1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৮ জেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি স্থগিত - মুক্তকথা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন

৮ জেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি স্থগিত

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০১৭
  • ১৮৮ পড়া হয়েছে

মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের জন্য করা আট জেলার কমিটির ওপর স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট। গোপালগঞ্জের কোটালীপাড়ার মুক্তিযোদ্ধা কমান্ডারের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মো.ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়। জেলাগুলো হলো-গোপালগঞ্জ, নারায়ণগঞ্জ, নোয়াখালী, চাঁদপুর, গাইবান্ধা, নীলফামারী, ঝালকাঠি ও সিলেট।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো.মনিরুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়। আইনজীবী মো.মনিরুজ্জামান জানান, ২১ জানুয়ারি মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ের জন্য আট জেলার কমিটি গঠন করে প্রজ্ঞাপন জারি করে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়। এতে গোপালগঞ্জের কোটালীপাড়ার মুক্তিযোদ্ধা কমান্ডার সরদার আব্দুল মালেককে বাদ দিয়ে ডেপুটি কমান্ডার মো.মজিবুল হক মিয়াকে কমিটিতে রাখা হয়। নিয়ম হচ্ছে কমান্ডার থাকবে। কিন্তু কোটালীপাড়ায় কমান্ডারকে রাখা হয়নি। তাই গেজেটের বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করেন আব্দুল মালেক।

তিনি বলেন, আদালত পুরো গেজেট স্থগিত করে রুল জারি করেন। রুলে ওই গেজেট কেন অবৈধ হবে না তা মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের সচিব ও উপসচিব, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান, কোটালীপাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ডেপুটি কমান্ডারের কাছে জানতে চেয়েছেন। মনিরুজ্জামান বলেন, গেজেট স্থগিত হওয়া মানে পুরো আট জেলার কমিটির কার্যক্রম স্থগিত হওয়া। (ইত্তেফাক থেকে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT