1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
একজন আইনের ছাত্রীকে হত্যার দায়ে ৭জনের যাবজ্জীবন সাজা - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

একজন আইনের ছাত্রীকে হত্যার দায়ে ৭জনের যাবজ্জীবন সাজা

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ৪৭৭ পড়া হয়েছে

খুব সাদকরে কিশোরী বয়সে মা-বাবার সাথে লেবানন থেকে পালিয়ে এসেছিলেন বৃটেনে। বাবা-মায় নিজের এবং সন্তানের নিশ্চিত জীবনের উদ্দেশ্যেই পাড়ি দিয়েছিলেন বিদেশ বিভূঁইয়ে। কিন্তু সময় তাদেরকে সে সুযোগ দিল না। করালগ্রাসী সময় কেড়ে নিল মায়ের নাড়িছেরাধন কন্যার তরুণী প্রান। এক ঘৃণ্য খুনের ষঢ়যন্ত্রের শিকার হয়ে তাকে জীবনের পাঠ চুকিয়ে চলে যেতে হলো জীবনের ওপারে। লিখাপড়াতো দূরের কথা যে জীবনের কারণে পরিবারের সাথে শিশুবয়সেই তার দেশত্যাগ করতে হয়েছিল মহামূল্যবান সে জীবন দিয়ে তিনি দেখিয়ে গেলেন যে মানুষের জীবনের নিশ্চিত নিরাপত্তা পৃথিবীর কোথায়ও নাই। এমন বণ্য পৃথিবী আমরা গড়ে তুলেছি।
একজন আইনের শিক্ষার্থীকে হত্যার দায়ে ৭জনের যাবজ্জীবন সাজা দিয়েছে বৃটেনের একটি আদালত। যদিও এই শিক্ষার্থী খুনীদের লক্ষ্য ছিল না। এ খবর প্রকাশ করেছে আজকের ‘ইভিনিং ষ্টেনডার্ড।


হত্যাকারী ৪ জন। ছবি: ইভিনিং ষ্টেন্ডার্ড

প্রকাশিত খবর থেকে জানা যায়, গাড়ীর চাকার ব্যবসায়ী ৪০ বছর বয়সের একজন ফিরোজ সুলায়মান এই হত্যাকাণ্ডের নায়ক। তিনি তার ব্যবসা প্রতিদ্বন্দ্বী অপর একজন ব্যবসায়ীকে হত্যা করার উদ্দেশ্যে এক বন্দুকধারীকে ভাড়া করেন। ভুলক্রমে সে বন্দুকধারী আসল মানুষের উপর গুলি না চালিয়ে রাস্তায় হেটে যাওয়া ভিন্ন একজন আয়া হাচেম নামের আইন শিক্ষার্থীর উপর গুলি চালায়। এতে তার মৃত্যু হয়।
আইনের ছাত্রী ১৯ বছর বয়সী এই আয়া হাচেম স্বপ্ন দেখতেন তিনি একজন আইনের পেশাদার হবেন। কিশোরী অবস্থায় আয়া হাচেম জীবন বাঁচানোর জন্য লেবানন থেকে পরিবারের সাথে পালিয়ে লণ্ডনের লাঙ্কাশায়ারের ব্লেকবার্ণে এসে আশ্রয় নিয়েছিলেন। লেবাননে তখন চলছিল গৃহযুদ্ধ।
গত বছরের ১৭ মে তারিখে রাস্তায় তাকে গুলি করা হয়। তিনি কাছের একটি সুপারমার্কেটে দৈনন্দিন বাজার করতে যাচ্ছিলেন। অকস্মাৎ একটি গুলি এসে তার প্রাণবায়ূ বের করে নিয়ে যায়। তিনি হাসপাতালে মৃত্যুমুখে পতিত হন। হত্যার সাথে জড়িত ৭জনকে আদালত বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT