1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জাতীয় শোক ও যুব দিবস পালিত - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

জাতীয় শোক ও যুব দিবস পালিত

আমাদের প্রতিনিধিগন॥
  • প্রকাশকাল : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩
  • ২৯০ পড়া হয়েছে

মৌলভীবাজারে জাতীয় শোক দিবস পালিত

চক্ষু রোগীদের স্বেচ্ছাসেবায় চোখের ছানি অস্ত্রোপচার ও চিকিৎসা সহায়তা প্রদান

মৌলভীবাজার প্রতিনিধি

যথাযথ মর্যাদায় মৌলভীবাজারে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।  দিবসটি উপলক্ষে  দূর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে মঙ্গলবার সকালে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের স্থানীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন, সরকারি, আধা- সরকারি  ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান।

বেলা সাড়ে ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  জেলা প্রশাসক ডক্টর উর্মি বিনতে সালাম’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মৌলভীবাজারের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ।

 

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পুলিশ সুপার মোঃ মনজুর রহমান (পিপিএম বার),  স্থানীয় সরকারের উপ পরিচালক মল্লিকা দে’সহ প্রশাসন ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দগণ। পরে জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের ব্যবস্থাপনায় চেক বিতরণ, জেলা প্রশাসনের আয়োজনে দুস্থদের মধ্যে চিকিৎসা সহায়তা প্রদান ও বিএনএসবি, মৌলভীবাজারের আয়োজনে মাতারকাপনস্থ চক্ষু হাসপাতালে ৫০ চক্ষু রোগীকে বিনামূল্যে চশমা, ওষুধ ও ক্যাটারেক্ট অপারেশন করা হয়।

কমলগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জে যথাযোগ্য মর্যদায় নানা কর্মসুচীর মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (১৫ আগস্ট) দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে ছিল শোক র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পম্ভবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল। এছাড়া অন্যান্য কর্মসুচীর মধ্যে ছিল শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, গল্প বলা প্রতিযোগিতা এবং কুইজ প্রতিযোগিতা।

দিবসটি পালন উপলক্ষে কমলগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি, সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড মোঃ আব্দুস শহীদ এমপি।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ রইছ আল রেজুয়ান এর সভাপতিত্বে ও স্কাউটার মোসাহীদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছলম ইকবাল মিলন, সাধারণ সম্পাদক এডভোকেট এ এস এম আজাদুর রহমান, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার প্রমুখ। অন্যান্যেররমধ্যে বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. মো. সানোয়ার হোসেন, কমলগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনেন্দ্র কুমার দেব প্রমুখ।

এদিকে জাতীয় শোত দিবস পালন উপলক্ষে কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগের উদ্যোগে পৃথকভাবে সন্ধ্যায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি, সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড মোঃ আব্দুস শহীদ এমপি।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার বিকাল ৪টায় ভানুগাছ বাজারস্থ কমলগঞ্জ কেন্দ্রীয় দুর্গাবাড়িতে উপজেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আয়্জোনে এক বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

 

জাতীয় শোক দিবস উপলক্ষে কমলগঞ্জে বিজিবি’র উদ্যোগ

সহস্রাধিক গরীব ও দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

 

সীমান্ত রক্ষা ছাড়াও বিভিন্ন ধরনের জনকল্যানমুখী কার্যক্রম পরিচালনা করে আসছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। এরই অংশ হিসেবে মৌলভীবাজারের কমলগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) শ্রীমঙ্গল সেক্টর ও অধীনস্থ ব্যাটেলিয়ান (৪৬ বিজিবি) এর উদ্যোগে সহস্রাধিক গরীব ও দু:স্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার বিকাল ৪টায় কমলগঞ্জ উপজেলার কুরমা চা বাগানে ৬ শতাধিক গরীব ও দু:স্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রধান করা হয়। বিকাল ৫টায় চাম্পারায় চা বাগানে ৪ শতাধিক গরীব ও দু:স্থদের মাঝে খাদ্যসামগ্রী (চাল, ডাল, তেল, চিনি প্রভৃতি) বিতরণ করা হয়।

 

 

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর সদর দপ্তরের কমান্ডার কর্ণেল এ এইচ এম ইয়াসীন চৌধুরী, অধিনায়ক ল্যা: কর্র্ণেল মোহাম্মদ মিজানুর রহমান সিকদার, সহকারী পরিচালক মো. মাহফুজ আহমদসহ বিজিবি অন্যান্য সদস্যরা।
প্রধান অতিথির বক্তব্যে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর সদর দপ্তরের কমান্ডার কর্ণেল এ এইচ এম ইয়াসীন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঠিক ইতিহাস জেনে মুক্তিযুদ্ধের চেতনায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যেসোনার বাংলা গড়ার জন্য একযোগে কাজ করতে হবে। তিনি ভবিষ্যতেও এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান।

 

মৌলভীবাজারে আন্তর্জাতিক যুব দিবস পালিত

বিশেষ প্রতিনিধি

নানা আয়োজনের মধ্যে দিয়ে মৌলভীবাজারে আন্তর্জাতিক যুব দিবস পালিত হয়েছে। শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা, প্রশিক্ষণার্থীদের মধ্যে যাতায়াত ভাতা ও সনদপত্র বিতরণ করা হয়।

সহকারী পরিচালক ইকবাল নাছির এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. মিজানুর রহমান। প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক প্রভাংশু সোম মহান, চাঁদনীঘাট ইউপি চেয়ারম্যান ও যুব নেতা আক্তার হোসেন, হাকালুকি যুব সাহিত্য পরিষদের সভাপতি হোসাইন আহমদ, প্রশিক্ষণার্থী ফজলুর রহমান ও আছমা বেগম।

 

 

এছাড়াও উপস্থিত ছিলেন, যুব প্রশিক্ষণ সেন্টারের কো-অর্ডিনেটর মো: রফিকুল ইসলাম, কম্পিউটার প্রশিক্ষক হাসান উজ্জামান, সদর উপজেলা সহকারী যুব উন্নয়ন অফিসার অমলেন্দু দাশ সহ বিভিন্ন ট্রেডের প্রশিক্ষক ও যুব উন্নয়নের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, যে কোন দেশের যুব সমাজ সেই দেশের বড় শক্তি। যুব সমাজই একটি দেশের অর্থসামাজিক উন্নয়নের মূল চালিকা শক্তি। দেশকে এগিয়ে নিতে হলে যুব সমাজকে দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT