1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রাজনগরে নির্বাচনে পুলিশের উপর হামলা- মুক্তকথা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন

রাজনগরে নির্বাচনে পুলিশের উপর হামলা-

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৫ জানুয়ারী, ২০১৯
  • ৩৬৭ পড়া হয়েছে

দেড় শতাধিক আসামীদের এখনো আটক হয়নি কেউ

আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার থেকে।। মৌলভীবাজারের রাজনগর উপজেলার সোনাটিকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিএনপি নেতা-কর্মী কর্তৃক ওসিসহ আরো ১৪ জনের উপর হামলার ঘটনায় ১শ ৪০জন আসামীর এখনো কাউকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনার পর থেকে মুন্সিবাজার ইউনিয়নের ওই ভোট কেন্দ্র এলাকার গজনাইকান্দি, সোনাটিকি, সুপ্রাকান্দি, মিয়ারকান্দি, বড়পাথর ও পথেরগাঁও এলাকার ৬টি গ্রাম একেবারেই পুরুষ শূন্য হয়ে পড়েছে।

ছবিটি নির্বাচনে পরাজিত এমপি প্রার্থী নাসের রহমানের ফেইচবুক থেকে সংগৃহীত। মামলার হয়রানি থেকে আপততঃ রেহাই পাওয়ার উপায় পরিচিত কোন গাঁয়ের কারো বাড়ীতে রাতের আশ্রয়!

পুলিশ জানিয়েছে, ৩০ ডিসেম্বর ভোট গণনা শেষে বিএনপি’র নজিব আলী ও মিছরাফ বাহিরে এসে বলেন এখানে ভোট কারচুপি হয়েছে। এ কথার উপর ভিত্তি করে গ্রামে নাকি মাইকিং করে লোক জড়ো করানো হয়। পরে সড়কের উপর একটি নৌকা এনে রাস্থা বেরিকেট দিয়ে বিএনপি সমর্থকেরা জড়ো হয়ে হামলা চালালে রাজনগর থানার ওসি শ্যামল বনিক, এসআই আবুল কালাম, এএসআই ইমাম হোসেন, এএসআই সবুজ ও সহকারি প্রিজাইডিং অফিসারসহ প্রায় ১৪জন আহত হন। তাৎক্ষনিক হামলাকালে ইট-পাটকেল ও ছুলফি ছেড়ে দেয়া হলে ওসি শ্যামল বনিক এর ডান হাতের দুটি আঙ্গুল ভেঙ্গে যায়। এসময় তার ডান ও বাম পায়ে ইট-পাটকেল ও ছোড়ে মারা ছুলফির মারাত্বক আঘাত লাগে। একই আক্রমনে অন্যান্যরা এভাবে আহত হন। বিষয়টি জানিয়েছেন ওই ঘটনায় আহত থানার এএসআই ইমাম হোসেন। তিনি জানান, অথচ ওই ভোট কেন্দ্রে বিএনপি বিপুল ভোটে বিজয়ী হয়।
এ ঘটনায় ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সেলিম আহমদ বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে আসামীরা অধরায় বাস করছে এখনো।
রাজনগর থানার(ওসি)তদন্ত আবুল কালাম শুক্রবার রাত্রে জানান, “ওই ঘটনায় এজহার নামীয় ১শ ৪০ জনকে আসামীসহ আরো অজ্ঞাতদেরও আসামী করা হয়েছে। আমাদের কাছে ভিডিও ফুটেজ আসছে। আইডেন্টিফাইও হয়ে যাবে।” আসামীরা এখন এলাকা ছাড়া। পর্যায়ক্রমে আইনীভাবে গ্রেফতার করা হবে। এ ঘটনাটির সূত্রপাত নিয়ে উপজেলা বিএনপির সভাপতি জিতু মিয়া’র সাথে মুঠোফোনে আলাপচারিতা হয় শুক্রবার রাতে। এসময় তিনি কোন জবাব দিতে রাজি হননি। মুক্তকথাকে জানান, তিনি তখন ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। ঘটনাটির সূত্রপাত কিভাবে হয়েছে সেটি তার জানা নাই।
নির্বাচনে পরাজিত ঐক্যফ্রন্টের প্রার্থী মৌলভীবাজার জেলা বিএনপি’র সভাপতি তার ফেইচবুকে উপরের এ ছবিগুলো দিয়ে কিছু মন্তব্য করেছেন। তিনি লিখেছেন-“বাকশালীদের নির্যাতন, নিপীড়ন আর গ্রেফতার এড়াতে এই প্রচন্ড শীতের রাতে শহীদ জিয়ার সৈনিকেরা একটু নিরাপদ আশ্রয়ের খোঁজে এদিক ওদিকে ছুটছে। কেউই নিজেদের বিসানায় ঘুমাতে পারছে না। পথে ঘাটে মাটে দিন কাটাচ্ছে। ৭১ এর ইতিহাস হার মানাচ্ছে!”

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT