1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশকে দ্বিতীয় পাকিস্তান বানানোর চেষ্টা চলছে - মুক্তকথা
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশকে দ্বিতীয় পাকিস্তান বানানোর চেষ্টা চলছে

বিশেষ সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ৪৮১ পড়া হয়েছে

 

বাংলাদেশের রাজনীতিতে মূল কথা হচ্ছে স্বাধীনতা যুদ্ধের পরাজিত শক্তি রাজাকার-আলবদর ক্ষমতায় থাকবে, না মুক্তিযোদ্ধাগন ক্ষমতায় থাকবেন। রাজাকার-আলবদর ক্ষমতায় থাকলে বঙ্গবন্ধু এবং কর্ণেল তাহেরের লোকদের নির্বাসনে যেতে হবে এবং মুক্তিযোদ্ধাগন ক্ষমতায় আসলে জিয়াউর রহমান এবং যুদ্ধাপরাধী সংগঠনদের রাজনীতির মাঠ ছাড়তে হবে। লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশকে দ্বিতীয় পাকিস্তান বানানোর চেষ্টা চলছে। সংবিধান থেকে অসাম্প্রদায়িক চেতনার কথা বাদ দিয়ে সাম্প্রদায়িকতা ঢুকানো হয়েছে। উদ্দেশ্য দ্বিতীয় পাকিস্তান বানানো।

গত সোমবার ২৫ জুলাই পুর্ব লন্ডনের ‘মাইক্রো বিজনেস সেন্টার’-এ যুক্তরাজ্য জাসদের উদ্দোগে আয়োজিত এক সাধারন সভায় ভিডিও সংযোগের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি উপরোক্ত বক্তব্য রাখেন।

তিনি বলেন,  ‘৭১এর স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে পাওয়া বাংলাদেশ এক পাকিস্তানকে বাদ দিয়ে ২য় পাকিস্তান বানাবার জন্য তৈরী হয়নি’।
জনাব ইনু আরো বলেন, ভাল গনতন্ত্র বা খারাপ গনতন্ত্রের চেয়ে জঘন্য হচ্ছে সাম্প্রদায়িক-তালেবানি সরকার, অস্বাভাবিক সরকার এবং সামরিক সরকার।

নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশন কোন বিচারিক আদালত নয়। তিনি নির্বাচন কমিশনকে নির্বাচনী আইন সংস্কারের আহবান জানান।
ইনু বলেন, শেখ হাসিনার ছাতার নীচে সীমাহীন দুর্নীতি হচ্ছে। ঐ দুর্নীতিবাজরা হচ্ছে উই পোঁকার দল। এদের কাছ থেকে দেশকে বাঁচাতে হবে এবং সাম্প্রদায়িক শক্তির অস্বাভাবিক সরকারের প্রস্তাবকে আটকাতে হবে। জাসদ সভাপতি আরো বলেন, আওয়ামী লীগের অভ্যন্তরে দলবাজ ছাত্রলীগ, যুবলীগরা সরকারের ভেতরে অবস্হান করে দেশকে ধ্বংস করে দিচ্ছে এবং দলের ভিতরে অনুপ্রবেশকারী ধর্মান্ধরা জামাত তালেবানের সাথে হাত মিলিয়ে বাংলাদেশে সাম্প্রদায়িক দাংঙ্গা সৃষ্টির মাধ্যমে দেশকে ধংসের চক্রান্ত করছে। এ প্রসংঙ্গে তিনি সম্প্রতি নড়াইলের ঘটনার সাথে আওয়ামী লীগের একটি অংশের জড়িত থাকার কথা উল্লেখ করেন।

যুক্তরাজ্য জাসদের সভাপতি বীর মুক্তিযাদ্ধা এডভোকেট হারুনুর রশীদের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলুর সঞ্চালনায় উক্ত সভায় বিশেষ অতিথি ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক শিরিন আক্তার এমপি। এছাড়াও উক্ত সভায় ভার্চুয়ালী অংশ গ্রহন করেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এবং সিলেট জেলা জাসদের সভাপতি লোকমান আহমদ, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক ও স্হায়ী কমিটির সদস্য মোহাম্মদ মহসিন, জাসদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন, জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক এবং সিলেট জেলা জাসদের সাধারন সম্পাদক কিবরিয়া চৌধুরী। সভার শুরুতে জাসদের মহান নেতা শহীদ কর্ণেল আবু তাহেরসহ জাসদের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক শিরিন আকতার এমপি তাঁর বক্তব্যে যুক্তরাজ্য জাসদের নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, আদর্শের প্রতি অবিচল থেকে ব্যক্তি স্বার্থ পরিহার করে দলের জন্য কাজ করে যেতে হবে। তিনি যুক্তরাজ্য জাসদের সকল নেতা কর্মীকে আগামী ৩১শে অক্টোবর জাসদের ৫০ বছর পুর্তিকে সামনে রেখে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
সাধারন সভায় যুক্তরাজ্য জাসদের পক্ষে উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন, যুক্তরাজ্য ও ইউরোপিয়ান জাসদ নেতা মতিয়ুর রহমান মতিন, যুক্তরাজ্য জাসদের সহ সভাপতি মুজিবুল হক মনি, সহ সভাপতি সৈয়দ এনামুল হক বদরুল, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ শাহজাহান, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মিয়া,  দপ্তর সম্পাদক সাবুল সামসুজ্জামান, অর্থ বিষয়ক সম্পাদক রেদওয়ান খাঁন, প্রচার যোগাযোগ সম্পাদক এমরান আহমদ, শিক্ষা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান শানুর, যুক্তরাজ্য জাসদের সদস্য আলাউদ্দিন আহমদ মুক্তা, যুক্তরাজ্য জাসদ নেতা ফখরুল ইসলাম, ইকবাল হোসেন, নুর উদ্দিন নসরু, হেলাল আহমদ, সাইফুল ইসলাম মিটু। এছাড়া ও উপস্হিত ছিলেন ডঃ আবু মুস্তফা, ফয়জুল হক এবং রহিমা বেগম।

যুক্তরাজ্য জাসদের যেসব নেতৃবৃন্দ যুক্তরাজ্য এবং বাংলাদেশ থেকে ভার্চুয়েলী সভায় অংশ গ্রহন করেন তারা হলেন, সাবেক সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারন সম্পাদক সালেহ আহমদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন খাঁন শামীম, মহিলা বিষয়ক সম্পাদক মিসেস সৈয়দা বিলকিস মনসুর, নারীজোট ও যুক্তরাজ্য জাসদ নেত্রী রেহানা বেগম, নারীজোট ও জাসদ নেত্রী জোসনা পারভিন, কার্যকরী কমিটির সদস্য শামীম আহমদ, কয়সর আহমদ, আব্দুল হান্নান প্রমুখ। সভাপতি হারুনুর রশীদের বক্তব্যের মাধ্যমে সাধারন সভার সমাপ্তি হয়।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT