1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
গণমাধ্যম কর্মী আফসার উদ্দীনের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ - মুক্তকথা
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন

গণমাধ্যম কর্মী আফসার উদ্দীনের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪
  • ৭৯ পড়া হয়েছে


গণমাধ্যম কর্মী, শিক্ষাবিদ ও সমাজসেবক

আফসার উদ্দীনের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

 

ইউকে-বাংলা রিপোর্টার্স ইউনিটি

বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজসেবক ও গণমাধ্যম কর্মী সৈয়দ আফসার উদ্দিন এর মৃত্যুতে ইউকে-বাংলা রিপোর্টার্স ইউনিটি শোক প্রকাশ করে বার্তা পাঠিয়েছেন। তারা লিখেছেন-

‘বিশিষ্ট শিক্ষাবিদ, কমিউনিটি একটিভিস্ট ও গণমাধ্যম কর্মী সৈয়দ আফসার উদ্দিন এর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন ইউকে-বাংলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আনসার আহমেদ উল্লাহ্, সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ ও কোষাধ্যক্ষ কে এস এম আশরাফুল হুদা।

সংবাদ মাধ্যমে প্রেরিত ওই শোক বার্তায় রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। উল্লেখ্য বিশিষ্ট শিক্ষাবিদ, কমিউনিটি একটিভিস্ট ও গণমাধ্যম কর্মী সৈয়দ আফসার উদ্দিন দীর্ঘ দিন যুক্তরাজ্যে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস রেডিও ও ভয়েস অফ আমেরিকা রেডিও লন্ডন’র সাংবাদিক হিসাবে কাজ করেছেন। ২৫ বছর ধরে শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন। ব্রিটেনের মূলধারার স্কুল ও কলেজের কারিক্যুলামে বাংলা ভাষা শিক্ষা বহাল রাখার জন্যে ১৯৯৩ সাল থেকে আন্দোলন করে আসছেন। সৈয়দ আফসার উদ্দিন চ্যানেল এস-এর সিনিয়র সংবাদ উপস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

 

 

ইউকে বিডি টিভি

জেসমিন মনসুর

বিশিষ্ট শিক্ষাবিদ ও সিনিয়র সাংবাদিক সৈয়দ আফসার উদ্দিন মিঠু এমবিই এর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন ইউকে বিডি টিভি পরিবার। ইউকে বিডি টিভির চেয়ারম্যান, বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর, ইউকে বিডি টিভির ভাইস চেয়ারম্যান শেখ নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ও বৃষ্টল বাংলা প্রেসক্লাব সভাপতি কামরুল ইসলাম, প্রোগ্রাম কো অর্ডিনেটর হেলেন ইসলাম, ইউকে বিডি টিভির ম্যানেজিং ডিরেক্টর, বৃষ্টল বাংলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার খায়রুল আলম লিংকন, ইউকে বিডি টিভির ফাইন্যান্স ডিরেক্টর শাহ শাফি কাদির, ইউকে বিডি টিভি.কম’এর সম্পাদক কাওছারুল আলম রিটন ও ইউকে বিডি টিভি.কম’র বার্তা সম্পাদক শাহজাহান মিয়া এক যুক্ত বিবৃতিতে প্রেরিত শোক বার্তায় ইউকে বিডি টিভি পরিবারের পক্ষে মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকাবহ পরিবারবর্গ-এর প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বৃটিশ-বাংলাদেশী কমিউনিটির একজন গুনী সাংবাদিক ও জনপ্রিয় উঁচুদরের সংবাদ পাঠক মরহুম সৈয়দ আফসার উদ্দিন মিঠু এমবিই ছিলেন একজন পরিচ্ছন্ন, মার্জিত, সংস্কৃতিমনা, সাহিত্যমনা মিষ্টবাসী আলোকিত মানুষ বলে উল্লেখ করে শোকবার্তায় তারা বলেন, বিশিষ্ট শিক্ষাবিদ, কমিউনিটি একটিভিস্ট ও গণমাধ্যম কর্মী সৈয়দ আফসার উদ্দিন দীর্ঘ দিন যুক্তরাজ্যে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস রেডিও, ভয়েস অফ আমেরিকা রেডিও লন্ডন’র সাংবাদিক হিসাবে কাজ করেছেন।

এছাড়াও বিলেতে প্রথম স্যাটেলাইট টিভি বাংলা টিভিসহ বিভিন্ন গণমাধ্যমে জড়িত ছিলেন তিনি। বিগত ২৫ বছর ধরে তিনি শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন। ব্রিটেনের মূলধারার স্কুল ও কলেজের কারিক্যুলামে বাংলা ভাষা শিক্ষা বহাল রাখার জন্যে ১৯৯৩ সাল থেকে তিনি আন্দোলন করছেন। আমৃত্যু সৈয়দ আফসার উদ্দিন চ্যানেল এস-এর সিনিয়র সংবাদ উপস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। তাঁর কথাবার্তা, ব্যবহার, শব্দচয়ন, কাজের ক্ষেত্রে পেশাদারীত্ব এক কথায় ছিলো অসাধারণ।

তাঁর মৃত্যুতে এদেশে বাংলাদেশী জনগোষ্ঠির অপূরণীয় ক্ষতি হলো।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT