1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আজিজুর রহমানকে নাগরীক সংবর্ধনা - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন

আজিজুর রহমানকে নাগরীক সংবর্ধনা

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮
  • ১০৯৩ পড়া হয়েছে

[fvplayer src=”http://muktokotha.com/wp-content/uploads/2018/09/IMG_3263-1.m4v” splash=”http://muktokotha.com/wp-content/uploads/2018/09/আজিজুররহমান.jpg” width=”1080″ height=”1920″]লণ্ডন।। মৌলভীবাজারের বর্ষীয়ান রাজনীতিক, মুক্তিযুদ্ধের সংগঠক, বাংলাদেশের সংবিধানে সাক্ষরদানকারী এমপি আজিজুর রহমানকে বিলেতের মৌলভীবাজারবাসীগনের পক্ষ থেকে এক নাগরীক সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল বুধবার ১৯শে সেপ্টেম্বর লণ্ডন সময় সন্ধ্যা ৭ঘটিকায় এ সংবর্ধনার আয়োজন করা হয়।

সংবর্ধনা সভায় দাঁড়িয়ে শহীদদের প্রতি সন্মান প্রদর্শন। ছবি: মুক্তকথা

লণ্ডনের কেমডেন শহরের সুরমা সেন্টারে আয়োজিত উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে জনাব আজিজুর রহমান বলেন, “৬৯ বছরের সংগঠন, যে সংগঠনের নেতৃত্বে একটি যুদ্ধের ভেতর দিয়ে বাংলাদেশ নামের দেশের জন্ম, সেই সংগঠনকে গণতন্ত্রের বাণী শুনায় সেনানিবাসে জন্ম নেয়া সেদিনের একটি রাজনৈতিক দল। জন্মের পর থেকে সুদীর্ঘ গণতান্ত্রিক অনুশীলন ‌ও আন্দোলন সংগ্রামের ভেতর দিয়ে অবশেষে একটি ভয়াবহ যুদ্ধের মাধ্যমে শত্রুকে পরাজিত করে যে দল স্বাধীনতা অর্জন করলো, সেই দলকে আজকের কতিপয় রাজনীতির পোষাকধারী মৌলবাদের তাবেদার বলে, দলের ভেতরে গণতন্ত্র নাই। সরকারের বিরুদ্ধে রাস্তায় মিছিল করে, দলের বিরুদ্ধে টিভি টকশোতে কথা বলে, তাদের নেত্রী এতিমের টাকা আত্মসাতের মামলায় জেলকাটে, আর তারাই আমাদেরে গালিগালাজ করে বলে দেশে গণতন্ত্র নাই।” তিনি পরোক্ষভাবে বিএনপিকে লক্ষ্য করেই এসব কথা বলেন। তিনি আরো বলেন, রাজনীতির চরম লক্ষ্য ক্ষমতায় যা‌ওয়া। বর্তমান বিশ্বের সকল দেশেই রাজনীতিতে গণতান্ত্রিক চিন্তাধারার প্রভুত বিকাশ সাধন হয়েছে। কোন দেশই আর ফ্যাসাদ-বিবাদের মধ্যদিয়ে ক্ষমতায় যা‌ওয়ার চিন্তা করে না। দুনিয়ার দেশে দেশে এখন গণতন্ত্রের জয়জয়কার। আমাদের দেশে‌ও ক্ষমতার পরিবর্তন হবে নির্বাচনের ভেতর দিয়ে। তিনি নিশ্চিত করে বলেন, দেশে নির্বাচন হবে এবং সকল দলই নির্বাচনে অংশ নেবে।
কেমডেনে বসবাসরত বাংগালী জনগোষ্ঠীর দাবী, মৌলভীবাজারে একটি সরকারী মেডিকেল কলেজ স্থাপনের বিষয়ে তিনি বলেন-দেশের প্রতিটি জেলায় একটি করে মেডিকেল কলেজ স্থাপন বর্তমান সরকারের পরিকল্পনা ‌ও মাননীয় জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা। সুতরাং মেডিকেল কলেজ মৌলভীবাজারে হবেই হবে।
সংবর্ধনা সভায় যুক্তরাজ্য প্রবাসী মৌলভীবাজারবাসীগনের পক্ষ থেকে আজিজুর রহমানকে দেয়া মানপত্র পাঠ করেন প্রাক্তন ছাত্র ইউনিয়ন নেতা আব্দুল মান্নান।
সভায় সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত কূটনীতিক, লণ্ডনে বাংলাদেশের প্রাক্তন হাইকমিশনার মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দীন মনির। সভা সঞ্চালনা করেন যুক্তরাজ্য আ‌ওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী।
সভায় আরো বক্তব্য রাখেন যুক্তরাজ্য আ‌ওয়ামীলীগের সভাপতি সুলতান শরিফ, সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুক্তরাজ্য আওয়ামীলীগের প্রাক্তন সভাপতি শামসুদ্দীন খান, যুক্তরাজ্য জাসদ সভাপতি এডভোকেট সাংবাদিক হারুনূর রশীদ; যুক্তরাজ্য আ‌ওয়ামীলীগের সহ-সভাপতি সিতাব চৌধুরী, যুক্তরাজ্য আ‌ওয়ামীলীগের সহ-সভাপতি মোহাম্মদ জালাল উদ্দীন, প্রবীণ আ‌ওয়ামীলীগ নেতা উস্তার আলী; বিশিষ্ট কম্যুনিটি নেতা ও সমাজসেবক শহীদুর রহমান, কম্যুনিটি নেতা মোহাম্মদ আলাউদ্দীন আহমদ, যুক্তরাজ্যের বিশিষ্ট রেস্তোরাঁ ব্যবসায়ী রাজনগর সমিতির সভাপতি সাইদুর রহমান রেণু; গ্রেটার সিলেট কাউন্সিলের প্রাক্তন সভাপতি মাহবুবুর রহমান, সমাজকর্মি সাংবাদিক রাজনীতিক মকিচ মনসুর,  বিশিষ্ট কম্যুনিটি নেতা আব্দুল গফুর মোহিত; যুক্তরাজ্য আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক সৈয়দ ছুরুক আহমদ, আওয়ামীলীগ নেতা মাহমুদুর রহমান, মোহাম্মদ কিবরিয়া; উত্তর লণ্ডন আ: লীগের সম্পাদক মোহাম্মদ আহসান, কাউন্সিলার মুজিবুর রহমান জসীম, কম্যুনিটি নেতা মোহাম্মদ সালামত; বার্মিংহাম আ: লীগ নেতা মোহাম্মদ বাবলু, জয়নাল হোসেন, মানচেষ্টার আ: লীগ নেতা রুহুল আমীন রুহেল; আব্দল বাসিত, তারাউল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT