1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিলেতে বাঙ্গালী - মুক্তকথা
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন

বিলেতে বাঙ্গালী

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৪৭ পড়া হয়েছে


লণ্ডনে বাংলাদেশের ৫৪তম স্বাধীনতা দিবস পালন

গতকাল ১৮ বোশেখ বুধবার ১৪৩১বাংলা(১মে, বুধবার ২০২৪ইং) যুক্তরাজ্য বাংলাদেশ হাইকমিশন, বাংলাদেশের জাতীয় ও ৫৪তম স্বাধীনতা দিবস পালন করে। রাণী দ্বিতীয় এলিজাবেথ কেন্দ্রের চার্চিল কামরায় আয়োজিত উক্ত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃটিশ সংসদের স্পীকার সম্মানীত এমপি স্যার লিন্ডসে হোয়েল। মুখ্য বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের নবনিয়োগপ্রাপ্ত পররাষ্ট্র মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি।

পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে, একটি সংঘর্ষমুক্ত শান্তির বিশ্ব প্রতিষ্ঠায় বাংলাদেশের সাথে সহাযোগীতার হাত বাড়ানোর জন্য বৃটিশ সরকারের প্রতি আহ্বান জানান। এভাবে ফিলিস্তিন ও ইউক্রেন যুদ্ধে ইতিটানারও তিনি আহ্বান জানান।

 

 

যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিমের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে আয়োজিত সুধি সমাবেশে বিশেষ অতিথি হিসেবে আরো যারা বক্তব্য রাখেন তারা হলেন- বৃটিশ সংসদের দলনেতা সম্মানীত পেনি মোরড্যান্ট এমপি, যুক্তরাজ্যের মধ্যপ্রাচ্য-উত্তর আফ্রিকা-দক্ষিন এশিয়া ও জাতিসংঘ বিষয়ক এফসিডিও মন্ত্রী তারিক আহমাদ, পরিবেশ-খাদ্য ও গ্রামীণ বিষয়ক ছায়া মন্ত্রী স্টিভ রিড এমপি; বাংলাদেশ বিষয়ক সর্বদলীয় সংসদীয় দলের চেয়ারপার্সন রুশনারা আলী এমপি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড.গওহর রিজভী, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ড.একে আব্দুল মোমেন-এমপি, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী সভায় উপস্থিত ছিলেন।

 

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT