1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জাসদের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। কৃষি কাজে মহিলারাও এগিয়ে এসেছেন - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:৩১ অপরাহ্ন

জাসদের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। কৃষি কাজে মহিলারাও এগিয়ে এসেছেন

ভ্রাম্যমান প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ৯০৪ পড়া হয়েছে


 রবিবার অপরাহ্নে মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা কৃষি পূণর্বাসন কমিটি আয়োজিত রবি(২০২১-২২) মৌসুমে গম, ভূট্টা, সরিষা, সূর্যমুখী, শীতকালীন পেয়াজ এবং গ্রীষ্মকালীন মুগ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরন কর্মসূচীর উদ্ধোধন এবং ২০২১-২২ অর্থবছরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তার(ভর্তুকীর) মাধ্যমে কৃষি যন্ত্রপাতি বিতরণের উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন মৌলভীবাজার-রাজনগর আসনের সাংসদ নেছার আহমদ।
উক্ত উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীনা রহমান।
আলোচনা সভায় অন্যান্য বক্তারা বলেন, ১৯৭১এর আগে এদেশে সয়াবীন আসত না। প্রতি বছর সয়াবীন আমদানিতে ১৬,৫০০ কোটি টাকা খরছ হয়। মাত্র ১০০টাকা দিয়ে ১কেজি সরিষার বীজ ক্রয় করে ৩০শতক জমিতে উৎপাদন করা যাবে। সরকার কর্তৃক ৭০% ভর্তুকী দিয়ে কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি দেয়া হচ্ছে। আজকে ১৯,৫০,০০০ টাকা দামের কৃষি যন্ত্রপাতি ৭০% ভর্তুকী দিয়ে কৃষকদের দেয়া হচ্ছে। সভায় বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মৌলভীবাজার চেম্বার অব কমার্সের সভাপতি মোঃ কামাল হোসেন, জেলা কৃষি কর্মকর্তা লুৎফুল বারী, সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুব্রত কান্তি দত্ত প্রমুখ।
কত সংখ্যক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পরিবারের মাঝে কি পরিমাণ বিনামূল্যের বীজ ও সার বিতরণ করা হয়েছে তার কোন হিসেব পাওয়া যায়নি।

মৌলভীবাজারে জাসদের প্রতিষ্টাবার্ষিকী পালন

রবিবার বিকেলে মৌলভীবাজার পৌর মিলনায়তনে জেলা জাসদের(ইনু) আয়োজনে ৪৯তম দলীয় প্রতিষ্টা বার্ষিকী পালিত হয়েছে। জাসদ কেন্দ্রিয় উপদেষ্টা মন্ডলীর সদস্য ও মৌলভীবাজার জেলা সভাপতি আব্দুল হকের সভাপতিত্বে এবং জেলা জাসদের নেতা আনোয়ার হোসেন দুলালের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা জাসদের যুগ্ন সম্পাদক হুমায়ূন কবীর, শ্রীমঙ্গল উপজেলা সভাপতি হাজী এলেমান কবীর, কমলগঞ্জ উপজেলা সভাপতি শাহজাহান বক্ত, রাজনগর উপজেলা সম্পাদক মোস্তাক চৌধুরী, আতাউর রহমান, আব্দুল আউয়াল, ব্রিজিত দেব, রিয়াজ উদ্দিন, শাহেদুর রশীদ প্রমুখ।
সভাপতির বক্তব্যে আব্দুল হক বলেন, আগামি ২০২৪ সালের মধ্যে আমরা সংগঠিত হয়ে ১৯৭২ সালের জাসদের স্বরূপে ফিরে আসব।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT