1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সাংবাদিক হোসাইন আহমদের ওপর হামলার আরও প্রতিবাদ - মুক্তকথা
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

সাংবাদিক হোসাইন আহমদের ওপর হামলার আরও প্রতিবাদ

ওমর ফারুক নাঈম, মৌলভীবাজার
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৪৭৩ পড়া হয়েছে

দৈনিক যুগান্তরের মৌলভীবাজার প্রতিনিধি সাংবাদিক হোসাইন আহমদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে যুগান্তর স্বজন সমাবেশসহ কয়েকটি সংগঠন।
মঙ্গলবার(১ নভেম্বর) দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে যুগান্তর স্বজন সমাবেশ, ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম, সাইবার সেইফটি ফাস্ট বাংলাদেশসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের নেতৃবৃন্দরা অংশ নেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, একজন সাংবাদিক তিনি দেশ, জাতি ও সমাজের জন্য কাজ করেন। সাংবাদিকের ওপর পেশাদারিত্বের কারণে হামলা হওয়ায় প্রশাসন দোষিদের খোঁজে বের করে আইনের আওতায় আনবে এটাই নিয়ম। প্রকাশ্যে শহরের প্রাণ কেন্দ্রে একজন পেশাদার সাংবাদিকের ওপর হামলা হলো, এর দায়ভার প্রশাসনকেই নিতে হবে। প্রশাসন তার আইনশৃঙ্খলা রক্ষার কাজে ধীরগতির প্রমাণ দিয়েছে।

যুগান্তর স্বজন সমাবেশ মৌলভীবাজার জেলা সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমদউর রহমান ইমরান এর পরিচালনায় প্রতিবাদ সমাবেশে
বক্তাগন আরো বলেন, হোসাইন আহমদ মৌলভীবাজারের বিভিন্ন প্রকল্পের দূর্নীতির কথা লিখেছেন। সেই দূর্নীতির বিরুদ্ধে লিখতে গিয়ে তার উপর অতর্কিত হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। অন্যায়ের বিরুদ্ধে, দূর্নীতির বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে তিনি লিখেছেন। যার জন্য তার উপর এই হামলা হয়েছে। সাংবাদিকদের উপর হামলা চালিয়ে কলম থামানো যায় না, বরং তা আরও ভয়ংকর হয়ে উঠে। অতি দ্রুত আসামীদের চিহ্নিত করে গ্রেফতার পূর্বক বিচারের দাবি জানান বক্তারা।

এর আগে সাংবাদিক হোসাইন আহমদের ওপর নিন্দনীয় এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মৌলভীবাজার প্রেসক্লাব। প্রেসক্লাব বলেছে, এ ধরণের ঘটনা খুবই দুঃখজনক ও নিন্দনীয়। প্রেসক্লাব আরও বলেছে, একজন সংবাদ কর্মীর ওপর এমন বর্বরোচিত হামলা স্বাধীন সাংবাদিকতার জন্য অন্তরায়। মৌলভীবাজার প্রেসক্লাবের কার্যকরী পরিষদসহ সাংবাদিকবৃন্দ এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। একই সাথে এই ঘটনায় জড়িত প্রকৃত অপরাধীদের চিহ্নিতপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে।

উক্ত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ সাংবাদিক সমিতির নেতা সাংবাদিক সৈয়দ রুহুল আমিন, সিনিয়র সাংবাদিক আজাদুর রহমান, শেখ বুরহান উদ্দিন সোসাইটির চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের সহ-সভাপতি গোলাম মওলা আহাদ, কবি বদরুল আলম চৌধুরী সুফি, কবি ও সাংবাদিক জাবেদ ভূইয়া, ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম এর সহ-সভাপতি আশরাফ আলী, সম্পাদক মোঃ ফরহাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক নাঈম, জাতীয় সমাজের জেলা সভাপতি আবদাল হোসেন, দপ্তর সম্পাদক কামরান আহমদ, অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশাহিদ আহমদ, ইউপি সদস্য মাছুমুর রহমান, শাহ মোঃ রাজন আলী, আমার কাগজের জেলা প্রতিনিধি মুক্তাদির হোসাইন, সাইবার সেইফটি ফার্স্ট বাংলাদেশের আব্দুছ সালাম, সাইফুল আলম, আমিরুন নেছা আলো, সাংবাদিক হোসাইন আহমদ এর বোন ছালিমা বেগম, মামুনুর রহমান চৌধুরী প্রমূখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT