1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
গণমাধ্যম বিভ্রান্তি তৈরির জায়গা নয় : তথ্যমন্ত্রী - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন

গণমাধ্যম বিভ্রান্তি তৈরির জায়গা নয় : তথ্যমন্ত্রী

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৯ মে, ২০১৭
  • ২১৬ পড়া হয়েছে

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গণমাধ্যম বিভ্রান্তি তৈরি, চরিত্রহনন, স্বার্থসিদ্ধি বা উস্কানির জায়গা নয়। রবিবার রাজধানীর বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) সেমিনার হলে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ইউনেস্কো বাংলাদেশের সহায়তায় বাংলাদেশ সেন্টার ফর ডেভেলপমেন্ট জার্নালিজম অ্যান্ড কমিউনিকেশন ‘স্টেট অব জার্নালিজম ইন বাংলাদেশ উইদিন দ্য কনটেক্সট অব ফ্রিডম অব এক্সপ্রেশন’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে।
তথ্যমন্ত্রী বলেন, সংবাদজগতে সাম্প্রতিককালের ব্যাপক প্রসারের সাথে সাথে অসত্য ও হলুদ সাংবাদিকতা রুখতে তথ্যভিত্তিক সাংবাদিকতার চাহিদা বেড়েছে। দেশের সাইবার জগতকে নিরাপদ রাখতে সমন্বিত সাইবার আইন ও অনলাইনসহ সব ইলেকট্রনিক গণমাধ্যমকে প্রাতিষ্ঠানিক সুরক্ষা দিতে অনলাইন নীতিমালা ও সম্প্রচার আইন প্রণীত হচ্ছে। সংবিধানে প্রদত্ত অধিকারগুলো বজায় রেখে গণমাধ্যম ও সাইবার জগতে কর্মরতদের নিয়ে এসব নীতি ও আইনের খসড়া প্রণয়ন করা হচ্ছে।
সেমিনারে পিআইবি মহাপরিচালক মো. শাহ আলমগীর সভাপতিত্ব করেন। একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী মঞ্জুরুল আহসান বুলবুলের সঞ্চালনা করেন। সেমিনারে প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, মানবাধিকার গবেষক অ্যাডভোকেট সুলতানা কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরীন প্রমুখ উপস্থিত ছিলেন। খবর ইত্তেফাকের।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT