1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
একটি সাজানো মামলা? দূর্ভোগ আর হয়রানিতে একটি পরিবার - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

একটি সাজানো মামলা? দূর্ভোগ আর হয়রানিতে একটি পরিবার

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৮৩২ পড়া হয়েছে

চানমিয়া, ছাতক, সুনামগঞ্জ।। একটি সাজানো মামলা একজন দলাই মিয়ার সংসারকে তচনচ করে দিয়েছে। জানা যায়, ছাতকে প্রতিপক্ষের মামলা-হামলায় জড়িয়ে চরম নিরাপত্তাহীনতায় দিনযাপন করছে ওই দলাই মিয়ার পরিবার। মামলার হয়রানী ছাড়াও প্রতিপক্ষের হুমকি-ধমকিতে পরিবারটি দীর্ঘদিন থেকে বাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ের জন্য অন্যত্র বসবাস করছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কালারুকা ইউপির খারগাঁও গ্রামের মৃত আব্দুল জলিলের পুত্র সাবেক ইউপি সদস্য মো. দলাই মিয়া ও তার পরিবারের লোকজন বিএনপি রাজনীতির সাথে জড়িত রয়েছেন। কিন্তু স্থানীয় আ’লীগের নেতাকর্মি ও ইউপি নির্বাচনে পরাজিত একটিপক্ষ তাকে ও পরিবারের সদস্যদের বিরুদ্ধে চরমভাবে প্রতিহিংসা পরায়ন হয়ে উঠে। এতে ২০০৮সালে আ’লীগ ক্ষমতায় আসার পর দলাই মিয়ার পরিবারের উপর মামলা-হামলাও জুলুম-নির্যাতন শুরু করলে বসত-বাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে অন্যত্র চলে যান। কিন্তু মাঝে-মধ্যে দেখাশুনার জন্যে রাতের বেলা স্ত্রী ও সন্তানরা পরিত্যাক্ত বাড়িতে যেতো।
একপর্যায়ে ২০১৪সালের ৫মার্চ রাত প্রায় ৯টায় তার স্ত্রী ও সন্তান বাড়িতে গেলে ৭/৮জন সশস্ত্র সরকার দলীয় বলে পরিচিত সন্ত্রাসী জোরপূর্বক তার ঘরের দরজা খোলার অপচেষ্ঠা চালায়। পরে ঘরে প্রবেশ করে দলাই মিয়ার সন্ধান দেয়ার দাবিতে স্ত্রী, পুত্র আবুল হোসেন, আবুল খায়েরও মেয়ে হেপী বেগমকে বেদম মারপিট করে আহত করে। এসময় তার পুত্র আবুল হোসেনের ডান হাটুতে রডের আঘাতে ও স্ত্রীসহ অন্যান্যরা গুরুতর আহত হয়। এরপর থেকে তিনি পরিবার নিয়ে নিখোঁজ হন। তার বাড়ি-ঘরে দীর্ঘদিন থেকে লোকজন না থাকায় এগুলো প্রায় ব্যবহারের অনুপযোগি হতে চলেছে। এব্যাপারে প্রশাসনের শীর্ষমহলের আশু হস্তক্ষেপ কামণা করছেন তিনি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT