1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লন্ডনে ট্রাম্প বিরুধী নারী মিছিল - মুক্তকথা
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

লন্ডনে ট্রাম্প বিরুধী নারী মিছিল

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭
  • ২৯৫ পড়া হয়েছে
লন্ডনে ট্রাম্প বিরুধী নারী মিছিল।

লন্ডন: শনিবার, ৭ই মাঘ ১৪২৩।। আজকের লন্ডন মিছিলের মূল উদ্দেশ্য ছিল নবনির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাচনী বিজয় ও ক্ষমতায় আরোহনকে সামনে রেখে ওয়াশিংটনে আয়োজিত আজকের প্রতিবাদ মিছিলের সাথে একত্মতা ঘোষণা করার লক্ষ্যে। বিশ্বের প্রায় ৩০টি দেশে আজ এই প্রতিবাদ মিছিল সংগঠিত হয়। লন্ডনের আয়োজনকারীদের মতে কমপক্ষে লাখ খানেক মানুষ আজ লন্ডনের গ্রসভেনর ক্সোয়ারে সমবেত হয় মিছিল করে ট্রাফালগার ক্সোয়ারে যাবে বলে।

ঠান্ডা হাওয়ার কনকনে শীত উপেক্ষা করে হাজার হাজার মানুষ সকাল ৭টা থেকে রাস্তায় নামতে শুরু করে। গন্তব্য লন্ডনের মার্কিন দূতাবাস। ওখান থেকেই ট্রাম্প বিরোধী নারীমিছিল শুরু হবে।

মিছিলের প্রত্যেকটি মানুষের হাতেই একটি করে পোষ্টার ছিল ট্রাম্পের বিপক্ষে নানা মুখি স্লোগানে সমৃদ্ধ হয়ে। মানুষের মাঝে স্বতঃস্ফুর্ততা ছিল লক্ষ্য করার মত।

মিছিলে মিছিলে মানুষ আর মানুষ। মিছিলে যোগ দেবে তাই মানুষ আসছে। রাস্তায় চলা গাড়ীগুলো পড়েছে মহাবিপদে। বের হয়ে যাবার রাস্তাই নেই। তারপরও মানুষই খুবই ধীরে ধীরে গাড়ীর রাস্তা করে দিচ্ছে। এ জন্য কাউকে বিরক্ত হতে দেখিনি।

ট্রাম্পের চিন্তা-চেতনার বিপক্ষে শত হাজার পোষ্টারের মধ্যে যে দু’একটি চোখে পড়েছে তাদের কথা মালা ছিল:- “বুদ্ধু ট্রাম্প”, “আমি তোমার উরুদেশ থেকে আসিনি তবে তুমি পৃথিবীতে এসেছো আমার মত এক নারীর ‘ভেজাইনা’ দিয়ে”, “শুন আমাদের কথা”, “ঘৃণাকে প্রত্যাখ্যান করো, রাজনীতিকে সত্যে স্থাপন কর।”, “দুনিয়ার নারীসমাজ জাগো।”, “বর্ণবাদের প্রতি যেমন না বল তেমনি ট্রাম্পের প্রতিও না বল।” ইত্যাদি ইত্যাদি।

কিছু লিখার কোন প্রয়োজনই নেই।

 

জনসমুদ্রের আরেক দিক।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT