1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
গেলো সপ্তাহে কমলগঞ্জ - মুক্তকথা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন

গেলো সপ্তাহে কমলগঞ্জ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮১ পড়া হয়েছে

কমলগঞ্জে উপজেলা পর্যায়ে জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সেবা গ্রহীতাদের সাথে

বিভাগীয় কমিশনারের মতবিনিময়

মৌলভীবাজারের কমলগঞ্জে সিলেট বিভাগীয় কমিশনারের সাথে উপজেলা পর্যায়ে জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, বিভাগীয় কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, গণমাধ্যম কর্মী এবং সেবা গ্রহীতাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সোমবার সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার(অতিরিক্ত সচিব) আবু আহমদ ছিদ্দিকী, এনডিসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. ঊর্মি বিনতে সালাম।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও উপজেলা স্কাউট সম্পাদক মো. মোশাহীদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আছলম ইকবাল মিলন, সাবেক সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল।

 

 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিনহা, মাধবপুর ইউপি চেয়ারম্যান আসিদ আলী, আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন, উপজেলা কৃষি অফিসার জয়ন্ত কুমার রায়, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের কো-চেয়ারম্যান জিডিশন প্রধান সুচিয়াং, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি সত্যেন্দ্র কুমার পাল, উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) আবু আহমদ ছিদ্দিকী, এনডিসি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে দিয়েছেন, তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশ স্বাধীন না হলে আজ আমরা এ অবস্থানে আসতে পারতাম না। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে সকলকে এক সাথে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, সিলেট বিভাগের মানুষ অত্যন্ত শান্তি প্রিয় ও অতিথি পরায়ন। সিলেট বিভাগের সকল কর্মকর্তা, কর্মচারীর এখানে ভালো কাজ করার সুযোগ রয়েছে, সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করলে এ অঞ্চলের উন্নয়ন আরও এগিয়ে যাবে। তিনি কমলগঞ্জ উপজেলায় একটি হিমাগার স্থাপন ও পর্যটনের উন্নয়নে সার্বিক সহযোগিতার আম্বাস প্রদান করেন।

মতবিনিময় সভা শেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরনণ করা হয়। এছাড়া আর্থিক ও কৌশলগত সহযোগিতার জন্য দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহায়তায় উপজেলার ৬ টি ফেডারেশনের কুষ্ঠ আক্রান্তদের মধ্যে ২ লক্ষ ৭৯ হাজার ৭ শত টাকার আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়।

কমলগঞ্জে অনৈতিক সম্পর্কের ছবি দেখিয়ে চাঁদা আদায়ের অভিযোগে যুবক আটক

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষারে প্রবাসীর স্ত্রীর সাথে যুবকের নগ্ন ছবি মিশেলকরে ভয় দেখিয়ে চাঁদা আদায়ের অভিযোগে পুলিশ এক যুবককে আটক করার খবর পাওয়া গেছে। এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক যুবককে আটকও করেছে।

কমলগঞ্জ থানায় দায়ের করা অভিযোগে জানা যায়, পতনঊষার ইউনিয়নের ধুপাটিলা গ্রামের সৌদি প্রবাসীর স্ত্রী ৩ সন্তানের জননী(৩৮) তার সৎ শাশুড়ীর সাথে একই বাড়ীতে বসবাস করেন। সৎ শাশুড়ী প্রায়ই নানাভাবে নির্যাতন করে। এরই মধ্যে সৎ শাশুড়ীর সহযোগিতায় ধুপাটিলা গ্রামের মালিক মিয়ার ছেলে আকলিছ মিয়ার(৩৫) সাথে মিশেলকরা নগ্ন ছবি দেখিয়ে চাঁদা দাবী করে।

অভিযোগকারী তার অভিযোগে উল্লেখ করেন, স্বামীর সংসার ও সন্তানদের কথা চিন্তা করে আকলিছ মিয়া ও তার সৎ শাশুড়ী রাবিয়া বেগম গংদের চাহিদা মতো নিজের ব্যবহারের এক ভরি ষোল আনা ওজনের স্বর্ণালংকার যার বাজার মূল্য ১লক্ষ ৬০ হাজার টাকা প্রদান করে। এগুলো নিয়ে প্রতারক চক্রটি ক্ষান্ত হয়নি। তারা আরো টাকা দাবী করে। টাকা দিতে আপরগতা প্রকাশ করলে তাদের পূর্বে ঠিকঠাক করা অশ্লীল ছবিগুলো প্রবাসে অবস্থানরত স্বামীর মোবাইলে প্রেরণ করে। পরে বিবাদীরা একজোট হয়ে গত ৮ সেপ্টেম্বর রাতে অনৈতিক সর্ম্পকের অভিযোগ তোলে প্রবাসীর স্ত্রী ও সন্তানদের বাড়ী থেকে বের করে দেয়। এ ঘটনায় ভুক্তভোগি প্রবাসীর স্ত্রী বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের প্রেক্ষিতে শমশেরনগর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক কাশী শর্মার নেতৃত্বে একদল পুলিশ গত সোমবার রাতে অভিযুক্ত আকলিছ মিয়াকে আটক করে থানায় নিয়ে আসে।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

কমলগঞ্জে উন্নয়ন কার্যক্রমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি বিষয়ক মতবিনিময় সভা

 

 

মৌলভীবাজারের কমলগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের আওতায় উন্নয়ন কার্যক্রমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভূক্তি বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলা কৃষি প্রশিক্ষণ হলরুমে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি(বন্ধু)এর আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ওয়েব ফাউন্ডেশনের কমলগঞ্জ এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা জয়ন্ত কুমার রায়, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনে আরা তালুকদার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: মাসুদ ভূঁইয়া। আলোচনায় অংশ নেন সাংবাদিক শাব্বির এলাহী, পিন্টু দেবনাথ, নির্মল সিংহ পলাশ প্রমুখ।

সভায় যুব উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ, মা ও শিশু সহায়তা, ভিজিডির সহায়তা, কিশোর কিশোরী ক্লাব, উদ্যোক্তা ঋণ, আইজিএ প্রশিক্ষণ সহ বিভিন্ন প্রকল্পে অসহায় ও দরিদ্রদের অংশগ্রহণ নিশ্চিত করা বিষয়ে আলোকপাত করা হয়। সভায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা ও কার্যক্রমের বিষয়ে আলোকপাত করা হয়।

কমলগঞ্জ পুলিশের অভিযানে চোরাই মালসহ সক্রিয় চোর চক্রের ৫জন গ্রেফতার

মৌলভীবাজারের কমলগঞ্জে থানা পুলিশের অভিযানে চোরাই মালসহ সক্রিয় চোর চক্রের ৫জনকে গ্রেফতার করা হয়েছে। একটি চুরির মামলায় তথ্য প্রযুক্তি ও গোপন সুত্রের মাধ্যমে কমলগঞ্জ থানার বিভিন্ন এলাকায় পুলিশি অভিযান পরিচালনা করে গত সোমবার দিবাগত রাতে চুরির ঘটনার সহিত জড়িত উপজেলার দক্ষিন কানাইদেশী গ্রামের মোঃ সোরাব মিয়ার ছেলে রাজু আহমেদ প্রকাশিত জাহান মিয়া(২৩)কে গ্রেফতার করে এবং তার নিকট থেকে চুরি হওয়া একটি বাটন মোবাইল ফোন উদ্ধার করা হয়। তার দেওয়া তথ্য মতে তার সহযোগী আসামী পূর্ব জালালপুর গ্রামের কনা মিয়ার ছেলে জসিম আলী প্রকাশিত জসিম মিয়া প্রকাশিত চোরা জসিম(৪৭)কে গ্রেফতার করে তার কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করে। চুরির ঘটনার সাথে জড়িত রাজকান্দি গ্রামের মোঃ হাসন মিয়ার ছেলে ওয়াহিদ মিয়া(৪০), পূর্ব জালালপুর গ্রামের আজিজুল রহমানের ছেলে মোঃ আব্দুল লতিফ(৩৯) ও দক্ষিন কানাইদেশী গ্রামের মোঃ তাজ উদ্দিনের ছেলে শাকিল আহমদ(২২)কে গ্রেফতার করা হয়।

 

 

আসামীদের জিজ্ঞাসাবাদ করিয়া চুরি যাওয়া ০৪(চার) আনা ওজনের এক জোড়া স্বর্ণের কানের দোল উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীগন ঘটনার সাথে জড়িত থাকার বিষয় স্বীকার করে। চোরচক্র কমলগঞ্জ থানা এলাকা সহ বিভিন্ন এলাকায় চুরি করে থাকে বলে জানা যায়।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর রাতে কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের উত্তর গুলের হাওর(ভদ্রগাঁও) গ্রামে অজ্ঞাতনামা কয়েকজন চোর একটি বাড়ীতে প্রবেশ করে ঘরের ভিতরে থাকা মুল্যবান জিনিসপত্র চুরি করে নিয়ে যায়। উক্ত চুরির ঘটনার বিষয়ে কমলগঞ্জ থানায় একটি চুরির মামলা রুজু হয়।

কমলগঞ্জ থানা ঘটনার সত্যতা নিশ্চিত করে। আটককৃত আসামীদের মঙ্গলবার সকালে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT