1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জঙ্গিবাদের বিরুদ্ধে সক্রিয় হোন : তথ্যমন্ত্রী - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

জঙ্গিবাদের বিরুদ্ধে সক্রিয় হোন : তথ্যমন্ত্রী

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৫ মে, ২০১৭
  • ৭২২ পড়া হয়েছে

লন্ডন: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জঙ্গিবাদের বিরুদ্ধে রাজনৈতিককর্মীদের সক্রিয় হবার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘জঙ্গিবাদের গোপন আস্তানাগুলো ধ্বংস ও জঙ্গিসঙ্গীদের রাজনৈতিকভাবে বর্জনের জন্য মাঠ পর্যায়ে গণসচেতনতা ও গণপ্রতিরোধ গড়তে হবে। আর এজন্য রাজনৈতিককর্মীদের ভূমিকা হতে হবে আরো সক্রিয়।’ ঢাকা থেকে বাসস-এর খবর।
রোববার বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে গুণীজন ও জাসদের নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, জঙ্গিবাদকে চিরতরে নির্মূল করে শান্তির নিশ্চয়তা অর্জন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের নেতৃত্বে এ উন্নয়নের ধারা প্রত্যাশার চাইতেও বেশি। এ ধারাকে অব্যাহত রাখতে সকলকে কাজ করে যেতে হবে।
এসময় মন্ত্রী গণমাধ্যমের প্রশংসা করে বলেন, ‘দেশে শান্তি ও উন্নয়নের ধারা এগিয়ে নিতে জঙ্গিবাদের বিরুদ্ধে দেশের গণমাধ্যম যে ভূমিকা রাখছে, তা নিঃসন্দেহে প্রশংসনীয়’।
উন্নয়নের সুফল সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছানো নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ‘জনগণের কাছে সুফল পৌঁছুতে দুর্নীতি-দলবাজি ও বৈষম্য অবসান করে সুশাসনের পথে হাঁটার পথকে দৃঢ় করতে হবে।’
জাসদ কেন্দ্রীয় কমিটি সদস্য তৈয়বুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন আ ক ম মফিজুর রহমান, আবুল কাশেম (সন্দীপ), সুজষময় চৌধুরী, মো: সাজ্জাদ হোসেন, হাসান শহীদ রানা, সেলিম চৌধুরী, সাইফুল আখতার প্রমুখ।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন রোববার বিকেলে চট্টগ্রাম পৌঁছেন।
মতবিনিময় সভার পূর্বে তারা সার্কিট হাউজে জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থা’র (ইউএনডব্লিউটিও) যৌথ কমিশনের সংবাদ সম্মেলন ও তথ্য মন্ত্রণালয় প্রকাশিত ‘টুরিস্ট এট্রাকশনস ইন বাংলাদেশ ঃ চিটাগং ডিভিশন’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচনে অংশ নেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT