1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মহাবিদ্যালয়ের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে মহাসড়কে অবস্থান - মুক্তকথা
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন

মহাবিদ্যালয়ের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে মহাসড়কে অবস্থান

রাজনৈতিক প্রতিবেদক
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪৫ পড়া হয়েছে

দ্বারিকাপাল মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে
২ ঘণ্টা আঞ্চলিক মহাসড়কে অবস্থান


শ্রীমঙ্গল উপজেলার দ্বারিকাপাল মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে প্রায় ২ ঘণ্টাব্যাপী ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখায় উক্ত মহাবিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সড়কে অবস্থানের এ ঘটনাটি গত ২২ সেপ্টেম্বরের। ঐদিন রোববার বেলা অনমান তিনটার দিকে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে প্রথমে শহরের চৌমুহনা চত্বরে অবস্থান নেয়। এ সময় অধ্যক্ষের পদত্যাগের আহ্বান জানিয়ে বিভিন্ন স্লোগান দেয় তারা। পরে সেনাবাহিনী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) এসে শিক্ষার্থীদের সড়ক অবস্থান থেকে সরিয়ে নিতে সক্ষম হন।

বিক্ষোভে অংশ নেয়া একজন শিক্ষার্থী বলেন যে, সারা দেশের শিক্ষার্থীরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এক দফা দাবিতে যখন আন্দোলন করছিলো, ঠিক সে সময় দ্বারিকাপাল মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আওয়ামী লীগের লোকজন নিয়ে ৪ আগস্ট শ্রীমঙ্গল চৌমুহনায় শিক্ষার্থীদের বিপক্ষে অবস্থান নেন। যে শিক্ষক ছাত্রদের পাশে না থেকে ছাত্রদের বিপক্ষে যান, সেই শিক্ষকের শিক্ষকতার যোগ্যতা নিয়ে আমাদের প্রশ্ন আছে। আমরা এ ধরনের শিক্ষকদের পদত্যাগ চাই।

উল্লেখ্য অধ্যাপক মনসুরুল হক মৌলবীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়ীত্ব পালন করে আসছেন। ফলে শিক্ষার্থীরা দুই দফায় অধ্যক্ষ মনসুরুল হকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দেন। কিন্তু তিনি পদত্যাগ না করায় গত রোববার ২২ সেপ্টেম্বর সকালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রথমে শ্রীমঙ্গলের ইউএনও কার্যালয়ের সামনে অবস্থান নেন এবং পরে তাঁরা সড়কে অবস্থান নেন।

শ্রীমঙ্গলের ইউএনও মো. আবু তালেব এ প্রতিনিধিকে জানান যে, শিক্ষার্থীরা দুই দফায় তার কাছে লিখিত অভিযোগ দিয়েছিলো। তিনি অভিযোগগুলো যথাযথ কর্তৃপক্ষের কাছে পৌঁছে দিয়েছিলেন। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার কথাও তিনি শিক্ষার্থীদের জানিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT