1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জুড়ীতে ব্যাডমিন্টন প্রতিযোগিতা আর কমলগঞ্জে পটগান ও ফুটবল খেলাকে কেন্দ্র করে... - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

জুড়ীতে ব্যাডমিন্টন প্রতিযোগিতা আর কমলগঞ্জে পটগান ও ফুটবল খেলাকে কেন্দ্র করে…

আমাদের প্রতিনিধি ও বিশেষ সংবাদদাতা॥
  • প্রকাশকাল : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৭০ পড়া হয়েছে

তৃণমূল পর্যায়ে খেলাধুলার সার্বিক প্রসার ও উন্নয়নের লক্ষ্যে জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় অনুর্ধ্ব-১৬ বছরের বালক-বালিকাদের নিয়ে ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে গেল সপ্তাহে।

বিগত ৬ফেব্রুয়ারী জেলা ক্রীড়া অফিসের আয়োজনে জুড়ী উপজেলা পরিষদ অফিসার্স ক্লাব ব্যাডমিন্টন কোর্টে অনুর্ধ্ব-১৬ বছরের বালক-বালিকাদের নিয়ে ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়। ব্যাডমিন্টন প্রতিযোগিতায় মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৬ জন বালক ও বালিকা অংশ গ্রহন করে। ব্যাডমিন্টন প্রতিযোগিতায় খেলা পরিচালনা করেন ব্যাডমিন্টন রেফারি হারুনুর রশিদ হীরা।

 

ব্যাডমিন্টন প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন ও রানার্স-আপদের(একক ও দ্বৈত) মাঝে জেলা ক্রীড়া অফিস মৌলভীবাজার এর ব্যবস্থাপনায় পুরস্কার বিতরণ করা হয়। ব্যাডমিন্টন প্রতিযোগিতায় বালক(একক) চ্যাম্পিয়ন হয় নিরোধ বিহারী উচ্চ বিদ্যালয়ের নাইম আহমেদ ও রানার্স-আপ জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের তানজিম আহমদ, বালিকা (একক) চ্যাম্পিয়ন হয় নিরোধ বিহারী উচ্চ বিদ্যালয়ের সপ্তদ্বীপা দাশ ও রানার্স-আপ মুক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়েশা সিদ্দিকা মাহীন, বালক(দ্বৈত) চ্যাম্পিয়ন হয় নিরোধ বিহারী উচ্চ বিদ্যালয়ের আদিল হোসেন ও নাইম আহমদ জুটি ও রানার্স-আপ জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের তানজিম আহমদ ও তাসিফা আহমেদ জুটি, বালিকা(দ্বৈত) চ্যাম্পিয়ন হয় নিরোধ বিহারী উচ্চ বিদ্যালয়ের সপ্তদ্বীপা দাশ ও পল্লবী রানী দাশ জুটি এবং রানার্স-আপ মুক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয়ের আরিশা রহমান তানিশা ও তনিমা আক্তার জুটি।

জুড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রিংকু রঞ্জন দাশ এর সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং।

বিশেষ অতিথি ছিলেন মুক্তদির বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসাক আলী। জেলা ক্রীড়া অফিসার মোঃ মাজহারুল মজিদ এবং বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও প্রতিযোগীদের অভিবাবক বৃন্দ উপস্থিত ছিলেন।

 

জাইকার অর্থায়নে ঐতিহ্যবাহী লোকমাধ্যম পটগান ও নাটক প্রদর্শন

জাইকার অর্থায়নে মৌলভীবাজারের কমলগঞ্জে লাঘাটাছড়া উপ প্রকল্প পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সহযোগিতায় বাংলার ঐতিহ্যবাহী লোকমাধ্যম পটগান ও নাটক প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার বেলা ২টায় উপজেলার শমশেরনগর ইউনিয়নের সতিঝিরগাঁও গ্রামে লাঘাটাছড়া উপ প্রকল্প সংলগ্ন মাঠে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়) এ লক্ষ্যে সভা অনুষ্ঠিত হয়। পাবসস লিমিটেড এর সভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) মৌলভীবাজার এর নির্বাহী প্রকৌশলী আহমেদ আব্দুল্লাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন, শমশেরনগর ইউপি চেয়ারম্যান জুয়েল আহমদ প্রমুখ। এ সময় পটগান ও নাটকের বিষয়বস্তু তুলে ধরেন সিলেট ও ঢাকা বিভাগের আইডিএস মোঃ হাবিবুর রহমান। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম।

 

অনুষ্ঠানে লাঘাটাছড়া পাবসস লিমিটেড এর সাধারণ সম্পাদক নুরুল মোহাইমীনসহ সরকারী কর্মকর্তা-কর্মচারী, লাঘাটা ছড়া পানি ব্যবস্থাপনা সমাবায় সমিতির সদস্য সদস্যাবৃন্দ ছাড়াও এলাকার বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন। পরে এলাকার জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অনুষ্ঠানে খুলনা থেকে আগত রূপান্তর শিল্পীগোষ্ঠী পটগান ও পানির সাথে সুবসতি নাটক পরিবেশন করেন।

 

 

ফুটবল খেলাকে কেন্দ্র করে কমলগঞ্জে প্রতিপক্ষের হামলা

আহত-৩, থানায় অভিযোগ

প্রীতি ফুটবল টুর্নামেন্টকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৩ জন আহত হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়নের গোবিন্দপুর এলাকায়।

জানা যায়, উপজেলার গোবিন্দপুর গ্রামে স্থানীয়রা প্রীতি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে। খেলায় আশিক মিয়ার ছেলে ইছাক মিয়াকে অংশগ্রহণ না করায় একই এলাকার মো. জহির আহমদের ছেলে রাব্বি, সাব্বির ও মেরাজসহ মাঠে কয়েকজনের সাথে কথা কাটাকাটি হয়। পরে স্থানীয়রা বিষয়টি সমাধা করে দেন।

এ ঘটনার জের ধরে শুক্রবার রাত সাড়ে ৮টায় সাইফুর, আবুল, জিয়াউর, ইছাক, কয়েছ মিয়াসহ ৬/৭ জনের সদস্য মিলে একই এলাকার জহির মিয়ার ছেলে রাব্বি, সাব্বির ও সাজ্জাদ মিয়ার ছেলে মেরাজসহ অন্যান্যদের উপর হামলা চালায়। হামলায় রাব্বি, সাব্বির ও মেরাজ মিয়া গুরুতর আহত হন। আহতদেরকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সোমবার আহতদের মধ্যে সাব্বির হোসেনকে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আহত রাব্বি ও সাব্বির এর বাবা জহির আহমদ বাদি হয়ে এ ঘটনায় সাইফুর রহমান, আবুল হাসান, জিয়াউর রহমান, ইছাক মিয়া, কয়েছ মিয়াকে অভিযুক্ত করে কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জহির আহমেদ বলেন, আমার ছেলে ও ভাতিজার উপর অতর্কিত হামলা করে তাদের আহত করা হয়েছে। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এঘটনায় আমি কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছি।

তবে অভিযুক্ত আবুল হাসান জানান, খেলায় কিছু সমস্যা হয়েছে এবং সাথে সাথেই সমাধা করা হয়েছে। এরপর রাতে আমি বাসায় যাওয়ার সময় অভিযোগকারীরা আমার উপর হামলা চালিয়েছে। তখন নিজেকে আত্মরক্ষা করি।

এ ব্যাপারে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক হারুনুর রশীদ বলেন, ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ তদন্তাধীন রয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT