1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
'জিমপার-বিমসটেক' টেলিমেডিসিন নেটওয়ার্ক ৭টি দেশের স্বাস্থ্যসেবাকে বহু দূর নিয়ে যাবে - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

‘জিমপার-বিমসটেক’ টেলিমেডিসিন নেটওয়ার্ক ৭টি দেশের স্বাস্থ্যসেবাকে বহু দূর নিয়ে যাবে

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৬ জুলাই, ২০১৭
  • ৫২০ পড়া হয়েছে

লন্ডন: ১৩ জুলাই বৃহস্পতিবার ভারতের পন্ডেচেরীতে হয়ে গেল ‘জিম্পার-বিমস্টেক’এর টেলিমেডিসিন নেট ‌ওয়ার্কের সভা। রাজ্যের স্বাস্থ্য ‌ও পরিবার কল্যাণ রাজ্যমন্ত্রী ফাগান সিং কুলাস্তে নেট ‌ওয়ার্ক সভার শুভ উদ্ভোধন করেন। এই টেলিমেডিসিন নেট‌ওয়ার্ক ‘বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টোরেল টেকনিক্যাল এন্ড ইকোনমিক কোপারেশন(বিমসটেক)এর অন্তর্ভুক্ত অঞ্চলের মানুষেরা স্বাস্থ্যরক্ষা সেবা যাতে সহজেই পেতে পারেন সে লক্ষ্যে এই নেট‌ওয়ার্ক কাজ করে।
এই ‘জিম্পার-বিমসটেক’ উদ্যোগের সাথে যেসব দেশ কাজ করছে সেগুলি হল বাংলাদেশ, ভারত, মায়ানমার, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ভুটান ‌ও নেপাল। বিমসটেক দেশগুলোর স্বাস্থ্যসেবায় আঞ্চলিক সহযোগীতা উন্নয়নের লক্ষ্যে এ নেট‌ওয়ার্ক কাজ করে। মন্ত্রী বলেন, এই সংগঠনের প্রতিষ্ঠায় সংশ্লিষ্ট দেশগুলোর স্বাস্থ্যকর্মের সাথে জড়িত পেশাজীবীদের বিশেষ করে ডাক্তারদের প্রতিনিয়ত একে অন্যের সাথে যোগাযোগ রক্ষার কাজকে সহজ করে দিয়েছে। এতে পেশাজীবীদের জ্ঞান সমৃদ্ধ হবে যা প্রকারান্তরে মানুষের স্বাস্থ্য সেবার উন্নয়ন ঘটাবে এবং সেবাকে সহজতর করে দেবে। বিশেষ করে ‌এসব দেশের উন্নত যোগাযোগ বিহীন গ্রামীণ অঞ্চলে যেখানে সুশিক্ষিত প্রশিক্ষনপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীর অভাব রয়েছে সেসব এলাকায় সেবা পৌঁছানো সহজতর হবেই।
সভায় বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, শ্রীলঙ্কার ডেপুটি হাই কমিশনার ভাদিভেল কৃষ্ণমূর্তি, মেডিকেল সুপারিন্টেন্ডেন্ট জিম্পার জে.বলাচান্দার এবং ডঃ রবি কুমার চিত্তরিয়া ও এমপি সহ অন্যান্য প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT