1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জেলা পরিষদ নির্বাচন - মুক্তকথা
বুধবার, ০৭ জুন ২০২৩, ০৪:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জের জীবন বৈচিত্র বিষয়- ‘মানসম্পন্ন চা রপ্তানিতে বাংলাদেশের সম্ভাবনা’ হাকালুকি হাওরে বৃক্ষ রোপন করে প্রশংসিত এলাইছ মিয়া জিপিএ পাওয়া শিক্ষার্থীদের এককালীন উপবৃত্তির টাকা বিতরণ ও ৩মাদক ব্যবসায়ী আটক জেলাপ্রশাসন ও স্থানীয় সরকারী মহাবিদ্যালয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত চায়ের উন্নয়ন শুরু হয় বঙ্গবন্ধুর হাত ধরে, নানা আয়োজনে জাতীয় চা দিবস পালিত সিলেটে দু’দিন ব্যাপী বিভাগীয় সাহিত্য মেলার উদ্বোধন প্রথম ‘জাতীয় চা পুরস্কার-২০২৩’ আয়োজিত হচ্ছে শ্রীমঙ্গলে নিউইয়র্কের সিটি ইউনিভার্সিটি থেকে নাহিয়ানের বিবিএ ডিগ্রী অর্জন গরীব এবং প্রতিবন্ধীদের রিক্সা ও হুইল চেয়ার দান এবং বিশ্ব দুগ্ধ দিবস পালন

জেলা পরিষদ নির্বাচন

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০১৬
  • ১১৩ পড়া হয়েছে

জেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজার থেকে রাজস্ব আয় ৯ লক্ষ ১৮ হাজার টাকা

মৌলভীবাজার অফিস।। মঙ্গলবার, ১১ই পৌষ ১৪২৩।। আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ভোটার তালিকা সংযুক্ত সিডি বিক্রি করে ৬ জন চেয়ারম্যান, ৯২ জন সাধারণ সদস্য ও ২৩ জন সংরক্ষিত মহিলা প্রার্থীর কাছ থেকে মৌলভীবাজার জেলায় সরকারের রাজস্ব বাবত আয় হয়েছে ৯ লক্ষ ১৮ হাজার ৫০০ টাকা। নির্বাচন অফিস সূত্র মতে, নির্বাচনে মনোনয়ন পত্র সংগ্রহের সময় চেয়ারম্যানদের ৫৬ হাজার, সাধারণ সদস্য এলাকা বেঁধে ইউনিয়ন প্রতি ৫ শত টাকা এবং পৌরসভার ওয়ার্ড প্রতি ৫ শত টাকা হারে ও সংরক্ষিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রেও পুরুষ সদস্যদের ন্যায় একই হারে ভোটার তালিকা সংযুক্ত সিডি ক্রয় করতে হয়েছে। নির্বাচনে মনোনয়ন জমাদানকারী ৬ জন চেয়ারম্যান, ৯২ জন সাধারণ সদস্য ও ২৩ জন সংরক্ষিত মহিলা সদস্যের কাছ থেকে সরকারের রাজস্ব বাবত আয় হয়েছে ৯ লক্ষ ১৮ হাজার ৫ শত টাকা।

জানা যায়, ১নং ওয়ার্ডে ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মিলে ৫ জন প্রার্থীর কাছ থেকে জন প্রতি ৬ হাজার ৫ শত টাকা হারে আয় হয়েছে ৩২ হাজার ৫”শত টাকা। ২নং ওয়ার্ডে ৪টি ইউনিয়নে ৬ জন প্রার্থীর কাছ থেকে জন প্রতি ২ হাজার হারে আয় হয়েছে ১২ হাজার টাকা। ৩নং ওয়ার্ডে ৪টি ইউনিয়নে ৫ জন প্রার্থীর কাছ থেকে জন প্রতি ২ হাজার হারে আয় হয়েছে ১০ হাজার টাকা। ১, ২, ৩ নং সংরক্ষিত মহিলা সদস্য ওয়ার্ডে জন প্রতি ১০ হাজার ৫ শত টাকা হারে ২ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ২১ হাজার টাকা। ৪নং ওয়ার্ডে ৪টি ইউনিয়নে ৬ জন প্রার্থীর কাছ থেকে জন প্রতি ২ হাজার হারে আয় হয়েছে ১২ হাজার টাকা। ৫নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ৯ জন প্রার্থীর কাছ থেকে জন প্রতি ২ হাজার ৫ শত টাকা করে আয় হয়েছে ২২ হাজার ৫ শত টাকা।

৬নং ওয়ার্ডে ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৬ হাজার ৫ শত টাকা করে ৬ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ৩৯ হাজার টাকা। ৪, ৫, ৬নং সংরক্ষিত মহিলা সদস্য ওয়ার্ড ১১ হাজার করে ৭ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ৭৭ হাজার টাকা। ৭নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ২ হাজার ৫ শত টাকা করে ৭ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ১৭ হাজার ৫ শত টাকা। ৮নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ২ হাজার ৫ শত টাকা করে ৮ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ২০ হাজার টাকা। ৯নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ২ হাজার ৫ শত টাকা করে ৮ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ২০ হাজার টাকা। ৭, ৮, ৯নং সংরক্ষিত মহিলা সদস্য ওয়ার্ডে ৩ জন প্রার্থীর কাছ থেকে ৭ হাজার ৫ শত টাকা হারে আয় হয়েছে ২২ হাজার ৫শত টাকা। ১০নং ওয়ার্ডে ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৬ হাজার ৫ শত টাকা করে ৪ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ২৬ হাজার টাকা।

১১নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ২ হাজার ৫ শত টাকা করে ৩ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ৭ হাজার ৫ শত টাকা। ১২নং ওয়ার্ডে ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৬ হাজার ৫ শত টাকা করে ৮ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ৫২ হাজার টাকা। ১০, ১১, ১২নং সংরক্ষিত মহিলা সদস্য ওয়ার্ডে ১৫ হাজার ৫ শত টাকা করে ৫ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ৭৭ হাজার ৫ শত টাকা। ১৩নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ২ হাজার ৫ শত টাকা করে ৬ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ১৫ হাজার টাকা। ১৪নং ওয়ার্ডে ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মিলে ৬ হাজার ৫ শত টাকা করে ৩ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ১৯ হাজার ৫ শত টাকা। ১৫নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ২ হাজার ৫ শত টাকা করে ৪ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ১০ হাজার টাকা। ১৩, ১৪, ১৫নং সংরক্ষিত মহিলা সদস্য ওয়ার্ডে ৬ জন  প্রার্থীর কাছ থেকে  ১১ হাজার ৫ শত টাকা হরে আয় হয়েছে ৬৯ হাজার টাকা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT