1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জমি সংক্রান্ত বিরোধে নিহত ১জন - মুক্তকথা
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

জমি সংক্রান্ত বিরোধে নিহত ১জন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৬ নভেম্বর, ২০১৬
  • ২২৭ পড়া হয়েছে

%e0%a6%b9%e0%a6%be%e0%a6%ae%e0%a6%b2%e0%a6%be-400x250মৌলভীবাজার অফিস: শনিবার, ১০ই অগ্রহায়ণ ১৪২৩।। মৌলভীবাজারের রাজনগরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হাতে প্রাণ হারালেন আসুক মিয়া (৬০) নামে এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার দুপুরে উপজেলার কামারচাক ইউনিয়নের ইসলামপুর গ্রামে।

পুলিশ ‌ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ৩ যুগ ধরে ইসলামপুর মৌজায় ২৫ শতক জমি ক্রয়সূত্রে ভূগদখলে আছেন ওই গ্রামের আসুক মিয়া। চলতি রোপা আমন মৌসুমেও তিনি ওই জমিতে ধান লাগিয়েছেন। জমির ধান পেকে যাওয়ার আগেই একই গ্রামের তারা মিয়া (৬২) ওই জমির মালিকানা দাবী করেন। এনিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। বিষয়টি মিমাংসা করার জন্য স্থানীয় পঞ্চায়েতের আতাউর রহমান সোহেল উদ্যোগ নেন। তিনি উভয়পক্ষের সঙ্গে আলোচনা করে শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় উভয় পক্ষ নিজেদের বৈধ কাগজ ও ৫হাজার টাকা করে স্থানীয় ইউপি সদস্যের হাতে জমা দেয়ার সিন্ধান্ত হয়। এদিকে তারা মিয়ার লোকজন সকালেই ওই জমির ধান কাটতে যায়। এসময় আসুক মিয়া সরেজমিনে গিয়ে তাদের বাধা দিলে, তারা মিয়ার ছেলে হুছন মিয়া, হাছান মিয়া, টাইগার জলিলের ছেলে জামাল মিয়াসহ ১০/১৫ জন ক্ষিপ্ত হয়ে তাকে পিঠিয়ে আহত করে ওই জমিতেই ফেলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে নিয়ে গেলে চিকিৎক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় পঞ্চায়েতের আতাউর রহমান সোহেল বলেন, উভয় পক্ষ বিরোধে জড়ালে আমি মিমাংসার উদ্যোগ নেই। কিন্তু তারা মিয়া বিষয়টি প্রথমে মানলেও পরে না মেনে কয়েকজন ভাড়াটিয়া দিয়ে এ কান্ড ঘটিয়েছে।

রাজনগর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, ঘটনার খবর পেয়ে আসামী গ্রেফতারের জন্য থানার ফোর্স পাঠিয়েছি। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। মার্মান্তিক এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT