1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ঘূর্ণীঝড় রেমাল।জেলার বিপর্যস্ত সড়ক যোগাযোগ - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

ঘূর্ণীঝড় রেমাল।জেলার বিপর্যস্ত সড়ক যোগাযোগ

আব্দুল ওয়াদুদ॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ১৭৭ পড়া হয়েছে

ঘূর্ণিঝড় রেমাল’এর তান্ডব-

মৌলভীবাজারে সড়ক বিভাগের ২৬ কোটি টাকার ক্ষয়ক্ষতি

দেশের উপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় রেমাল’র তান্ডবে সড়ক ধস, পাহাড় আছড়ে পড়ে ও স্থানবিশেষে তলিয়ে গিয়ে মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগের প্রায় ২৬ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার মৌলভীবাজার সওজ বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘূর্ণিঝড় রেমাল চলে গেলেও তার স্মৃতি এখনো রয়েই গেছে। জেলার পাহাড়ি এলাকা থেকে এখনো পানি নেমে সড়কের বিভিন্ন জায়গা তলিয়ে গেছে। আর এই তলিয়ে যাওয়া সড়ক দিয়ে ভারি যানবাহন চলাচল করায় আরো দেবে যাচ্ছে সড়ক।

 

 

সরেজমিনে আরো দেখা যায়, সড়ক বিভাগের অধীনে থাকা রাজনগর-কুলাউড়া, জুড়ি-বড়লেখা-বিয়ানীবাজার সড়কের মোট ১.৮শ কিলোমিটার ও কুলাউড়া(গাজীপুর)- জুড়ী(সাগরনাল) উপজেলা সংযোগ সড়কের আরো ৫শ মিটার সড়ক জলাবদ্ধতার কবলে পড়ে নষ্ট হয়ে গেছে। এতে মোট ৭.১৫০ কিলোমিটার জায়গার মারাত্বক ক্ষয়ক্ষতি হয়েছে। সড়ক বিভাগ জানায়, এসব জায়গাগুলো দীর্ঘ মেয়াদী মেরামত করতে তাদের ব্যয় হবে প্রায় ২৬ কোটি টাকা। আর স্বল্প মেয়াদী মেরামত করতে ব্যয় হবে ৪ কোটি ৫৫ লাখ টাকা।

মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ কায়সার হামিদ বলেন, জেলার ৫টি জায়গায় আমাদের সড়কের মারাত্বক ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি বলেন, আপাতত এই জায়গা গুলো মেরামত করতে ব্যয় হতে পারে প্রায় ২৬ কোটি টাকা। এক প্রশ্নের জবাবে ওই নির্বাহী প্রকৌশলী বলেন, ঘূর্ণি ঝড় রেমাল চলে গেলেও পাহাড় থেকে এখনো পানি নামছে। এসব পানি নামা বন্ধ হয়ে গেলে জরিপ করে পূর্ণাঙ্গ ক্ষয়ক্ষতির হিসেব আরো পাওয়া যাবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT