1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আজ চায়ের রাজধানীখ্যাত শ্রীমঙ্গলে কাঙ্খিত চায়ের প্রথম নিলাম অনুষ্ঠিত হচ্ছে, হয়েছে মাদকবিরোধী সমাবেশ - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

আজ চায়ের রাজধানীখ্যাত শ্রীমঙ্গলে কাঙ্খিত চায়ের প্রথম নিলাম অনুষ্ঠিত হচ্ছে, হয়েছে মাদকবিরোধী সমাবেশ

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৩ মে, ২০১৮
  • ৭৪৪ পড়া হয়েছে

১১ কোটি টাকার ৫ লাখ কেজি চা নিলামের সম্ভাবনা

সৈয়দ ছায়েদ আহমদ।। নানা জল্পনা-কল্পনার পর অবশেষে আজ চায়ের রাজধানীখ্যাত শ্রীমঙ্গলে কাঙ্খিত চায়ের প্রথম নিলাম অনুষ্ঠিত হচ্ছে। নিজ অঞ্চলে চা নিলাম হবার ধারাবাহিক আন্দোরনের ফসল এটি। নিলাম মঞ্চ প্রস্তুত করা হয়েছে ক্রেতাদের জন্য। আর তাই ধীরে ধীরে সরগরম হয়ে উঠেছে সবুজের আরেক রাজ্য শ্রীমঙ্গল। প্রথম নিলামের মাধ্যমে পুরণ হবে সিলেটবাসীর বহুল প্রতিক্ষীত দাবী এবং স্বপ্ন। আর একই সাথে বাস্তবায়িত হবে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা।
সোমবার সকালে শ্রীমঙ্গল শহরের মৌলভীবাজার রোডস্থ খাঁন টাওয়ারের দ্বিতীয় তলায় স্থাপিত মঞ্চে দেশের দ্বিতীয় নিলাম কেন্দ্রের প্রথম চায়ের নিলাম কার্যক্রম শুরু হবে। নিলাম কার্যক্রম শুরু করবেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো: জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি। পরে দুপুর দুটায় নিলাম কেন্দ্রে স্থাপিত বড় ডিসপ্লের মাধ্যমে ভিডিও কনফারেন্সে শ্রীমঙ্গল অকশন সেন্টারের নিলাম কার্যক্রম এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করবেন বানিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী তোফায়েল আহমদ এমপি।
এছাড়াও এ অনুষ্ঠানকে আকর্ষনীয় করে তুলতে সন্ধা সাড়ে ৬টায় শহরের পৌরসভার মহসিন অডিটরিয়ামে এক সুধী সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বানিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বসু।
অনুষ্ঠানে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো: জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসিসহ চা শিল্পে সংশ্লিষ্ট বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং স্টেকহোল্ডাররা উপস্থিত থাকবেন।
টি প্লান্টার্স অ্যান্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ শ্রীমঙ্গল এর সদস্য সচিব জহর তরফদার জানান, নিলামে প্রথম দিনেই দু’টি গ্রেডে ( লিফ ও ডাস) ৫ লক্ষ ৩৫ হাজার ৭শ কেজি চা নিলামে উঠবে। এর মধ্যে ৪লক্ষ ৭হাজার ৪শ ৫০ কেজি লিফ ও ১লক্ষ ২৮হাজার ২শ ৫০ কেজি ডাস। যার আনুমানিক মুল্যে ১১ কোটি টাকার কাছাকাছি। টি ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ(টিটিএবি) পরিচালনায় এ নিলামে দেশের ১২টি ব্রোকার্স হাউজ ও ২শ শতাধিক নিলামকারী অংশগ্রহণের সম্ভবনা রয়েছে।

মাদক বিরোধী সমাবেশ-২০১৮

সংবাদদাতা।। মাদকদ্রব্যের অপব্যবহার এবং অবৈধ পাচারের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মৌলভী-বাজারের শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়েছে মাদক বিরোধী সমাবেশ-২০১৮। আর এ সমাবেশে অংশ নিয়েছে উপজেলার বিভিন্ন শ্রেণীর প্রায় হাজারো শিক্ষার্থী।
শনিবার (১২ মে) দুপুরে শ্রীমঙ্গলস্থ জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত এ মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব সঞ্জয় কুমার চৌধুরী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর অতিরিক্ত সচিব এবং অতিরিক্ত মহাপরিচালক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সুরক্ষা সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে এ সময় বক্তব্য রাখেন ৪৬ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল আব্দুল্লাহ আল মোমেন, মৌলভীবাজার অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হক, শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রণধীর কুমার দেব, দ্বারিকা পাল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সৈয়দ মো: মনসুরুল হক, লেখক ও ব্যাংকার মোহাম্মদ আবু তাহের, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ কে.এম নজরুল ইসলাম, ‘আদর’ মাদকাসক্তি নিরাময় কেন্দ্র, মৌলভীবাজার এর পরিচালক বিশিষ্ট এডিকশন প্রফেশনাল নিখিল তালুকদার প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কর্যালয়ের সহকারী পরিচালক সুবোধ কুমার বিশ্বাস। এ সময় ‘আদর’ মাদকাসক্তি নিরাময় কেন্দ্র, মৌলভীবাজার এর কিছু মাদকাসক্তি থেকে মুক্তিপ্রাপ্ত যুবক (রিকভারী)দের এর পক্ষ থেকে প্রধান অতিথি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সঞ্জয় কুমার চৌধুরী’র হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন। এর পূর্বে প্রধান অতিথি উপস্থিত শিক্ষার্থী এবং অতিথিবৃন্দ নিয়ে মাদকবিরোধী শপথবাক্য পাঠ করেন।অনুষ্ঠানটির সঞ্চালনা করেন দ্বারিকা পাল মহিলা কলেজের সহকারী অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT