1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারে ঘটে গেল যা - মুক্তকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন

মৌলভীবাজারে ঘটে গেল যা

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২ জানুয়ারী, ২০১৭
  • ৫১৩ পড়া হয়েছে


কমলগঞ্জে মাকে ছুরি মেরে হত্যা। রাতে ঘাতক ছেলের উপর বাবার মামলা

প্রনীত রঞ্জন দেবনাথ।।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানে ছেলের হাতে এক নারী চা শ্রমিক খুন হওয়া ঘটনায় বাবা সত্যজিৎ রবিদাস বাদী হয়ে রোববার রাতে ঘাতক ছেলে চন্দন রবিদাসের বিরুদ্ধে কমলগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। নিহত নারী শ্রমিকের লাশের ময়না তদন্ত শেষে সোমবার দুপুরে পারিবারিকভাবে শেষকৃত্য অনুষ্ঠিত হয়। সোমবার সমকালে এ ঘটনার সংবাদ প্রকাশ হয়েছে। রোববার (১ জানুয়ারী) বেলা দেড়টায় শমশেরনগর চা বাগানের রবিদাস শ্রমিক বস্তিতে এ ঘটনাটি ঘটেছিল।

কমলগঞ্জ থানার ওসি বদরুল আলম জানান, নিহতের স্বামী ও ঘাতকের বাবা সত্যজিৎ রবিদাস বাদী হয়ে ছেলে চন্দন রবিদাসকে একমাত্র আসামী করে সোমবার রাত নয়টায় কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এদিকে ঘাতক ছেলেকে সোমবার আদালতে তুলে বিজ্ঞ হাকিমের সামনে স্বীকারুক্তিমূলক জবানবন্দি গ্রহন করানোর উদ্যোগ নেওয়া হয়েছে। ছেলে স্বীকারুক্তিমূলক জবাবন্দি না দিলে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবার রিমান্ড প্রার্থনা করা হবে।

মামলার বাদী ও নিহতের স্বামী সত্যজিৎ রবিদাস বলেন, ময়না তদন্ত শেষে সোমবার পারিবারিকভাবে নিহতের শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

কমলগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে শীতবস্ত্র বিতরন

ছবিটি কমলগঞ্জের নয়। বস্ত্র বিতরণের একটি প্রতীকি পট।

প্রনীত রঞ্জন দেবনাথ।।

মৌলভীবাজারের কমলগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে অতিদরিদ্র, দু:স্থ  ও শীতার্ত জনগনের মাঝে কম্বল বিতরন করা হয়েছে। সোমবার সকাল ১১ টায় কম্বল বিতরন অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ। গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ বদরুল হাসান। কমলগঞ্জ প্রেস ক্লাব সভাপতি এম এ ওয়াহিদ রুলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের নব-নির্বাচিত সদস্য অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন, সংরক্ষিত মহিলা সদস্য তফাদার রেজুয়ানা ইয়াসমিন সুমি, আদমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাব্বির আহমেদ ভূইয়া, আদমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ ভূইয়া, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি নিরঞ্জন দেব নিটু।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, সাংবাদিক শাব্বির এলাহী প্রমুখ। অনুষ্ঠানে শতাধিক দু:স্থ মানুষের মাঝে কম্বল বিতরন করা হয়।

 

জেএসসিতে মৌলভীবাজার হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের অবিস্মরণীয় সাফল্য

হোসাইন আহমদ।। সোমবার, ১৭ই পৌষ ১৪২৩।। 

মৌলভীবাজার শহরের হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এবারের জেএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে অবিস্মরণীয় সাফল্য অর্জন করায় শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীগন আনন্দে উল্লোসিত। প্রতিষ্ঠানটি গত ১০ বছরের রেকর্ড ভেঙ্গে এ বছর চমৎকার ফলাফল উপহার দিয়েছে। এবারের জেএসসি পরীক্ষায় ২১১ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে এপ্লাস ১২ জন এবং এগ্রেড ৬২ জনসহ ২০০ শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। পাসের হার ৯০ শতাংশ।

এ প্লাস প্রাপ্ত শিক্ষার্থী নাঈমা আক্তার জুতি জানায় যে, লেখাপড়া শেষ করে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করতে চায় সে। তার ভালো ফলাফলের পিছনে স্কুলের শিক্ষক এবং অভিভাবকদের অবদানের কথা সে স্বশ্রদ্ধ চিত্তে স্মরণ করে। এডভোকেট নিত্য গোপাল গোস্বামী ও শিক্ষিকা নন্দীনি গোস্বামীর মেয়ে নদীয়া গোস্বামী জেএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে এ প্লাস পেয়েছে। সে ভবিষৎতে ডাক্তার হয়ে নিজ এলাকার সাধারণ মানুষকে বিনা মূল্যে সেবা দিতে চায়। ওই স্কুলের আরেক ছাত্রী খানিজ ফাতেমা লেখাপড়া করে প্রকৌশলী হতে চায়। তার এপ্লাস পাওয়ার পেছনে তার মায়ের অবদান বেশি বলে সে মন্তব্য করে।

আলাপের সময় অভিভাবক সদস্য আতাউর রহমান, মোস্তফা জামান আনসারী ও মাহমুদুর রহমান বলেন, এবার আমাদের স্কুলে যে ফলাফল হয়েছে তা গত ১০ বছরেও এরকম হয়নি। শিক্ষার্থীরা স্কুলে না আসলে আমরা পরিচালনা কমিটির সদস্যরা বাসা-বাড়িতে গিয়ে না আসার কারণ জেনেছি এবং তাদের সমস্যা সমাধানের চেষ্টা করেছি। তারা বলেন, ওই ফলাফলের পিছনে প্রতিষ্ঠানের শিক্ষকদেরও অনেক অবদান রয়েছে।

প্রধান শিক্ষিকা রাশেদা বেগম বলেন, তুলনা মূলক ভাবে অন্যান্য স্কুলের চেয়ে আমার স্কুল অনেক ভালো ফলাফল করেছে। আমি আশাবাদী আগামী কয়েক বছরের মধ্যে এই স্কুলকে একটি আদর্শ স্কুলে পরিণত করব। প্রধানমন্ত্রীর অঙ্গিকার নারীদের অধিকার বাস্তবায়ন করার জন্য আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।

জাতীয় সমাজ সেবা দিবস

মৌলভীবাজার অফিস: সোমবার, ১৭ই পৌষ ১৪২৩।। “সমাজসেবা উদ্ভাবন সেবায় এবার ডিজিটাইজেশন” এ প্রতিবাদ্য নিয়ে মৌলভীবাজার জেলায় বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে সোমবার জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। জাতীয় সমাজ সেবা দিবস পালন উপলক্ষে বিভিন্ন সামাজিক সংগঠন ও এনজিও সংস্থা ব্যাপক কর্মসূচী গ্রহণ করে। কর্মসূচীর মধ্যে ছিল রেলী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি। জেলা প্রশাসকের কার্যালয় হতে সকাল সাড়ে ১০টায় এক বর্ণাঢ্য রেলী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জেলা প্রশাসন ও সমাজসেবা কার্য্যালয় ও বেসরকারী স্বেচছাসেবী সংস্থার আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম এর সভাপতিত্বে এবং সমাজসেবার সহকারী পরিচালক আব্দুর রকিব এর পচিালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আশরাফুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আদিল মোত্তকিম, বক্তব্য রাখেন স্বেচছাসেবী সংগঠনের বেলাল আহমদ, সমাজসেবা কর্মকর্তা, আব্দুল মান্নান প্রমুখ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT