটিয়ে দেয়ার মত ঘটনা এটি।
আরো বহুজনের মত খ্যাতিমান নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন সাকিবের এ ক্ষমা চাওয়াকে সমালোচনা করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT