1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চেম্পিয়নশীপের শিরোপা ফ্রান্সের মাথায়ই উঠলো - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

চেম্পিয়নশীপের শিরোপা ফ্রান্সের মাথায়ই উঠলো

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ৪১৭ পড়া হয়েছে

লণ্ডন।। বিশ্বকাপ বিজয় করে নিল ফ্রান্স। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে নিজেদের বিজয় গর্বের পদচিহ্ন এঁকে দিয়ে গেলো।  যদিও এ বিশ্বকাপ ফুটবলে ফ্রান্স দ্বিতীয়বারের মত বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ঠিকই কিন্তু এ অবস্থানে পৌঁছাতে তাদের কুড়ি বছর সময় নিতে হয়েছে। সেই ১৯৯৮সালের পর এইবার তাদের কাছে বিশ্বকাপ গেল। এতে করে তাদের বহু কালের স্বপ্ন পূরণের সমাপ্তি হলো। অন্ততঃ আগামী ৪বছরের মধ্যে ভিন্ন কিছু হওয়ার কোন সুযোগ নেই।
এবারের বিশ্বকাপে  ক্রোয়েশিয়ার উত্থান অনেকটা আকষ্মিক কিছুটা রূপকথার মতো। খেলা শুরু হওয়ার প্রথম দিকে ক্রোয়েশিয়া কোন আলোচিত বিষয় ছিল না। কিন্তু ধীরে ধীরে ক্রোয়েটগন তাদের ক্রীড়া নৈপূণ্যে একের পর এক উপরের দিকে উঠে গেলো। আফসোসের বিষয় যে দলটি শেষ নিকাশে চূড়ান্ত বিজয়ী হতে পারলো না।
চূড়ান্ত বিজয়ী না হলেও খেলেছে ক্রোয়েটগন। মাঠে প্রথম ৪৬মিনিট পর্যন্ত শতকরা ৬১ভাগ বল তাদের দখলেই ছিল। পরাজয়ের আবাহন ঘটলো ১৮মিনিটে নিজেদের ভুলে একটি গোল খেয়ে। একটি ফাউল থেকে ফ্রি কিক পায় ফ্রান্স। ফ্রি কিকের বল নিজেদের একজনের মাথায় লেগে গোলের ভেতর প্রবেশ করে জালে আটকায়। এই পিছিয়ে পড়েও দমে যায়নি ক্রোয়েট খেলোয়াড়গন। প্রায় ১১ মিনিটের ব্যবধানে ২৯মিনিট সময়ে তারা একটি গোল করার সুযোগ করে নিয়ে সমতায় নিয়ে আসে খেলাকে। কিন্তু পরক্ষনেই প্রায় ৩৮মিনিট সময়ে বক্সএলাকার ভেতরে নিজেদের এক খেলোয়াড়ের হাতে বল লাগলে শাস্তিমূলক(পেনাল্টি) কিক পায় ফ্রান্স। এই পেনাল্টি কিকে গোল করে সমতাকে ভেঙ্গে ফ্রান্স এগিয়ে যায়।
দ্বিতীয়ার্ধে গিয়ে ফ্রান্স তাদের গতি বাড়িয়ে দিয়ে যেনো নতুন জীবনে ফিরে আসে। ৫৮মিনিটে ৩নং গোল করে ফ্রান্স। আবার ৬৪মিনিটে ৪নং গোল করে দলের বিজয়কে স্থির নিশ্চিত করে ফ্রান্স। তখন গোলের ব্যবধান হয়ে যায় ৪-১। পরে ৬৮ মিনিটে ক্রোয়েটরা একটি গোল করে গোলের ব্যবধান ৪-২ এ নিয়ে আসতে সক্ষম হন কিন্তু ততক্ষনে সময় আওতার বাইরে চলে গেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT